খোকন সেরনিয়াবাতের পক্ষে প্রচার চালাতে ছাত্রলীগকে নির্দেশনা

বিজ্ঞপ্তিটি ফেইসবুকে দেখলেও এখনও কপি হাতে পাননি বলে জানিয়েছেন বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2023, 06:10 PM
Updated : 6 June 2023, 06:10 PM

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর পক্ষে সক্রিয়ভাবে প্রচার চালাতে বরিশাল জেলা ছাত্রলীগ নেতাদের নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় কমিটি। 

সোমবার ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা দেওয়া হয়। 

বিজ্ঞপ্তিতে দেখা যায়, বরিশাল জেলা ছাত্রলীগের সভাপতি হেমায়েতউদ্দিন সুমন সেরনিয়াবাত ও সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাককের নেতৃত্বে প্রচার চালাতে নির্দেশনা দেওয়া হয়েছে। 

সেখানে বলা হয়েছে, “ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির জরুরি সিদ্ধান্ত অনুযায়ী বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের নির্বাচনী প্রচারে জেলার সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে সকল ইউনিটকে নিয়ে সক্রিয়ভাবে কার্যক্রমে অংশ নিতে নির্দেশনা প্রদান করা যাচ্ছে।” 

বিভাগের পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠি, পিরোজপুর ও ভোলা জেলার এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে সমন্বয়ের মাধ্যমে প্রচারে অংশ নিতে জেলা ছাত্রলীগের শীর্ষ দুই নেতাকে আহ্বান জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিটি ফেইসবুকে দেখলেও এখনও কপি হাতে পাননি বলে জানিয়েছেন বরিশাল জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক। 

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গত এক সপ্তাহ ধরে ইউনিট কমিটির নেতাদের নিয়ে ৩০টি টিম গঠন করে নগরীর ৩০টি ওয়ার্ডে প্রচারের কাজ করছেন তারা। 

তবে বরিশাল মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি জসিমউদ্দিনের দাবি, ছাত্রলীগ নিষ্ক্রিয় অবস্থায় রয়েছে, কোনো প্রচারেই তাদের পাওয়া যায় না। তাদের সক্রিয় করতেই এই নির্দেশনা দেওয়া হয়েছে। 

তবে নিস্ক্রিয় থাকার বিষয়টি অস্বীকার করেছেন আব্দুর রাজ্জাক। তিনি বলেন, “আমরা তো প্রচার চালাচ্ছি। কেন্দ্র থেকে নির্দেশনা দেওয়া দরকার, তাই দিয়েছে।” 

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশনের ভোট। আর চারদিন মাত্র নির্বাচনী প্রচারের সময় হাতে রয়েছে। 

সংশ্লিষ্টরা বলছেন, গত ২৬ মে থেকে বরিশাল সিটি নির্বাচনের আনুষ্ঠানিক প্রচার শুরু হলেও এখনও সক্রিয়ভাবে দেখা যায়নি জেলা ও মহানগর ছাত্রলীগকে। 

বরিশাল সিটি নির্বাচনে বর্তমান মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ এবার দলীয় মনোনয়ন পাননি। তার চাচা আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত দলের প্রার্থী। তবে জেলা ও মহানগর ছাত্রলীগ সাদিক আবদুল্লাহর অনুসারী। তিনি মনোনয়ন বঞ্চিত হওয়ায় ছাত্রলীগ নিস্ক্রিয়। 

নৌকার কর্মীদের মারধরের মামলায় কারাগারে রয়েছেন মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহম্মেদ মান্না। পরে মহানগর ছাত্রলীগের কমিটিও ভেঙে দেওয়া হয়। 

এসবই ছাত্রলীগের নিষ্ক্রিয়তার কারণ। 

তবে মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মাইনুল ইসলাম বলেন, “আমাদের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহর নির্দেশে গত এক সপ্তাহ ধরে প্রচার চালাচ্ছি। প্রতিদিন মহানগর ছাত্রলীগের ৪-৫টি টিম নগরীতে প্রচারের কাজ করছে।” 

আরো পড়ুন:

Also Read: ভাইয়ের জন্য কাজ করতে নেতাদের বললেন হাসানাত আবদুল্লাহ

Also Read: খোকন সেরনিয়াবাতের প্রচার চালাতে এবার যুবলীগের কমিটি গঠন

Also Read: ‘নৌকা সমর্থকদের মারধর’: বরিশালে ছাত্রলীগ নেতাসহ ১৩ জনের জামিন নামঞ্জুর

Also Read: বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত

Also Read: ‘নৌকা সমর্থকদের মারধরে’ গ্রেপ্তার ছাত্রলীগ নেতাসহ ১৩ জন কারাগারে

Also Read: ‘নৌকা সমর্থকদের মারধরে’ গ্রেপ্তার ছাত্রলীগনেতা ছিলেন না, দাবি সাদিকপন্থিদের

Also Read: ‘নৌকার কর্মীদের ওপর হামলা’: বরিশালে ছাত্রলীগের নেতাসহ আটক ১০

Also Read: বরিশালে নৌকার সমর্থকের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ