বগুড়ায় বিসিবির সিদ্ধান্তের প্রতিবাদে ‘কাফনের কাপড়’ পরে অনশনে যুবক

বগুড়ার উন্নয়ন এবং মাঠ ফিরিয়ে আনতে সবাইকে একসঙ্গে মাঠে নামার আহ্বান জানিয়েছেন তিনি।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 March 2023, 08:42 AM
Updated : 5 March 2023, 08:42 AM

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির লোকবল প্রত্যাহারসহ ভেন্যু বাতিল করার প্রতিবাদে এবং বগুড়া জেলার উন্নয়নের দাবিতে আমরণ অনশন শুরু করেছেন এক যুবক। 

রোববার সকাল ৯টা থেকে বগুড়ার জিরো পয়েন্ট সাতমাথার ফুটপাতে অনশনে বসা মো. রুমেল শহরের নাটাইপাড়ার বীর মুক্তিযোদ্ধা মো. জালাল উদ্দীনের ছেলে। 

রুমেল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “বগুড়া শহীদ চান্দু স্টেডিয়ামকে বিসিবি আগে থেকেই লাইফ সাপোর্টে রেখেছিল। ভেবেছিলাম কোনও একদিন লাইফ সাপোর্ট থেকে বেরিয়ে আসবে। কিন্তু বিসিবি মাঠটি প্রত্যাহার করায় মৃত্যু হলো মাঠের। 

রুমেলের প্রশ্ন- “বিসিবির রাগ কি গোটা বগুড়াবাসীর ওপর? ইন্টার্নাল পলিটিক্স থাকতে পারে ব্যক্তির সাথে, কিন্তু বগুড়াবাসীর সাথে নয়। নাকি এটা বগুড়ার উন্নয়নবিরোধী কোনো চক্রান্তের অংশ? ”

সাদা কাপড় পরে অনশনে বসা রুমেল বলেন, “নুতন সাদা কাপড় শরীরে জড়ানো মানে কাফন পরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত যেহেতু অনশন করবো হঠাৎ যদি মারা যাই তাই আগে থেকেই কাফন পরেছি।”

দাবি আদায় না হওয়া পর্যন্ত দিনে সাতমাথায় বসলেও রাতে কখনও স্টেডিয়ামের গেটে, কখনোবা প্রেস ক্লাবের সামনে বসবেন বলে জানিয়েছেন তিনি। 

রুমেল আরও বলেন, “আসুন বগুড়ার উন্নয়ন এবং মাঠ ফিরিয়ে আনতে একসঙ্গে সবাই মাঠে নামি। কিন্তু মাঠ নিয়ে কেউ আন্দোলনের নামে রাজনীতি করবেন না। তাহলে আন্দোলন নষ্ট হয়ে যাবে।” 

তিনি বলেন, “বগুড়ার সন্তান মুশফিকসহ আরও অনেকে আছেন। উনারা বিসিবির অধীনে হলেও স্বাধীন মতামত দিতে পারেন কিংবা বলতে পারেন বিসিবিকে। “ 

বগুড়ার মানুষ জেলার বাইরে গেলেই বগুড়াকে ভুলে যায় বলে আক্ষেপ করেন তিনি। 

রুমেল বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে বলেন, “অবশ্যই প্রধানমন্ত্রী বিষয়টি দেখবেন এবং বগুড়াবাসীর ইচ্ছার প্রতিফলন ঘটাবেন। ”