ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচনে ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৫ জনের বাতিল

তিন কর্মদিবসের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করা যাবে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Jan 2023, 04:52 PM
Updated : 8 Jan 2023, 04:52 PM

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) সংসদীয় আসনের উপ-নির্বাচনে আটজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়া পাঁচ প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, “হলফনামায় স্বাক্ষর, এক শতাংশ ভোটারের স্বাক্ষর, ব্যাংক স্টেটমেন্ট এবং আয়কর রিটার্ন দাখিল না করাসহ বিভিন্ন ত্রুটির কারণে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।”

মনোনয়ন বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাসানী, সাবেক সংসদ সদস্য জিয়াউল হক মৃধা, বিএনপির বহিষ্কৃত নেতা আব্দুস সাত্তার ভূঞা, জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম জুয়েল, স্বতন্ত্র প্রার্থী মাহবুবুল বারী চৌধুরী, মঈন উদ্দিন মঈন, শাহজাহান আলম সাজু এবং আবু আসিফ আহমেদ।

মনোনয়ন বাতিল হওয়ায়া প্রার্থীরা হলেন- ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী আব্দুর রাজ্জাক, স্বতন্ত্র প্রার্থী আশরাফ উদ্দিন মন্তু, শাহ মফিজ, মোহন মিয়া এবং আব্দুর রহিম।

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিন কর্মদিবসের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। এরপর আগামী ১৬ জানুয়ারি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেবেন রিটার্নিং কর্মকর্তা।

এ আসনের সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঞা পদত্যাগ করায় আসনটি শূন্য ঘোষণা করে তফসিল দেয় নির্বাচন কমিশন। আগামী ১ ফেব্রুয়ারি আসনটিতে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।