বরিশাল সিটি নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে চাচা-ভাতিজা

এ ছাড়া আরও তিনজন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2023, 05:26 PM
Updated : 10 April 2023, 05:26 PM

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন বাগানোর চেষ্টায় রয়েছেন বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ ও তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।  

খোকন সেরনিয়াবাত ইতোমধ্যে দলীয় মনোনয়ন ফরম তুলে জমা দিয়েছেন। আর সাদিক আবদুল্লাহর ফরম তোলা হয়েছে; জমা দেওয়া হবে শিগগিরই।

এ দুজন ছাড়া এক যুবলীগ নেতা এবং দুই ছাত্রলীগ নেতাও দলের মনোনয়ন ফরম ক্রয় করেছেন।

সোমবার মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর ও জেলা সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুসসহ দলের বেশ কয়েকজন নেতা।  

একই দিন দলীয় মনোনয়ন ফরম জমা দিয়েছেন মেয়রের আপন চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত।

এ কে এম জাহাঙ্গীর হোসাইন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বেলা ১২টার দিকে সাদিক আবদুল্লাহর পক্ষে তারা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এ সময় দলের জেলা সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস, সাবেক মহানগর সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল, মহানগরের জ্যেষ্ঠ সহ-সভাপতি আফজালুল করিম, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, প্যানেল মেয়র গাজী নইমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা ছিলেন।

জাহাঙ্গীর জানান, মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বর্তমানে ভারতে রয়েছেন। তিনি মঙ্গলবার বিকালে ঢাকা ফিরবেন। আগামী ১২ এপ্রিল দলীয় মনোনয়ন ফরম জমা দেওয়া হবে।

আবুল খায়ের আব্দুল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বর্তমান সিটি কাউন্সিলররা তার পক্ষে দলীয় কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

দলের মনোনয়নের আশায় ফরম জমা দিয়েছেন জানিয়ে খোকন সেরনিয়াবাত বলেন, “নেত্রী চাইলে মনোনয়ন পাব। আমি আশাবাদী মনোনয়ন পাব।”

তার পক্ষে মনোনয়ন ফরম জমা দেওয়া নগরীর ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ্লব বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সিটি করপোরেশনের বর্তমান ১০ জন কাউন্সিলর খোকন সেরনিয়াবাতের পক্ষে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বিপ্লব বলেন, “জনগণ শান্তিতে থাকবে, তাদের জনগণের দুর্ভোগ কমাতে আবুল খায়ের আব্দুল্লাহর মতো একজন জনপ্রতিনিধি দরকার। তার মতো মানুষ মেয়র হলে নগরবাসী উপকৃত হবে।”

তাই দলীয় মেয়র পদে মনোনয়ন চেয়ে তার পক্ষে মনোনয়ন ফরম জমা দিয়েছেন বলে জানান তিনি।

এ ছাড়া সোমবার আরও তিনজন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

এরা হলেন মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি মো. জসিমউদ্দিন ও বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজ ছাত্র সংসদেরর ভিপি মঈন তুষার।

গত ৩ এপ্রিল নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৬ মে। ১৮ মে মনোনয়নপত্র বাছাই এবং ২৫ মে পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে। ২৬ মে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।

বরিশাল সিটি করপোরেশন এলাকায় ভোট কেন্দ্র ১২৩টি। মোট ভোটার ২ লাখ ৭৪ হাজার ৪০৭ জন। তবে ভোটার এবং ভোট কেন্দ্র আপডেট হচ্ছে বলে জানিয়েছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়।