ময়মনসিংহ সিটি ভোট: যানজট নিরসনে দীর্ঘমেয়াদে কাজ করতে চান আলম

“এখন কে কার পক্ষে প্রচার করছে সেটি দেখার বিষয় নয়। আমার পক্ষে জনগণ আছে।”

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2024, 02:26 PM
Updated : 2 March 2024, 02:26 PM

‘স্মার্ট ও আধুনিক নগরী’ গড়ে তুলতে ২০ দফা নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র পদপ্রার্থী এহতেশামূল আলম। 

শনিবার দুপুরে ময়মনসিংহ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ঘোড়া প্রতীকের এই প্রার্থী বিভাগীয় শহরটি নিয়ে তার আগামী পাঁচ বছরের কর্মপরিকল্পনা ও স্বপ্নের কথা তুলে ধরেন।  

জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম বলেন, “দুর্নীতিতে ভরপুর সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করাই হবে আমার চ্যালেঞ্জ। দীর্ঘদিনের স্বচ্ছ রাজনৈতিক ক্যারিয়ারে কলঙ্ক লাগতে দেইনি। তাই সাধারণ ভোটাররা যদি আমার প্রতি আস্থা রাখে তাহলে শুধু উন্নয়নই তারা দেখতে পাবেন।”

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “সবার জন্য যেহেতু নির্বাচন করা উন্মুক্ত ছিল, তাই প্রধানমন্ত্রীকে হোয়াটসঅ্যাপে অবগত করে আমি প্রার্থী হয়েছি। আমার প্রতীক ঘোড়া সেটি প্রধানমন্ত্রী অবগত। বিগত সংসদ নির্বাচনে যেহেতু নৌকার পক্ষে আমার অবস্থান ছিল সেসময় সংসদ সদস্য মোহিত উর রহমান শান্ত আমাকে সিটি নির্বাচন করার জন্য উৎসাহিত করেন।”

সংসদ সদস্যের অনুসারীরা অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজুর হাতি প্রতীকে সমর্থন জানিয়ে প্রচার করছে- এমন প্রশ্নের জবাবে ঘোড়া প্রতীকের প্রার্থী বলেন, “এখন কে কার পক্ষে প্রচার করছে সেটি দেখার বিষয় নয়। আমার পক্ষে জনগণ আছে। আশা করছি, ৯ মার্চ ঘোড়া প্রতীক বিপুল ভোটে জয়লাভ করবে। সাধারণ মানুষ পরিবর্তনের লক্ষ্যেই আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।”

সংবাদ সম্মেলনে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু বকর সিদ্দিক, শ্রমবিষয়ক সম্পাদক বুলবুল আহমেদ, ধর্মবিষয়ক সম্পাদক বায়েজিদ আহমেদ, উপ-দপ্তর সম্পাদক মোস্তুফা মামুনুর রায়হান অসীম, মহানগর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক তাফসিরুল আলম রাহাত উপস্থিত ছিলেন।

এহতেশামুল আলমের ইশতেহারে ২০ দফার মধ্যে রয়েছে- অনলাইনে নাগরিক সেবা নিশ্চিত করতে অত্যাধুনিক অ্যাপ চালু, যানজট নিরসনে দীর্ঘমেয়াদি পরিকল্পনা এবং নগরীর অভ্যন্তরে ওয়ান ওয়ে রোড বাস্তবায়ন, নগরের অভ্যন্তরে গণপরিবহনের টেকসই সমাধান, নগরের অভ্যন্তরে ট্রাক ও ভারী যানবাহনের চলাচলের নির্দিষ্ট সময়সীমা নির্ধারণ করে দেওয়া, ড্রেনেজ ব্যবস্থা বিজ্ঞানসম্মত টেকসই উপায়ে আধুনিকায়ন, হোল্ডিং ট্যাক্স নির্ধারণ জনগণের মতামতের উপর নির্ভরশীল হওয়া, মাদক, চাঁদাবাজি, ছিনতাই এবং সন্ত্রাসমুক্ত নিরাপদ ও বসবাসযোগ্য নগরী গড়ে তোলা, শহরের অভ্যান্তরে রেললাইনের পাশের ছোট রাস্তাগুলোকে যানবাহন চলাচলের উপযোগী করে গড়ে তোলা, সিটি করপোরেশনের আওতাভুক্ত ধর্মীয় উপসনালয়ে অনুদান প্রদান, নগরীর খাল পরিষ্কারকরণ ও দখলমুক্ত করা, মশক নিধনে টেকসই পরিকল্পনা গ্রহণ, প্রাচীন ময়মনসিংহের ঐতিহ্যকে ধারণ করার স্বার্থে জাদুঘর সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ, নগরের গুরুত্বপূর্ণ স্থানে কর্মজীবী নারীদের সন্তানদের জন্য ডে-কেয়ার সেন্টার চালু করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের জন্য সিটি করপোরেশনের উপবৃত্তি চালু করা, বাণিজ্যিক ও আবাসিক এলাকায় পরিকল্পিত অগ্নিনির্বাপক যন্ত্র স্থাপন, বস্তিবাসীদের নাগরিক সুবিধা নিশ্চিত করা, হকারদের জন্য স্থায়ী পুনর্বাসনের ব্যবস্থা করা, নগরীর পুরোনো সবুজায়ন ফিরিয়ে আনা, নগরে শিশুদের জন্য শিশু পার্কের ব্যবস্থা করা, রাস্তার কুকুরকে নিয়মিত ভ্যাকসিন দেওয়া, কুকুর হত্যা কঠোরভাবে বন্ধ করা এবং বিড়ালদের চিকিৎসার ব্যবস্থা করা।

আগামী ৯ মার্চের ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থী অংশ নিচ্ছেন। তারা হলেন- সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (দেওয়াল ঘড়ি), শহর আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু (হাতি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলমের (ঘোড়া), কেন্দ্রীয় কৃষক লীগের সাবেক সদস্য কৃষিবিদ রেজাউল হক রেজা (হরিণ) এবং জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল)।

এবার নগরীতে ভোটার সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৩২ পুরুষ, ১ লাখ ৭২ হাজার ৬৫৫ নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার ৯ জন। ভোটাররা ৯ মার্চ ইভিএমে ১২৮ কেন্দ্রে ভোট দেবেন।

মেয়র পদে পাঁচ প্রার্থী ছাড়াও নগরীর ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী আছেন ৬৯ জন।

নগরীর ১১ নম্বর ওয়ার্ডে ফরহাদ আলম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় কাউন্সিলর পদে ৩২ ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:

Also Read: ময়মনসিংহ সিটি ভোট: কারও প্রচারে গতি, কেউ পিছিয়ে পড়ছেন

ময়মনসিংহ সিটি নির্বাচন: বিএনপি ভোটে নেই, তবু তারা আশা নিয়ে মাঠে

ইভিএম নিয়ে ভয়ের কিছু নেই, ভোটার উপস্থিতি আসল বিষয়: ইসি আলমগীর

ময়মনসিংহ সিটি ভোট: ভোটারদের সাড়া কতটা?

ময়মনসিংহ সিটি ভোট: পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারে খাদ্য কর্মকর্তা

ফের সুযোগ চান টিটু, পরিবর্তনের ডাক আলম-টজুর

ময়মনসিংহ সিটি ভোট: টিটুর প্রতিদ্বন্দ্বী কে?

ময়মনসিংহ সিটি ভোট: আধুনিক নগরী গড়তে ১৫ দফা টজু’র

ময়মনসিংহ সিটি ভোট: বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত একজন কাউন্সিলর

ময়মনসিংহ সিটি ভোট: প্রতীক পেয়ে প্রচারে প্রার্থী

ময়মনসিংহ সিটিতে আওয়ামী লীগ নেতার মনোনয়ন বাতিল

ময়মনসিংহ সিটি ভোট: ‘বৃহত্তর স্বার্থে’ সরলেন রাজীব, সমর্থন নিয়ে ‘ধোঁয়াশা’

নগরীর সমস্যা নিয়ে পোস্টার: গ্রাফিক ডিজাইনার শামীম কারাগারে

ময়মনসিংহ সিটিতে আওয়ামী লীগ নেতার মনোনয়ন বাতিল

ময়মনসিংহে সিটি ভোটের হাওয়া, প্রার্থীদের দৌড়ঝাঁপ

ময়মনসিংহে মেয়র পদে ভোটে আওয়ামী লীগের ছয়জন, বিএনপি নেই