বরিশালে নৌকার সমর্থকের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ

আহত মনা আহম্মেদ, আব্দুল হালিম, মো. জাহিদ ও সুজন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 May 2023, 06:41 PM
Updated : 14 May 2023, 06:41 PM

বরিশাল করপোরেশন নির্বাচনে নৌকার চার সমর্থকের উপর হামলার অভিযোগ উঠেছে মহানগর ছাত্রলীগ আহ্বায়কের বিরুদ্ধে।

রোববার সন্ধ্যায় নগরীর কাউনিয়া মহাশ্মশান এলাকায় এ ঘটনা ঘটে বলে হামলার শিকাররা জানান।

এরা হলেন মনা আহম্মেদ, আব্দুল হালিম, মো. জাহিদ ও সুজন।

তবে বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়ক রইস আহম্মেদ মান্না তার বিরুদ্ধে করা এ অভিযোগে অস্বীকার করেছেন।

আহত মনার ছেলে ইরফান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সন্ধ্যায় কাউনিয়া মহাশ্মশান এলাকায় নৌকার পক্ষে প্রচারে যান তার বাবাসহ ৬/৭ জন। এ সময় মহানগর ছাত্রলীগের আহবায়ক মান্নার নেতৃত্বে অর্ধশত ‘ক্যাডার’ তাদের উপর হামলা করে।

“তারা রড দিয়ে পিটিয়ে বাবার মাথা ফাটিয়ে দিয়েছে। অপর তিনজনকে বেধরকভাবে রড দিয়ে পিটিয়েছে।”

ইরফান জানান, আহত সবাই বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় মামলা করা হবে।

নৌকার নির্বাচনী কার্যালয়ে দায়িত্বে থাকা লস্কর নুরুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘটনা শুনেছি। এ ঘটনায় অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

মহানগর পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “ঘটনা ঘটেছে। এখনও নির্বাচনী কোনো কার্যক্রম শুরু হয়নি। যারাই জড়িত থাকুক না কেন কঠোর হস্তে দমন করা হবে। আমি সেই নির্দেশনা দিয়েছি।”

এর আগে গত ৬ মে রাত পৌনে একটায় বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে মিছিল করায় মহানগর ছাত্রলীগের আহবায়কের নেতৃত্বে দুই কর্মীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে কাউনিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

৭ মে কাউনিয়া থানায় জিডি করেন নগরীর ২ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের কর্মী মো. সোহাগ।

জিডিতে মহানগর ছাত্রলীগের আহবায়ক রইস আহম্মেদ মান্না ও তার ভাইসহ ১৭ জনের নামসহ অজ্ঞাত পরিচয় আরও ১৫ জনের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকির অভিযোগ করা হয়।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতের ব্যক্তিগত সহকারী মো. রুবেল রাতে জানিয়েছেন, খোকন সেরনিয়াবাত বরিশাল শেরই বাংলা মেডিকের কলেজ হাসপাতালে চিকিৎসাধীন কর্মীদের দেখতে যাবেন।

মহানগর ছাত্রলীগের আহবায়ক রইচ আহম্মেদ মান্না হামলার কথা অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। গত পাঁচ দিন ধরে তিনি সিসি ক্যামেরার আওতাভুক্ত রয়েছেন। ঘটনার সময়ের সিসি ক্যামেরা দেখলে বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।