বরিশাল সদরে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন সাদিক আবদুল্লাহ

“মঙ্গলবার সাদিক আব্দুল্লাহর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হবে। ৩০ নভেম্বর জমা দেওয়া হবে।”

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Nov 2023, 07:01 PM
Updated : 27 Nov 2023, 07:01 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৫ সদর আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দিয়েছেন সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

সোমবার রাতে দলীয় নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর জানান।

রোববার বিকালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারাদেশে ২৯৮ জন প্রার্থীর নাম ঘোষণা করেন।

এর মধ্যে আলোচিত বরিশাল-৫ (সদর) আসনে বর্তমান সংসদ সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী সাবেক সেনা সদস্য জাহিদ ফারুক শামীম নৌকার মনোনয়ন পেয়েছেন। মনোনয়ন চেয়ে পাননি নানা কারণে বিতর্কিত বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

মেয়র পদে মনোনয়ন না পাওয়ার পর বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি প্রভাবশালী নেতা আবুল হাসানাত আব্দুল্লাহ ছেলে সংসদ সদস্য পদের মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। কিন্তু সেখানেও তার উপর আস্থা রাখেনি দল।

এই পরিপ্রেক্ষিতে সোমবার বরিশাল মহানগর আওয়ামী লীগ, নগরীর ৩০টি ওয়ার্ডের নেতা, সদর উপজেলার নৌকা প্রতীক নিয়ে বিজয়ী ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের নেতা, সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন সাদিক আব্দুল্লাহ।

Also Read: সংসদ নির্বাচনেও নৌকা পেলেন না সাদিক, হারালেন পঙ্কজ

Also Read: বরিশালে সাদিক আব্দুল্লাহ কেন এবার বাদ?

Also Read: পঙ্কজ-শাম্মী দ্বন্দ্ব কতদূর গড়াবে

সবার দাবির পরিপ্রেক্ষিতে সাদিক আব্দুল্লাহ নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন জানিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর বলেন, “দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা দিয়েছেন দলীয় পদ থাকুক না কেন যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করতে পারবেন। তার এ ঘোষণার পরিপ্রেক্ষিতে নেতারা সাদিক আব্দুল্লাহকে প্রার্থী হতে বলেছেন।

“মঙ্গলবার সাদিক আব্দুল্লাহর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হবে। ৩০ নভেম্বর জমা দেওয়া হবে।”

সিটি করপোরেশনের সাবেক প্যানেল মেয়র ও ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম খোকন বলেন, “সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ সংসদ নির্বাচনে প্রার্থী হবেন। স্বতন্ত্র হিসেবে প্রার্থী হচ্ছেন তিনি। তার পক্ষে মঙ্গলবার মনোনয়ন ফরম সংগ্রহ করা হবে।”

বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসানাত আব্দুল্লাহর বড় ছেলে সাদিক আবদুল্লাহ ২০১৮ সালে দলীয় মনোনয়নে সিটি করপোরেশনের মেয়র হন।

তিনি মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বেও আছেন। নানাধিক কর্মকাণ্ডে বিতর্কিত হওয়ার কারণে এবার সিটি করপোরেশনে তাকে মনোনয়ন দেয়নি দল। তার আপন চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত নৌকার মনোনয়নে এবার সেখানে মেয়র পদে নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুন:

Also Read: ভোটে চাচার বিপক্ষে ‘যাবেন না’ সাদিক আব্দুল্লাহ

Also Read: ‘অপরিচিত’ খায়ের আব্দুল্লাহর মনোনয়নে আওয়ামী লীগের আনন্দ মিছিল

Also Read: বরিশাল সিটি নির্বাচন: আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে চাচা-ভাতিজা

Also Read: বরিশাল বিভাগীয় কমিশনারের বাড়িতে ‘সমঝোতা’ বৈঠকে মেয়র সাদিক আবদুল্লাহ

Also Read: মেয়র সেরনিয়াবাতকে গ্রেপ্তারের দাবি প্রশাসনের কর্মকর্তাদের