শহীদ চান্দু স্টেডিয়ামে ফিরল বিসিবির মালামাল

“১৭ জন স্টাফের মধ্যে একজন বাদে বাকি সবাই আবার যোগদান করেছেন।”

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2023, 01:31 PM
Updated : 10 April 2023, 01:31 PM

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ফেরত এসেছে ঢাকায় চলে যাওয়া বিসিবির মালামাল। 

রোববার সন্ধ্যায় ঢাকা থেকে তিনটি কাভার্ডভ্যান বোঝাই মালামাল বগুড়ায় পৌঁছায়। সোমবার সকালে সেগুলো নামানো হয় বলে জানান স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জামিল।  

জামিল বলেন, “ঢাকায় নিয়ে যাওয়া সব মালামাল আবারও ফেরত নিয়ে আসা হয়েছে। ১৭ জন স্টাফের মধ্যে একজন বাদে বাকি সবাই আবার যোগদান করেছেন।” 

তিনি বলেন, “এই কয়েকদিনে মাঠের অবস্থা কিছুটা খারাপ হয়েছে। পর্যাপ্ত পানি না দেওয়ার কারণে এমন হয়েছে। আমরা চেষ্টা করছি, মাঠকে আগের অবস্থায় ফিরিয়ে আনার। তবে এখানে যেহেতু খেলা চলছে আগামী ১৩ তারিখের আগে মাঠ সংস্কারের কাজ শুরু করা সম্ভব হবে না।” 

স্টেডিয়ামের দায়িত্বে থাকা এই কর্মকর্তা আরও বলেন, “ঈদের পর বিসিবির পক্ষ থেকে এখানে একটি টিম পরিদর্শনে আসবেন। তারা পরিদর্শন শেষে স্টেডিয়াম সংস্কারের কাজের ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।” 

শহীদ চান্দু স্টেডিয়াম এক সময় ফুটবল স্টেডিয়াম ছিল। ২০০৪ সালে ২১ কোটি টাকা ব্যয়ে সেটিকে ক্রিকেট স্টেডিয়ামে রূপান্তর করা হয়। জাতীয় ক্রীড়া পরিষদের মালিকানাধীন ওই স্টেডিয়ামটিকে প্রথমে বিসিবি ক্রিকেট ভেন্যু হিসেবে ঘোষণা করে। এরপর ভেন্যুটি রক্ষণাবেক্ষণের জন্য ১৭ জন স্টাফ নিয়োগ দেয়। 

২০০৬ সালের ৩০ জানুয়ারি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ওই স্টেডিয়ামকে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে ঘোষণা করে। পরে সেটি আন্তর্জাতিক টেস্ট ভেন্যুর স্বীকৃতি পায়। 

তবে ২০০৬ সালের ডিসেম্বরের পর ওই ভেন্যুতে আন্তর্জাতিক আর কোনো ম্যাচ অনুষ্ঠিত হয়নি। পরিবর্তে জাতীয় লীগের খেলাগুলো অনুষ্ঠিত হয়। এর পাশাপাশি জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে সেখানে স্থানীয় পর্যায়ের খেলা চলতে থাকে। 

তবে স্থানীয় পর্যায়ের ক্রিকেট খেলার কারণে জাতীয় লীগের খেলা পরিচালনার সুযোগ না পাওয়ায় ক্ষুব্ধ হয়ে বিসিবি গত ২ মার্চ বগুড়া শহীদ চান্দু ক্রিকেট ভেন্যু বাতিলের ঘোষণা দেয়। একই সঙ্গে ওই ভেন্যু থেকে ম্যানেজারসহ ১৭ স্টাফকে অন্যত্র বদলি করে।

এমনকি সরঞ্জামগুলোও সরিয়ে নেয়। এতে ক্রিকেটপ্রেমীরা প্রতিবাদ সভা, মানববন্ধন, অনশনে বিক্ষুব্ধ হয়ে ওঠেন। ৩৮ দিন পর নানা জল্পনা-কল্পনার শেষে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম বিসিবির ভেন্যু পুনর্বহালের সিদ্ধান্ত হয়। 

আরও পড়ুন: 

শহীদ চান্দু স্টেডিয়ামে ক্রিকেট ফেরানোর উদ্যোগ

শহীদ চান্দু স্টেডিয়ামে বিসিবির ভেন্যু ফেরতের ঘোষণা আসতে পারে: ডিসি

শহীদ চান্দু স্টেডিয়াম: আবার ‘কাফনের কাপড় ও শিকল’ পরে অনশনে রুমেল

শহীদ চান্দুর ভেন্যু পুনর্বহালের আশ্বাসে অনশন ভাঙলেন রুমেল

শহীদ চান্দু স্টেডিয়াম: রুমেলের অনশন তৃতীয় দিনে

শহীদ চান্দু স্টেডিয়ামে এখন গরুর হাট, জুয়ার বোর্ড বসবে: হিরো আলম

শহীদ চান্দু স্টেডিয়াম: বিসিবির সিদ্ধান্তে ফুঁসে উঠেছে বগুড়াবাসী

বগুড়ায় বিসিবির সিদ্ধান্তের প্রতিবাদে ‘কাফনের কাপড়’ পরে অনশনে যুবক

শহীদ চান্দু স্টেডিয়াম নিয়ে বিসিবির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির মালামাল ও লোকবল প্রত্যাহার