নাশকতার মামলায় নারায়ণগঞ্জে আরও ২৪ গ্রেপ্তার

গত কয়েকদিনে জেলায় পুলিশ, ছাত্রলীগ ও শ্রমিক লীগ নেতার করা দশটি মামলায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2022, 06:40 PM
Updated : 4 Dec 2022, 06:40 PM

নারায়ণগঞ্জে নাশকতার অভিযোগে বিস্ফোরক আইনে করা মামলায় আরও ২৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

শনিবার রাত থেকে রোববার বিকাল পর্যন্ত বিভিন্ন থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গত কয়েকদিনে জেলায় পুলিশ, ছাত্রলীগ ও শ্রমিক লীগ নেতার করা দশটি মামলায় শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিরা বিএনপি ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী বলে দাবি করেছে সংগঠনের নেতারা। 

তারা বলেছেন, আগামী ১০ ডিসেম্বরে ঢাকায় সমাবেশকে কেন্দ্র করে ‘গায়েবি’ মামলায় তাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে। 

পুলিশ জানায়, শনিবার রাত থেকে রোববার বিকেল পর্যন্ত নারায়ণগঞ্জ সদরে ৩ জন, ফতুল্লায় ৪ জন, সিদ্ধিরগঞ্জে ৩ জন, বন্দরে ৩ জন, সোনারগাঁয়ে ৪ জন, রূপগঞ্জ ৪ জন ও আড়াইহাজারে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

গ্রেপ্তার নেতা-কর্মীদের মধ্যে সিদ্ধিরগঞ্জ থানা শ্রমিক দলের সাবেক সহসভাপতি রাজিব ভূঁইয়া, সদর থানা বিএনপির সাধারণ সম্পাদক আকরাম হোসেন, সিদ্ধিরগঞ্জের ৮ নম্বর ওয়ার্ড বিএনপির সদস্য কাজী গোলাম কাদির, ৪ নম্বর ওয়ার্ড সদস্য সোহেল মিয়া, বন্দর ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বাায়ক আলমগীর হোসেন, ২ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক রাসেল প্রধান, মহানগর ছাত্রদলের সাবেক সহসভাপতি হামিদুর রহমান সুমন, মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি সুমন, বিএনপি কর্মী সুলতান, সোহেল, মাসুদ, রূপগঞ্জের আফতাব উদ্দিন খোকা, তাইজুদ্দিন, হুমায়ুন কবির, আবু হানিফ, যুবদল নেতা মনোয়ার হোসেনের নাম পাওয়া গেছে। 

গত ১৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত নারায়ণগঞ্জে ৭ থানায় নাশকতার অভিযোগে বিস্ফোরক দ্রব্য আইনে মোট ১০টি মামলা করা হয়েছে। মামলাগুলোতে বিএনপি, জামায়াত, নাগরিক ঐক্য ও গণঅধিকার পরিষদের ৭ শতাধিক নেতা-কর্মীকে আসামি করা হয়। 

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সদস্যসচিব গোলাম ফারুক খোকন বলেন, “বিরোধীমত দমনের জন্য আওয়ামী লীগ প্রশাসনকে ব্যবহার করছে। ১০ ডিসেম্বরের সমাবেশে যাতে নেতা-কর্মীরা যেতে না পারে সেজন্য গায়েবি মামলা করে নির্বিচারে গ্রেপ্তার চলছে। বিরোধীমত দমনের পুরোনো কৌশল বেছে নিয়েছে সরকার।” 

আরও পড়ুন:

নারায়ণগঞ্জে তিন জায়গায় ‘হাতবোমার বিস্ফোরণ’  

নারায়ণগঞ্জে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে আরও দুটি নাশকতার মামলা  

নারায়ণগঞ্জে নাশকতার মামলায় গ্রেপ্তার ৩১  

নাশকতার মামলায় নারায়ণগঞ্জে আরও ২১ জন গ্রেপ্তার  

নারায়ণগঞ্জে পুলিশের মামলায় বিএনপির ৩০০ নেতা-কর্মী আসামি

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক