ময়মনসিংহে আলমের প্রচারে হামলার অভিযোগ, সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে ৯ মার্চ।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 02:03 PM
Updated : 4 March 2024, 02:03 PM

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে ঘোড়া প্রতীকের গণসংযোগে হামলার অভিযোগ উঠেছে টেবিল ঘড়ি প্রতীকের সমর্থকদের বিরুদ্ধে।

রোববার রাতে হামলার ঘটনায় সোমবার দুপুরে সংবাদ সম্মেলন করে সুষ্ঠু ভোট নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ঘোড়া প্রতীকের প্রার্থী এহতেশামুল আলম। তিনি জেলা আওয়ামী লীগেরও সভাপতি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, “রোববার রাতে নগরীর ১৩ নম্বর ওয়ার্ডের বাঁশবাড়ি কলোনিতে প্রচারের সময় ঘড়ি ঘড়ি স্লোগান দিয়ে ৩০ থেকে ৩৫ জন আমার সমর্থকদের ওপর হামলা চালায়। এ সময় স্থানীয়রা আমাকে আগলে ধরায় রক্ষা পাই।

“খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসে। এ বিষয়ে স্থানীয় রেদওয়ান আহমেদ থানায় অভিযোগ দিয়েছেন। পুলিশ ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে।”

ঘোড়া প্রতীকের প্রার্থী এহতেশামুল আলম বলেন, এ ঘটনায় নির্বাচন কমিশনেও অভিযোগ দেওয়া হয়েছে। তারা যদি সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে তাহলে, কারা ঘটনা ঘটিয়েছে তা বেরিয়ে আসবে।

যখন ঘোড়া প্রতীক জয়ের দ্বারপ্রান্তে তখন একের পর এক হামলা চালানো হচ্ছে বলে দাবি এ প্রার্থীর।

এর আগেও গণসংযোগে পাথর নিক্ষেপ করা হয়েছিল জানিয়ে তিনি বলেন, “সেই হামলায় আমার তিনজন কর্মী আহত হন। তারা ভাবছে এসব করলে আমি পিছিয়ে যাব; কিন্তু আমি পিছিয়ে যাওয়া মত মানুষ না। জেলা আওয়ামী লীগের সভাপতি পিছিয়ে পড়ার জন্য নির্বাচনে দাঁড়ায়নি।

“সংসদ সদস্য মোহিত উর রহমান শান্তর উৎসাহে প্রার্থী হয়েছি। ন্যাক্কারজনক ঘটনার পরপর মোহিত উর রহমান ও হাতি প্রতীকের প্রার্থী সাকেদুল হক খান মিল্কী টজু আমার খোঁজ নিয়েছেন। ইকরামুল হক টিটু ইচ্ছে করলে খোঁজ নিতে পারতেন কিন্তু তিনি তা করেননি।”

নিজ কর্মী-সমর্থকদের সবসময় শান্ত থাকা ও আইনকে শ্রদ্ধা জানিয়ে প্রচার চালাচ্ছেন বলে জানান জেলা আওয়ামী লীগের সভাপতি।

সংবাদ সম্মেলনে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিকুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম সাজ্জাদ জাহান শাহীন, শ্রমবিষয়ক সম্পাদক বুলবুল আহমেদ, ধর্মবিষয়ক সম্পাদক শরাফ উদ্দিন আহম্মেদ বায়েজিদ, উপ-দপ্তর সম্পাদক মোস্তুফা মামুনুর রায়হান অসীম ও সদস্য কাজী আজাদ জাহান শামীম উপস্থিত ছিলেন।

এদিকে সকালে আদালত এলাকায় টেবিল ঘড়ি প্রতীকে গণসংযোগ ও প্রচারপত্র বিলি করেন সাবেক মেয়র ইকরামুল হক টিটু।

এ সময় তিনি জানান, টেবিল ঘড়ি প্রতীকে সাধারণ মানুষের জোয়ার উঠেছে। মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে তাকেই ভোট দিয়ে নির্বাচিত করবেন।

ঘোড়া প্রতীকের প্রার্থী ও তার কর্মী সমর্থকদের ওপর হামলার বিষয়ে টিটু বলেন, “এখন পর্যন্ত নির্বাচনি প্রচার শান্তিপূর্ণভাবে চলছে। তবে কারও প্রচারে যদি হামলার ঘটনা ঘটে তাহলে পুলিশকে আহ্বান জানাব, তাদেরকে খুঁজে বের করে শাস্তির আওতায় আনেন।”

দুপুরে নগরীর ভাটিকাশর ও আলিয়া মাদরাসা এলাকায় প্রচার চালান হাতি প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টজু।

তিনি বলেন, “সংসদ সদস্য শান্তর অনুসারীদের সমর্থন আমার পক্ষে থাকায় প্রচারে গতি আগের চেয়ে বেড়েছে। পরিবর্তনের লক্ষ্যে সাধারণ ভোটাররা মুখিয়ে আছে ভোট দেওয়ার জন্য।”

নগরীর শিকারীকান্দায় প্রচার চালান জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক ও লাঙ্গল প্রতীকের প্রার্থী শহিদুল ইসলাম স্বপন মণ্ডল।

এ সময় তিনি বলেন, “প্রচারে লাঙ্গলের পক্ষে ব্যাপক সাড়া রয়েছে। মানুষ ভোট দেওয়ার সুযোগ পেলে লাঙ্গল প্রতীক জয়ী হবে। তবে ভোটের পরিবেশ সুষ্ঠু রাখতে হবে।”

এবার ভোটার সংখ্যা তিন লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এর মধ্যে এক লাখ ৬৩ হাজার ৮৩২ পুরুষ, এক লাখ ৭২ হাজার ৬৫৫ নারী ও তৃতীয় লিঙ্গের ভোটার ৯ জন। তারা আগামী ৯ মার্চ ইভিএমে ১২৮ কেন্দ্রে ভোট দেবেন।

মেয়র পদে পাঁচ প্রার্থী ছাড়াও নগরের ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে প্রার্থী ১৪৯ এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী আছেন ৬৯ জন।

নগরীর ১১ নম্বর ওয়ার্ডে ফরহাদ আলম বিনাপ্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় কাউন্সিলর পদে ৩২ ওয়ার্ডে শুধু নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন:

‘শ্লথ শহরে’ গতি আনতে টিটুর বেশি গুরুত্ব যানজট নিরসনে

ময়মনসিংহ সিটি ভোট: ‘প্রতিপক্ষের বিভেদ’ টিটুকে সুবিধা দেবে?

ময়মনসিংহ সিটি ভোট: যানজট নিরসনে দীর্ঘমেয়াদে কাজ করতে চান আলম

ময়মনসিংহ সিটি ভোট: কারও প্রচারে গতি, কেউ পিছিয়ে পড়ছেন

বিএনপি ভোটে নেই, তবু তারা আশা নিয়ে মাঠে

ময়মনসিংহ সিটি ভোট: ভোটারদের সাড়া কতটা?

ময়মনসিংহ সিটি ভোট: পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারে খাদ্য কর্মকর্তা

ময়মনসিংহ সিটি ভোট: আধুনিক নগরী গড়তে ১৫ দফা টজু’র

ময়মনসিংহ সিটি ভোট: টিটুর প্রতিদ্বন্দ্বী কে?

ফের সুযোগ চান টিটু, পরিবর্তনের ডাক আলম-টজুর