মনোনয়নপত্র জমা দিলেন উকিল আব্দুস সাত্তার

জেলা নির্বাচন কর্মকর্তা জানান, এখন পর্যন্ত আব্দুস সাত্তারই মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Jan 2023, 03:26 PM
Updated : 4 Jan 2023, 03:26 PM

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের উপ-নির্বাচনে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন বিএনপির বহিষ্কৃত নেতা উকিল আব্দুস সাত্তার ভূইয়া। 

বুধবার বিকালে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে এসে উকিল আব্দুস সাত্তারের পক্ষে তার ছেলে মাইনুল হাসান তুষার মনোনয়নপত্রটি জমা দেন। 

জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিল্লুর রহমান সাংবাদিকদের বলেন, “এখন পর্যন্ত আব্দুস সাত্তারই মনোনয়নপত্র জমা দিয়েছেন। বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।” 

বিএনপি থেকে পদত্যাগের পর সরাইল-আশুগঞ্জ আসনে উপ-নির্বাচনের অংশগ্রহণের গুঞ্জনের মধ্যে রোববার তার পক্ষে এক আত্মীয় জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। 

দলীয় সিদ্ধান্তে গত ১১ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তারসহ বিএনপির ৭ সংসদ সদস্য পদত্যাগপত্র জমা দেন স্পিকার শিরীন শারমিন চৌধুরীর কাছে। ছেড়ে দেওয়া এসব আসনে আগামী ১ ফেব্রুয়ারি উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। 

তার আগে শনিবার দলীয় চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদসহ বিএনপির সব ধরনের পদ থেকে ইস্তফা দেওয়ার কথা জানান তিনি।

উকিল আব্দুস সাত্তার কুমিল্লা জেলা বিএনপির প্রতিষ্ঠাতা সহসভাপতি ছিলেন। জিয়াউর রহমানের শাসনামলে ১৯৭৯ সালে দ্বিতীয় সংসদ নির্বাচনে তৎকালীন কুমিল্লা-১ (বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া) আসন থেকে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হন তিনি।

এরপর উকিল আবদুস সাত্তার পঞ্চম (১৯৯১), ষষ্ঠ (১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারি), সপ্তম (১৯৯৬ সালের ১২ জুন) এবং ২০১৮ সালের একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষে নির্বাচিত হন। আর ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির সভাপতি ছিলেন দীর্ঘ ২৮ বছর।

২০০১ সালে উকিল আবদুস সাত্তার টেকনোক্র্যাট কোটায় খালেদা জিয়া সরকারের প্রতিমন্ত্রী ছিলেন। বিএনপির সেই মেয়াদের বিভিন্ন সময় তিনি চারটি মন্ত্রণালয়ে (আইন, ভূমি, মৎস্য এবং বিদ্যুৎ) দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন:  

Also Read: পদত্যাগী উকিল আব্দুস সাত্তারকে এলাকায় অবাঞ্ছিত ঘোষণা বিএনপির

Also Read: বিএনপি ছেড়ে ভোটে লড়তে মনোনয়নপত্র নিলেন উকিল আব্দুস সাত্তার

Also Read: বিএনপি ছাড়লেন উকিল আবদুস সাত্তার