শহীদ চান্দু স্টেডিয়ামে এখন গরুর হাট, জুয়ার বোর্ড বসবে: হিরো আলম

“স্টেডিয়াম থেকে মালামাল ও কর্মকর্তাদের সরিয়ে নিয়ে যাওয়া বগুড়াবাসীর জন্য লজ্জার।“

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 March 2023, 11:16 AM
Updated : 7 March 2023, 11:16 AM

বাংলাদেশ ক্রিকেট বোর্ড যদি বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম থেকে আন্তর্জাতিক ম্যাচ, মালামাল ও তাদের কর্মকর্তাদের প্রত্যাহার করে নেয় তাহলে সেখানে গরুর হাট আর জুয়া খেলা হবে বলে মন্তব্য করেছেন আলোচিত কন্টেন্ট ক্রিয়েটর আশরাফুল আলম ওরফে হিরো আলম।  

বিসিবির সিদ্ধান্তের প্রতিবাদে বগুড়াবাসী ক্ষোভ-বিক্ষোভের মধ্যে মঙ্গলবার বেলা পৌনে ১২টায় শহীদ চান্দু স্টেডিয়ামের ফটকের সামনে এই মন্তব্য করেন তিনি।

এদিন শহীদ চান্দু স্টেডিয়ামে বিসিবির কার্যক্রম পুনর্বহাল ও খেলা ফিরিয়ে দেওয়ার দাবিতে মানববন্ধনের আয়োজন করা হয়।

হিরো আলম বলেন, “যখন এই স্টেডিয়াম পড়ে থাকবে তখন এক শ্রেণির লোক এখানকার মাঠে জুয়ার বোর্ড বসাবে। মেলা করার চেষ্টা করবে, কোরবানি এলে গরুর হাট বসাবে৷ স্টেডিয়াম কি মেলা, হাট বা জুয়ার বোর্ড বসানোর জন্য?”

“সিন্ডিকেট চায় স্টেডিয়াম পড়ে থাকুক। তখন ওরা ৯৯ বছরের জন্য মাঠ লিজ নিয়ে যা ইচ্ছা তাই করবে। স্টেডিয়াম থেকে মালামাল ও কর্মকর্তাদের সরিয়ে নিয়ে যাওয়া বগুড়াবাসীর জন্য লজ্জার।“

আলোচিত এই কন্টেন্ট ক্রিয়েটর বলেন, “১৫ বছরে বগুড়ার জন্য কি কোনো উন্নয়ন হয়েছে? বগুড়াকে এই সময়ের মধ্যে কী দেওয়া হয়েছে?”

Also Read: বগুড়ায় বিসিবির সিদ্ধান্তের প্রতিবাদে ‘কাফনের কাপড়’ পরে অনশনে যুবক

Also Read: শহীদ চান্দু স্টেডিয়াম: বিসিবির সিদ্ধান্তে ফুঁসে উঠেছে বগুড়াবাসী

“মাস খানেক আগেই উপ-নির্বাচনে বগুড়া সদর থেকে ৫০ বছর পর নৌকা মার্কার রাগেবুল আহসান রিপু ভাই নির্বাচিত হয়েছেন। আমিও ভোট করেছি তার বিরুদ্ধে। রিপু ভাইকে বলতে চাই, বগুড়ার মানুষ তাদেরকে রক্ষার দায়িত্ব নেওয়ার জন্য আপনাকে ভোট দিয়েছে৷ আপনি দায়িত্বে থাকা অবাস্থায় কিভাবে স্টেডিয়াম থেকে সবকিছু বিসিবি প্রত্যাহার করল?”

বিসিবিকে সিদ্ধান্ত পরিবর্তন করে মাঠটি বহালসহ আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠানের আহ্বান জানিয়ে হিরো আলম বলেন, “আমি নির্বাচিত হলে প্রতিবছর শহীদ চান্দু ক্রিকেট স্টেডিয়ামে আন্তর্জাতিক ম্যাচ খেলার ব্যাবস্থা করবো।”

মানববন্ধন শেষে হিরো আলম স্টেডিয়াম ঘুরে দেখেন। এ সময় জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় ও বগুড়া সন্তান শফিউল ইসলাম সুহাসের সঙ্গে তার দেখা হয়।

বিসিবির কার্যক্রম স্টেডিয়ামে ফিরিয়ে আনতে এ ক্রিকেটারের কাছেও অনুরোধ জানান হিরো আলম।

২ মার্চ বিসিবি বগুড়া জেলা ক্রীড়া সংস্থার বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে শহীদ চান্দু স্টেডিয়াম থেকে লোকবলসহ মালামাল প্রত্যাহার করে নেয়। এরপর থেকেই মানববন্ধন, গণস্বাক্ষর ও আমরন অনশন কর্মসূচির মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছে বগুড়াবাসী।

আরও পড়ুন:

শহীদ চান্দু স্টেডিয়াম নিয়ে বিসিবির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

বগুড়ায় বিসিবির সিদ্ধান্তের প্রতিবাদে ‘কাফনের কাপড়’ পরে অনশনে যুবক

শহীদ চান্দু স্টেডিয়াম থেকে বিসিবির মালামাল ও লোকবল প্রত্যাহার