প্রার্থী ঘুরাতে পেরেছি: প্রতিমন্ত্রী শামীম

তিনি আরও বলেন, “বরিশাল আজ মুক্ত হয়েছে।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 April 2023, 06:10 PM
Updated : 29 April 2023, 06:10 PM

বরিশালবাসীকে নিয়ে সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থী ঘুরাতে পেরেছেন বলে মন্তব্য করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম।

তিনি বলেছেন, “বরিশালবাসী আজ মুক্ত। তারা নিঃশ্বাস নিতে পারছে। আগামীতে বরিশালবাসী ঘরবাড়ি করতে পারবে। রাস্তাঘাট সুন্দর পাবে, বরিশালের মানুষ আরামে থাকবে, কোনো ভয়ে থাকবে না।”

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর জয়ের লক্ষ্যে সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শনিবার বিকালে নগরীর বান্দ রোডের শিল্পকলা একাডেমিতে মতবিনিময় সভা হয়।

এতে বর্তমান মেয়র সেরনিয়াত সাদিক আবদুল্লাহর প্রতি ক্ষোভ প্রকাশ করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও সদর আসনের এ সংসদ সদস্য।

সভায় আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত উপস্থিত ছিলেন।

ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, “ছাত্রলীগের এত নেতা-কর্মী দেখে আমি আভিভূত হয়েছি, আবেগাপ্লুত হয়েছি। ছাত্রলীগের এত নেতা-কর্মীদের উচ্ছ্বাস ও আনন্দ দেখে। আমার মনে পড়ে, আমি গুটি কয়েক ছাত্রলীগ নেতা-কর্মী নিয়ে যাত্রা শুরু করেছিলাম। অনেক নেতা-কর্মী ভয়ে আমার কাছে আসতে পারেনি। তারা রাতে লুকিয়ে লুকিয়ে আমার সঙ্গে দেখা করতো।”

ছাত্রলীগের নেতা-কর্মীদের ধন্যবাদ ও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জাহিদ ফারুক শামীম।

তিনি বলেন, “আমরা দীর্ঘ চার বছর উপেক্ষিত ছিলাম। আমার ছেলেরা যেখানে যেখানে গিয়েছে, সেখানে সেখানে প্রতিরোধ করেছে। আমি তাদের বলেছি, কোনো ঝামেলা করা যাবে না। কিন্তু কেউ যদি হাত দেয়, তাহলে হাত ভেঙে দেওয়া হবে।”

প্রতিমন্ত্রী শামীম আরও বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরিশালবাসীর কথা বিবেচনা করে খোকন সেরনিয়াবাতকে মনোনয়ন দিয়েছেন।

“আমি রাখ-ঢাক করে কথা বলতে চাই না। আজকে আমি মনের কথা খুলে বলতে চাই।”

খোকন সেরনিয়াবাতকে উদ্দেশ করে প্রতিমন্ত্রী বলেন, “আমি নিঃস্বার্থভাবে আপনার জন্য কাজ করছি। প্রধানমন্ত্রীর মাধ্যমে আপনাকে মনোনয়ন দিয়েছি।” 

বরিশালবাসী হাজার বছর প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা মনে রাখবে বলেও মন্তব্য করেন জাহিদ ফারুক শামীম।

খোকন সেরনিয়াবাতকে উদ্দেশ করে প্রতিমন্ত্রী বলেন, “আপনি যা কমিটমেন্ট করুন; যা বলবেন, তা করবেন। এটাই আমাদের দাবি।”

উপস্থিত নেতা-কর্মীদের উদ্দেশে প্রতিমন্ত্রী আরও বলেন, “খোকন সেরনিয়াবাতকে বিজয়ী করে তার মাধ্যমে উন্নয়ন করে বরিশালকে পাল্টে দিতে হবে। নৌকার প্রার্থীকে নির্বাচিত করতে ছাত্রলীগ, যুবলীগ সবাই মনপ্রাণ দিয়ে কাজ করবে।”

এ সময় বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, “শেখ হাসিনা বরিশালকে যেভাবে সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে চান, তা বাস্তবায়ন করতে হলে নৌকাকে নির্বাচিত করতে হবে। নৌকা নির্বাচিত হলেই আমরা এগিয়ে যাব। বরিশাল এগিয়ে যাবে। তৈরি হবে নতুন বরিশাল।”

মতবিনিয়ম সভায় মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল ইসলাম নিজাম, যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক অসীম দেওয়ান, বিএম কলেজ ছাত্র কর্ম পরিষদের ভিপি মঈন তুষারসহ মহানগর ও ওয়ার্ড ছাত্রলীগের সাবেক ছাত্রলীগ নেতারা ছিলেন।