বরিশাল সিটি নির্বাচনে খোকনের প্রধান উপদেষ্টা বড় ভাই, নেই ভাতিজা

খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনায় সহায়তার জন্য এ কমিটি করা হয়েছে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2023, 07:03 PM
Updated : 8 May 2023, 07:03 PM

বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে।

সোমবার রাতে নগরীর সদর রোডে প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে এ কমিটি ঘোষণা করেন খোকন সেরনিয়াবাত।

এর আগে গত ৩০ এপ্রিল ১৬ সদস্যবিশিষ্ট নির্বাচনী পরিচালনা কমিটি গঠন করা হয়েছিল।

ওই কমিটিতে খোকন সেরনিয়াবাতের বড় ভাই আবুল হাসানাত আব্দুল্লাহ ও তার ছেলে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ তাদের অনুসারী কেউ ছিলেন না।

তবে উপদেষ্টা কমিটিতে প্রধান করা হয়েছে বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রার্থীর বড় ভাই সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহকে।

উপদেষ্টা কমিটিতে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর এবং সাধারণ সম্পাদক ও সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে রাখা হয়নি।

এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে খোকন সেরনিয়াবাত বলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক বর্তমানে মেয়র পদে রয়েছেন। তাই তাদের রাখা হয়নি।

কমিটিতে বড় ভাই ও ভাতিজার অনুসারী অনেককে কেন রাখা হয়নি জানতে চাইলে খোকন সেরনিয়াবাত বলেন, “আমি নির্বাচনের প্রার্থী। নির্বাচন পরিচালনায় কাকে রাখতে হবে, কাকে রাখা হবে না। সেটা একান্তই আমার ব্যক্তিগত বিষয়।”

তার তিন কর্মীকে মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহম্মেদ মান্না অস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকি ও বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের দুই ছাত্রকে হল থেকে বের করে দেওয়ার হুমকির বিষয়ে খোকন সেরনিয়াবাত বলেন, দুই ঘটনায় মহানগর পুলিশের কাউনিয়া ও কোতোয়ালি মডেল থানায় পৃথক দুইটি সাধারণ ডায়েরি করা হয়েছে। পুলিশ দুইটি জিডি তদন্ত করছে। তারাই আইনগত ব্যবস্থা নেবে।

এসব বিষয় হাই কমান্ডকে অবহিত করা হয়েছে বলেও জানান খোকন সেরনিয়াবাত।

কমিটি ঘোষণা উপলক্ষ্যে সংবাদ সম্মেলনে খোকন সেরনিয়াবাত ঢাকা থেকে আগত শ্রমিক লীগের নেতৃবৃন্দকে স্বাগত জানিয়ে নির্বাচনে সহযোগিতা করার অনুরোধ করেন।

এ সময় খোকন সেরনিয়াবাত বলেন, “বরিশালবাসী যাতে ভোট দিতে পারে তা নিশ্চিত করতে সাহায্য করবেন। আমরা সবাই মিলে নতুন বরিশাল গড়ব, জয় হোক শেখ হাসিনার।”

সাদিকপন্থিদের ছাড়াই খোকনের নির্বাচন পরিচালনা কমিটি