বরিশাল মহানগর ছাত্রলীগের আহ্বায়ক কমিটি বিলুপ্ত

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 05:41 PM
Updated : 15 May 2023, 05:41 PM

সিটি করপোরেশন নির্বাচনে নৌকার প্রার্থীর সমর্থকদের উপর হামলা ও ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার পরিস্থিতির মধ্যে সংগঠনটির মহানগর কমিটি বিলুপ্ত করা হয়েছে। 

সোমবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।   

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংগঠনের কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে বরিশাল মহানগর শাখার আহবায়ক কমিটি বিলুপ্ত করা হলো। 

গত বছরের ২৩ জুলাই ৩২ সদস্য বিশিষ্ট বরিশাল মহানগর ছাত্রলীগের আহবায়ক কমিটি অনুমোদন দেন ওই সময়ের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য। 

কমিটিতে আহবায়ক করা হয়েছিল রইজ আহম্মেদ মান্নাকে। দুই যুগ্ম আহবায়কসহ ওই কমিটিতে সদস্য ছিলেন ২৯ জন। 

কমিটি বিলুপ্ত করা সম্পর্কে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মহানগর ছাত্রলীগের সম্মেলন প্রস্তুত করতে তিন মাসের জন্য কমিটি করা হয়েছিল। 

“জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শে গড়া ছাত্রলীগ দেশরত্ম প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী সংগঠনের কার্যক্রম ত্বরান্বিত করতে কমিটি বিলুপ্ত করা হয়েছে।” 

এর মাধ্যমে বরিশাল সিটি নির্বাচনে ছাত্রলীগের কার্যক্রমে গতিশীলতা বাড়বে বলে তিনি মনে করেন। 

বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের পক্ষে নৌকার প্রচারে থাকা দুই কর্মীকে অস্ত্র ঠেকিয়ে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় গত ৭ মে মহানগর পুলিশের কাউনিয়া থানায় ছাত্রলীগের আহবায়ক রইজ আহম্মেদ মান্নাসহ তার সহযোগীদের বিরুদ্ধে জিডি হয়েছে। 

এরপর রোববার [১৪ মে] সন্ধ্যায় নগরীর কাউনিয়া এলাকায় নৌকার পক্ষে প্রচারে থাকা চার কর্মীকে অস্ত্রের বাঁট দিয়ে মাথায় আঘাত করাসহ হকিস্টিক ও রড দিয়ে পিটিয়ে জখমের ঘটনায় মামলা হয়েছে একই থানায়। 

ওই মামলার আসামি হিসেবে মহানগর ছাত্রলীগের আহবায়ক রইজ আহম্মেদ মান্নাসহ ১৩ সহযোগীকে গ্রেপ্তার করে পুলিশ। পরে আদালত তাদের সবাইকে জেলে পাঠিয়েছে।