‘নৌকার কর্মীদের ওপর হামলা’: বরিশালে ছাত্রলীগের নেতাসহ আটক ১০

এর আগেও খোকন সেরনিয়াবাতের দুই কর্মীকে অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দেওয়ায় অভিযোগে উঠে সাদিক আব্দুল্লাহর সমর্থক মান্নার বিরুদ্ধে।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 04:37 AM
Updated : 15 May 2023, 04:37 AM

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থীর সমর্থকদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের নেতাসহ ১০ জনকে আটক করেছে পুলিশ।   

রোববার সন্ধ্যায় নগরীর কাউনিয়া মহাশশ্মান এলাকায় নৌকার চার কর্মীর ওপর হামলার অভিযোগ উঠার পর রাতেই তাদের আটক করে পুলিশ।

আটকদের মধ্যে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইচ আহম্মেদ মান্না (৩৫) রয়েছেন। তিনি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সমর্থক হিসেবে পরিচিত। এবং নগরীর ২ নং ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এর আগে নগরীর ২ নং ওয়ার্ডে আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের দুই কর্মীকে অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দেওয়ায় অভিযোগে মান্নার বিরুদ্ধে কাউনিয়া থানায় জিডিও হয়।

রোববার রাতে আটক অন্যরা হলেন- রইজ আহম্মেদ মান্নার ছোট ভাই নাদিম, আরআরএফ পুলিশ লাইনস এলাকার বাসিন্দা পারভেজ হাওলাদার (৩২), নগরীর ১ নম্বর ওয়ার্ডের বঙ্গবন্ধু কলোনির বাসিন্দা শান্ত ইসলাম (২৪), ১ নম্বর ওয়ার্ড কাউনিয়া এলাকার বাসিন্দা মেহেদী হাসান (৩০), একই এলাকার মিজানুর রহমান শাওন (২৫), নগরীর ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মামুন হাওলাদার (৩৬), ১ নম্বর ওয়ার্ডের আল আমিন হাওলাদার (২৮), একই এলাকার রাসেদ হাওলাদার (২৫) এবং ২ নম্বর এলাকার নান্টু (৫৩)।

মহানগর পুলিশের কাউনিয়া থানার এসআই সাইদুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, নগরীর বিসিক এলাকা থেকে আটজন ও নগরীর হাসপাতাল রোডের ডা. পীযূষ কান্তি দাসের বাড়ির পিছনের বাগান থেকে মান্নাসহ দুজনকে আটক করা হয়েছে।

Also Read: বরিশালে নৌকার সমর্থকের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ

কাউনিয়া থানার ওসি আব্দুর রহমান মুকুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মহাশশ্মান এলাকায় নৌকার কর্মীদের ওপর হামলার অভিযোগের পরিপ্রেক্ষিতে মান্নাসহ ১০ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নৌকার সমর্থকরা জানান, সন্ধ্যায় কাউনিয়া মহাশ্মশান এলাকায় নৌকার পক্ষে প্রচারে যান ৬/৭ জন। এ সময় মহানগর ছাত্রলীগের আহ্বায়ক মান্নার নেতৃত্বে অর্ধশত ‘ক্যাডার’ তাদের ওপর হামলা করে।

এ সময় মনা আহম্মেদ, আব্দুল হালিম, মো. জাহিদ ও সুজন আহত হন। পরে তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আহত মনা আহম্মেদের ছেলে ইরফান অভিযোগ করে বলেন, “তারা রড দিয়ে পিটিয়ে বাবার মাথা ফাটিয়ে দিয়েছে। অপর তিনজনকে বেধরকভাবে রড দিয়ে পিটিয়েছে।”

এর আগে ৬ মে রাত পৌনে ১টায় বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নৌকা প্রতীকের পক্ষে মিছিল করায় মহানগর ছাত্রলীগের আহ্বায়কের নেতৃত্বে দুই কর্মীকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠে মান্নার বিরুদ্ধে।

এ ঘটনায় ৭ মে কাউনিয়া থানায় জিডি করেন নগরীর ২ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের কর্মী মো. সোহাগ।

জিডিতে মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইস আহম্মেদ মান্না ও তার ভাইসহ ১৭ জনের নামসহ অজ্ঞাত পরিচয় আরও ১৫ জনের বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকির অভিযোগ করা হয়।