ভোটে চাচার বিপক্ষে ‘যাবেন না’ সাদিক আব্দুল্লাহ

“আমরা এমন কিছু করব না যাতে মাঝখান থেকে অন্য লোক ফায়দা নেয়।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2023, 01:08 PM
Updated : 18 April 2023, 01:08 PM

বরিশাল সিটি করপোরেশনে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহর পক্ষেই নির্বাচন করার কথা বলেছেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।  

মঙ্গলবার বিকাল সাড়ে ৩টায় ঢাকা থেকে ভাচুয়ালি বরিশাল নগরীর কালিবাড়ি রোডের সেরনিয়াবাত ভবনে যুক্ত হয়ে ওয়ার্ডের আওয়ামী লীগের নেতৃত্বের সঙ্গে কথা বলার সময় সংগঠনের মহানগর কমিটির সাধারণ সম্পাদক একথা বলেন। 

শনিবার আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড বরিশাল সিটির নির্বাচনে আব্দুর রব সেরনিয়াবাতের ছেলে আবুল খায়ের আব্দুল্লাহকে নৌকার কাণ্ডারি হিসেবে ঘোষণা করে; যিনি সম্পর্কে মেয়র সাদিক আব্দুল্লাহর চাচা।   

সাদিক আব্দুল্লাহও এবার মনোনয়ন প্রত্যাশী ছিলেন। মনোনয়নের পর এই প্রথম এ ব্যাপারে তার প্রতিক্রিয়া পাওয়া গেলে।

সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, “জননেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত সিদ্ধান্ত। কারো কোনো সন্দেহ আছে? নমিনেশন দেওয়া হয়েছে আমার চাচারে, আব্দুর রব সেরনিয়াবাতের সন্তান। আমরা এমন কিছু করব না যাতে মাঝখান থেকে অন্য লোক ফায়দা নেয়। অ‌নেক লোক লাফালা‌ফি কর‌বে, ওটা নি‌য়ে কেউ মাথা ঘামা‌বেন না।

“সবার সঙ্গে কথা বললাম এ কারণে যে, এটা যেন সবাই ক্লিয়ার থাকে।”

এখানে মনক্ষুণ্নু হওয়ার কিছু নেই উল্লেখ করে মেয়র বলেন, “রাজনীতি একদিনের না। এখানে কাউকে সুযোগ দেওয়া যাবে না। শান্ত বরিশালকে শান্ত রাখতে হবে। অশান্ত করার কোনো সুযোগ নাই, স্পষ্ট। সব ওয়ার্ডে এটা পৌঁছায় দিতে হবে। সবাই একতাবদ্ধ থাকতে হবে। সামনে নির্বাচন আমাদের জয়লাভ করতে হবে।

“এটার উপর নির্ভর করেই কিন্তু আমাদের জাতীয় নির্বাচন। নৌকা মার্কাকে আমাদের জয়লাভ করাইতে হবে। এখানে আমার চাচা নমিনেশন পাইছে, এখানে অন্য কোনো বিষয় নাই। আমার চাচা করবে নির্বাচন, আমরা তার নির্বাচন উঠাই দিব। যেখানে যা করার লাগে আমরা করব।”

তিনি আরও বলেন, “কেউ মনক্ষুণ্ন হবেন না। আমরা সংগঠন করতে আসছি এখানে। অনেক দূর যাওয়া লাগবে। আমি মনক্ষুণ্ন না। নেত্রী যে সিদ্ধান্ত নিছে, আমার বাবাও সেটা মাথা পাইতা নিছে, আমিও সেটা নিছি। এর বাইরে যাওয়ার কোনো রাস্তা নাই।”

এরপর মেয়র সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে বলেন, “আমাদের রাজনৈতিক অভিভাবক ঈদের পর জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা করবেন। সেই সময় এক সঙ্গে বরিশালে আসবে।

তিনি আরও বলেন, “অনেকদিন বাবার সঙ্গে ঈদ করতে পারিনি। এবার তার সঙ্গে ঈদ করব।”

সভায় মহানগর আওয়ামী লী‌গের সভাপ‌তি ও জেলা প‌রিষদ চেয়ারম‌্যান এ কে এম জাহাঙ্গীর ব‌লেন, “সভা‌নেত্রী বরিশা‌লের বিষ‌য়ে যে সিদ্ধান্ত দি‌য়ে‌ছেন আমরা সবাই মি‌লে তা বাস্তবায়ন কর‌বো।”

সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর ফেইসবুক পে‌জে ৬ মি‌নিট ১১ সে‌কেন্ডের ওই লাইভ দেখা যায়।

সভায় মহানগর আওয়ামী লী‌গের সহসভাপ‌তি সাইদুর রহমান রিন্টু, গাজী নঈমুল হো‌সেন লিটু, আফজালুল ক‌রিম উপ‌স্থিত ছি‌লেন।

Also Read: ‘অপরিচিত’ খায়ের আব্দুল্লাহর মনোনয়নে আওয়ামী লীগের আনন্দ মিছিল