‘নৌকা সমর্থকদের মারধরে’ গ্রেপ্তার ছাত্রলীগ নেতাসহ ১৩ জন কারাগারে

প্রত্যেকের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে; আবেদনের শুনানির দিন ধার্য হয়নি বলেন জানান তদন্তকারী পুলিশ কর্মকর্তা।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 05:10 PM
Updated : 15 May 2023, 05:10 PM

বরিশালে নৌকা সমর্থকদের ওপর হামলা ও মারধরের অভিযোগে মহানগর ছাত্রলীগের আহ্বায়কসহ ১৩ জনকে কারাগারে পাঠিয়ে আদালত। 

সোমবার বরিশালের মহানগর বিচারিক হাকিম আল ফয়সাল এ আদেশ দেন বলে আদালত পরিদর্শক শিশির কুমার পাল জানান। 

Also Read: ‘নৌকা সমর্থকদের মারধরে’ গ্রেপ্তার ছাত্রলীগনেতা ছিলেন না, দাবি সাদিকপন্থিদের

আদালত পুলিশের পরিদর্শক শিশির বলেন, “মামলার তদন্তকারী কর্মকর্তা আসামিদের রিমান্ডের আবেদন করেছেন। তবে আদালত আবেদনের বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি।” 

মামলার তদন্তকারী কর্মকর্তা কাউনিয়া থানার পরিদর্শক (তদন্ত) হরিদাস নাগ বলেন, হামলার ঘটনার পর আটকদের গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে। আদালত সবাইকে জেল হাজতে পাঠিয়েছে। 

প্রত্যেককে পাঁচ দিনের রিমান্ড নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করা হয়েছে। এখানও আবেদনের শুনানির দিন ধার্য হয়নি বলেন জানান পুলিশের এই কর্মকর্তা। 

সোমবার বেলা সাড়ে ১১টায় বরিশালে নৌকা সমর্থকদের ওপর হামলা ও মারধরের অভিযোগে ছাত্রলীগ নেতা রইজ আহম্মেদ মান্নাকে গ্রেপ্তারের ঘটনা সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত দাবি করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর। 

এ ছাড়া রোববার রাতে কাউনিয়া মহাশশ্মান এলাকায় প্রচাররত নৌকার চার কর্মীর ওপর হামলার অভিযোগ ওঠার পর রাতেই মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইচ আহম্মেদ মান্না ও তার ছোট ভাইসহ ১০ জনকে আটক করে পুলিশ। 

কারাগারে পাঠানো আসামিরা হলেন- বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক ও নগরীর ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আহম্মেদ মান্না (৩৫), তার ছোট ভাই রিসাদ আহম্মেদ নাদিম (২৫), আর আর এফ পুলিশ লাইনস এলাকার বাসিন্দা পারভেজ হাওলাদার (৩২), নগরীর ১ নম্বর ওয়ার্ডের বঙ্গবন্ধু কলোনীর বাসিন্দা শান্ত ইসলাম (২৪), ১ নম্বর ওয়ার্ড কাউনিয়া এলাকার বাসিন্দা মেহেদী হাসান সম্পদ (৩০), একই এলাকার মিজানুর রহমান শাওন (২৫), নগরীর ২ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মামুন হাওলাদার (৩৬), ১ নম্বর ওয়ার্ডের আল আমিন হাওলাদার (২৮), একই এলাকার রাসেদ হাওলাদার (২৫), কাউনিয়া প্রথম গলির বাসিন্দা ইমরান হোসেন সজিব (৩০), কাউনিয়া জানুকি সিংহ রোডের ফাহিম (২২), কাউনিয়া কালাখার বাড়ির সুমন হাওলাদার (২৯) এবং ২ নম্বর এলাকার নান্টু সন্যামত (৫৩)।

আরও পড়ুন 

‘নৌকার কর্মীদের ওপর হামলা’: বরিশালে ছাত্রলীগের নেতাসহ আটক ১০

বরিশালে নৌকার সমর্থকের উপর ছাত্রলীগের হামলার অভিযোগ