ময়মনসিংহে শেষ মুহূর্তে প্রার্থীদের জমজমাট প্রচার

প্রচারের জন্য হাতে আছে আর মাত্র একদিন। বৃহস্পতিবার শেষ হচ্ছে ভোটের প্রচার।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2024, 03:08 PM
Updated : 6 March 2024, 03:08 PM

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনকে সামনে রেখে নগরীর ৩৩টি ওয়ার্ডে প্রার্থীরা শেষ মুহূর্তে বিরামহীন প্রচার চালাচ্ছেন। মেয়র প্রার্থীদের পাশাপাশি সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিল প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করছেন।   

প্রচারের জন্য হাতে আছে আর মাত্র একদিন। বৃহস্পতিবার শেষ হচ্ছে ভোটের প্রচার। তাই বুধবার নগরীর প্রতিটি অলিতে-গলিতে প্রার্থী ও তাদের সমর্থকদের প্রচার ছিল চোখে পড়ার মতো।   

প্রচারের অংশ হিসেবে বুধবার দেয়াল ঘড়ি প্রতীকের প্রার্থী ইকরামুল হক টিটু নগরীর বিদ্যাময়ী স্কুল রোড এলাকা, কলেজ রোড, নওমহল, নাহারোড, সানকিপাড়া এলাকায় কর্মীদের সঙ্গে নিয়ে গণসংযোগ চালিয়েছেন। 

এ সময় সাবেক এই মেয়র উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে ও অসমাপ্ত কাজ শেষ করতে ভোটারদের কাছে ভোট চান। 

টেবিল ঘড়ি প্রতীকের মেয়র পদপ্রার্থী ও মহানগর আওয়ামী লীগের সভাপতি ইকরামুল হক টিটু বলেন, “প্রতিটা এলাকায় যাওয়ার চেষ্টা করেছি। সাধারণ ভোটারদের পাশাপাশি দলীয় নেতাকর্মীদের বড় একটি অংশ আমার পক্ষে কাজ করছে। আশা করছি, ভোটারদের রায় আমার পক্ষে আসবে।” 

অন্যদিকে হাতি প্রতীকের প্রার্থী সাদেকুল হক খান মিল্কী টজু চরপাড়াসহ আশপাশের এলাকায় প্রচার চালান। এ সময় তার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা ছিলেন। 

তিনি বলেন, “বিগত সংসদ নির্বাচনে যারা নৌকার ইলেকশন করেছে তারা সবাই আমার পক্ষে কাজ করছে। যেহেতু সিটি করপোরেশনের বেশির ভাগ কেন্দ্রে নৌকা জয়ী হয়েছিল; তাই হাতি প্রতীকের জয় অনেকটা নিশ্চিত।” 

অপরদিকে ঘোড়া প্রতীকের প্রার্থী এহতেশামূল আলম নগরীর ব্রিজ মোড়, র‌্যালির মোড়সহ আশপাশের এলাকায় গণসংযোগ করেছেন। 

এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম বলেন, “ঘোড়ার পক্ষে জোয়ার উঠেছে। তাই আমার জয়ের শঙ্কায় প্রচারে বাধা দেওয়া হচ্ছে। সাধারণ ভোটারসহ দলীয় নেতাকর্মীরা আমাকে ভোটে জেতাতে মুখিয়ে আছে।” 

এ ছাড়া অন্যান্য প্রার্থীরা নগরীর বিভিন্ন এলাকায় গণসংযোগ ও ভোট প্রার্থনা করেছেন। বিকাল হতেই নগরীর বিভিন্ন স্থানে প্রার্থীদের কর্মী-সমর্থকরা পছন্দের প্রতীক হাতে নিয়ে ছোট ছোট মিছিল করেছেন। 

ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা বেশ আগ্রহভরে অপেক্ষা করছে ভোটের দিনের জন্য। আর নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সুষ্ঠু এবং শান্তিপূর্ণ ভোট অনুষ্ঠানের লক্ষে সব ধরনের প্রস্তুতি থাকার কথা জানিয়েছেন। শেষ পর্যন্ত নির্বাচন শান্তিপূর্ণ হবে বলেই প্রত্যাশা করছেন নগরবাসী। 

৯ মার্চ অনুষ্ঠেয় ময়মনসিংহ সিটি করপোরেশনের নির্বাচনে নগরীর ৩৩টি ওয়ার্ডের ১২৮টি ভোটকেন্দ্রে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। 

আরও পড়ুন:

ময়মনসিংহ সিটি ভোট: ‘প্রতিপক্ষের বিভেদ’ টিটুকে সুবিধা দেবে?

ময়মনসিংহ সিটি ভোট: যানজট নিরসনে দীর্ঘমেয়াদে কাজ করতে চান আলম

ময়মনসিংহ সিটি ভোট: কারও প্রচারে গতি, কেউ পিছিয়ে পড়ছেন

বিএনপি ভোটে নেই, তবু তারা আশা নিয়ে মাঠে

ময়মনসিংহ সিটি ভোট: ভোটারদের সাড়া কতটা?

ময়মনসিংহ সিটি ভোট: পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারে খাদ্য কর্মকর্তা

ময়মনসিংহ সিটি ভোট: আধুনিক নগরী গড়তে ১৫ দফা টজু’র

ময়মনসিংহ সিটি ভোট: টিটুর প্রতিদ্বন্দ্বী কে?

ফের সুযোগ চান টিটু, পরিবর্তনের ডাক আলম-টজুর

Also Read: ময়মনসিংহে আলমের প্রচারে হামলার অভিযোগ, সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা

Also Read: ‘শ্লথ শহরে’ গতি আনতে টিটুর বেশি গুরুত্ব যানজট নিরসনে