আশুগঞ্জে রুমিন ফারহানাকে অবাঞ্ছিত ঘোষণা আওয়ামী লীগের

উপ-নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তৎপর থাকার জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 04:46 PM
Updated : 20 Jan 2023, 04:46 PM

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলায় বিএনপির সাবেক সংসদ সদস্য রুমিন ফারহানাকে অবাঞ্ছিত ঘোষণা করেছে আওয়ামী লীগ।

শুক্রবার দুপুরে উপজেলার আওয়ামী লীগের কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় নেতারা এই ঘোষণা দেন। পাশাপাশি উপ-নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে তৎপর থাকার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়।

মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মঈন উদ্দিন, আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছফিউল্লাহ মিয়া ও সাধারণ সম্পাদক আবু নাছের আহমেদ উপস্থিত ছিলেন।

পরে আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছফিউল্লাহ মিয়া বলেন, “তিনি (রুমিন ফারহানা) তার কিছু কর্মীকে বলেছে নির্বাচন প্রতিহত করার জন্য। সেই পরিপ্রেক্ষিতে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে।“

দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের (আশুগঞ্জ-সরাইল) উকিল আবদুস সাত্তারসহ বিএনপির ৭ সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে। ছেড়ে দেওয়া এসব আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

তার আগে দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদসহ বিএনপির সব ধরনের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানান উকিল আব্দুস সাত্তার। পরে তাকে দলীয় সব পদ ও প্রাথমিক সদস্য থেকে বহিষ্কার করে দল। 

নিজের ছেড়ে দেওয়া আসনে উপ-নির্বাচনে উকিল আব্দুস সাত্তার ভূঞা প্রার্থী হওয়ায় এলাকায় নানা গুঞ্জন ছড়িয়ে পড়ে। এর মধ্যে শনিবার আওয়ামী লীগের তিন নেতা উপ-নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় সেই গুঞ্জন আরও ডালাপালা মেলে। 

এর মধ্যেই ১৫ জানুয়ারি আশুগঞ্জে এক দলীয় সভায় সাবেক সংসদ সদস্য রুমিন ফারহানা বলেন, “ভোটের দিন আমরা কেউ ভোটকেন্দ্রে যাব না। অনেকের সঙ্গে (উকিল আব্দুস সাত্তারের) সুসম্পর্ক থাকতে পারে, পারিবারিক সম্পর্ক থাকতে পারে, ব্যক্তিগত সম্পর্ক থাকতে পারে কিন্তু সেই সম্পর্কের রেশ ধরে যেন কেউ উকিল আব্দুস সাত্তারের পক্ষে কাজ না করি।”

“কেউ যেন একটা ভোট না চাই। দল অত্যন্ত কঠোর অবস্থানে আছে। যারা কাজ করবেন, যদি কোনো পদে থাকেন সেই পদ থেকে তাদের বহিষ্কার করা হবে।”

এই অবস্থার মধ্যেই রুমিন ফারহানাকে অবাঞ্ছিত করার ঘোষণা এল আওয়ামী লীগের পক্ষ থেকে।

আশুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছফিউল্লাহ মিয়া আরও বলেন, “নির্বাচন যেন সুষ্ঠু হয়, তার জন্য আমরা যা যা করণীয়; প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছি। যেহেতু নির্বাচনটাকে বানচাল করার চেষ্টা করবে, নির্বাচনে কে কাকে ভোট দেবে, সেটি আমাদের দেখার বিষয় নয়।

“তবে ভোটটা যেন সুন্দর হয়, সেজন্য আমরা অতন্দ্রপ্রহরী হিসেবে কাজ করব।”

আরও পড়ুন:

ভোট থেকে সরলেন ৩ আওয়ামী লীগ নেতা, উকিল সাত্তারকে নিয়ে ‘গুঞ্জন’

ব্রাহ্মণবাড়িয়ায় ভোটে আছেন আওয়ামী লীগের মঈন, সাবেক এমপি জিয়াউল

সরকার উকিল আব্দুস সাত্তারকে চাপ দিয়ে নির্বাচনে এনেছে: রুমিন ফারহানা

ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৫ জনের বাতিল

মনোনয়নপত্র জমা দিলেন উকিল আব্দুস সাত্তার

পদত্যাগী উকিল আব্দুস সাত্তারকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা বিএনপির

বিএনপি ছেড়ে ভোটে লড়তে মনোনয়নপত্র নিলেন উকিল আব্দুস সাত্তার

বিএনপি ছাড়লেন উকিল আবদুস সাত্তার

Also Read: আওয়ামী লীগ নেতাদের নিয়ে নির্বাচনী প্রচারে সাত্তার

Also Read: প্রচার চালিয়েও ভোটে না থাকার ঘোষণা ব্রাহ্মণবাড়িয়ার সাবেক এমপি মৃধার

Also Read: উকিল সাত্তারকে পাস করিয়ে আনা হবে: রুমিন ফারহানা