‘নৌকা সমর্থকদের মারধরে’ গ্রেপ্তার ছাত্রলীগনেতা ছিলেন না, দাবি সাদিকপন্থিদের

“এ ঘটনা সম্পর্কিত কোনো ভিডিও ফুটেজও কেউ উপস্থাপন করতে পারেনি।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 09:58 AM
Updated : 15 May 2023, 09:58 AM

বরিশালে নৌকা সমর্থকদের ওপর হামলা ও মারধরের অভিযোগে ছাত্রলীগ নেতা রইজ আহম্মেদ মান্নাকে গ্রেপ্তারের ঘটনা সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করেছে মহানগর আওয়ামী লীগ।

সোমবার বেলা সাড়ে ১১টায় নগরীর সোহেল চত্বরে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর। এ সময় তার সঙ্গে মহানগর আওয়ামী লীগের আরও অনেকেই উপস্থিত ছিলেন।

রোববার রাতে কাউনিয়া মহাশশ্মান এলাকায় প্রচাররত নৌকার চার কর্মীর ওপর হামলার অভিযোগ উঠার পর রাতেই মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইচ আহম্মেদ মান্না ও তার ছোট ভাইসহ ১০ জনকে আটক করে পুলিশ।

মান্না বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সমর্থক হিসেবে পরিচিত। এবং নগরীর ২ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর দাবি করেন, “পুলিশের পক্ষ থেকে গ্রেপ্তারের যে কারণ দেখিয়েছে, ঘটনাস্থল তো দূরে থাক, ঘটনাস্থলের দুই কিলোমিটারের মধ্যে মান্না ছিলো না। এ ঘটনা সম্পর্কিত কোনো ভিডিও ফুটেজও কেউ উপস্থাপন করতে পারেনি।” 

“গত রাতের ঘটনাটির সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করছি। দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রীর কাছে ঘটনাটির নিরপেক্ষ তদন্তপূর্বক প্রকৃত ঘটনা উদঘাটনের আবেদন করছি।”

গত সাড়ে চার বছর ধরে বরিশালের মেয়র হিসেবে দায়িত্ব পালন করা সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহও এবার মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে জিতে গেছেন চাচা খোকন সেরনিয়াবাত। সাদিক, খোকনের বড় ভাই আবুল হাসানত আব্দুল্লাহর বড় ভাইয়ের ছেলে। তবে হাসানাত পরিবারের সঙ্গে সুসম্পর্ক নেই খোকন সেরনিয়াবাতের।

Also Read: বরিশালে নৌকার সমর্থকের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ

Also Read: ‘নৌকার কর্মীদের ওপর হামলা’: বরিশালে ছাত্রলীগের নেতাসহ আটক ১০

মেয়র নির্বাচিত হওয়ার পর বরিশাল নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হন সাদিক। বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে জেলাজুড়ে হাসানাত আব্দুল্লাহর যে দাপট, তার ধারা সাদিকের মাধ্যমে আসে নগরীতেও। আর এই সময়ে নানা কর্মকাণ্ডে সাদিককে নিয়ে বিতর্কও বাড়তে থাকে।

এই প্রেক্ষাপটে আগামী ১২ জুন অনুষ্ঠেয় নির্বাচনের জন্য আওয়ামী লীগ বদলে ফেলে মেয়র প্রার্থী। সাদিককে বাদ দিয়ে মনোনয়ন দেওয়া হয় আবুল খায়ের আব্দুল্লাহকে, যিনি খোকন সেরনিয়াবাত নামে পরিচিত।

খোকনের নির্বাচন পরিচালনা কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে বড় ভাই সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহকে রাখা হলেও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর এবং সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে রাখা হয়নি।

সোমবারের সংবাদ সম্মেলনে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি বলেন, “নৌকার বিরুদ্ধে, প্রার্থীর বিরুদ্ধে আজকের সংবাদ সম্মেলন না। আমরা এখনও মনে করি, আমরা আওয়ামী লীগ, আমরা ঐক্যবদ্ধ। আমাদের প্রার্থী খোকন সেরনিয়াবাত। আমরা তার হাত ধরে এ নির্বাচনের বৈতরণী পার করার চেষ্টা করছি।”

“মনোনয়ন বোর্ড সর্বসম্মতিক্রমে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিবাতকে মনোনয়ন দিয়েছে। মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠন আমরা অভিনন্দন জানিয়েছি। আমরা একাত্মতা ঘোষণা করেছি।

“আপনারা জানেন, নমিনেশন পেয়েছেন আমাদের প্রাণের নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের সুয়োগ্য সন্তান ও আমাদের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহর ছোট ভাই খোকন সেরনিয়াবাত। মনোনয়নকে কেন্দ্র করে একটি মহল বিভিন্নভাবে প্রশ্নবিদ্ধ করার করতেছে।“

জেলা পরিষদের চেয়ারম্যান আরও বলেন, “আজও বলছি, আমরা মহানগর আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। আগামী ১২ জুনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে কাজ করছি। প্রতীক বরাদ্ধের পরে আমরা আনুষ্ঠানিকভাবে অঙ্গ ও সহযোগী সংগঠনসহ ৩০টি ওয়ার্ডে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করবো।”

সংবাদ সম্মেলনে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, আনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র-১ গাজী নইমুল হোসেন লিটু, প্যানেল মেয়র-২ রফিকুল ইসলাম খোকন উপস্থিত ছিলেন। 

আরও পড়ুন:

Also Read: বরিশাল সিটি নির্বাচনে খোকনের প্রধান উপদেষ্টা বড় ভাই, নেই ভাতিজা

Also Read: মে দিবসে খোকন ও সাদিকের অনুসারীদের পাল্টাপাল্টি সমাবেশ

Also Read: সাদিকপন্থিদের ছাড়াই খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটি

Also Read: বরিশালে ভোটের মাঠে সাবেক মেয়রের ছেলে; দেখাবেন ‘বড় চমক’

Also Read: প্রার্থী ঘুরাতে পেরেছি: প্রতিমন্ত্রী শামীম

Also Read: বরিশাল সিটিতে ব্যালটে ভোট ও সেনাবাহিনী চান জাপার তাপস

Also Read: বরিশালে ইসলামী আন্দোলনের প্রার্থীর নাম ঘোষণা

Also Read: ‘পাতানো নির্বাচনে’ যাবেন না বরিশালের মনীষা

Also Read: বরিশালের মানুষ বঞ্চিত, মৌলিক সেবাও পায়নি: খোকন সেরনিয়াবাত

Also Read: ‘নতুন বরিশাল, জয় শেখ হাসিনা’, সংবর্ধনায় খোকন সেরনিয়াবাত

Also Read: বরিশালে সাদিক আব্দুল্লাহ কেন এবার বাদ?

Also Read: বড় ভাইয়ের বাসায় খোকন সেরনিয়াবাত, ছিলেন সাদিক-পরশও

Also Read: ভোটে চাচার বিপক্ষে ‘যাবেন না’ সাদিক আব্দুল্লাহ

Also Read: ‘অপরিচিত’ খায়ের আব্দুল্লাহর মনোনয়নে আওয়ামী লীগের আনন্দ মিছিল

Also Read: বরিশাল সিটি নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে চাচা-ভাতিজা