কক্সবাজারে ট্রলারে ১০ মরদেহ: গ্রেপ্তার ২ মাঝি রিমান্ডে

এজাহারভুক্ত অন্য দুই আসামিকেও গ্রেপ্তারে অভিযান চালাচ্ছে পুলিশ। 

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2023, 10:58 AM
Updated : 26 April 2023, 10:58 AM

কক্সবাজারের বাঁকখালী নদীর মোহনা সংলগ্ন নাজিরারটেক পয়েন্ট সাগরে ট্রলার থেকে ১০ মরদেহ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার দুই আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।  

বুধবার দুপুরে পুলিশ তাদের আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে; শুনানি শেষে কক্সবাজার সদরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গা পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

কক্সবাজার সদর থানায় ট্রলার মালিক সামশুল আলম ওরফে সামশু মাঝির স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দূর্জয় বিশ্বাস এ তথ্য জানিয়েছেন।

আসামিরা হলেন- মামলার এজাহারভুক্ত ১ নম্বর আসামি মাতারবাড়ির এলাকার ট্রলার মালিক বাইট্টা কামাল এবং ৪ নম্বর আসামি ট্রলার মাঝি করিম সিকদার। 

দূর্জয় বলেন, “আদালতের আদেশ পাওয়ায় আজ থেকেই তাদের রিমান্ডে নেওয়া হচ্ছে। একই সঙ্গে ঘটনায় এজাহারভুক্ত অপর দুই আসামিসহ জড়িতদের গ্রেপ্তারে পুলিশের পাঁচটি দল মাঠে কাজ করছে।”
দুই মাঝিকে মঙ্গলবার গ্রেপ্তার করার কথা জানিয়েছিলেন পুলিশ। এজাহারের উল্লেখ থাকা অপর দুই আসামি হলেন- মাতারবাড়ির আনোয়ার হোসেন ও বাবুল মাঝি।


রোববার গুরা মিয়া নামের এক ব্যক্তির মালিকানাধিন একটি ট্রলার সাগরে ভাসমান থাকা ট্রলারটি নাজিরারটেক উপকূলে নিয়ে আসে। আর ওই ট্রলারের হিমঘরে হাত-পা বাঁধা ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়।

ওই ট্রলারটির মালিক মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের হরিয়ারছড়া এলাকার ছনখোলা পাড়ার মৃত রফিক উদ্দিনের ছেলে সামশুল আলম প্রকাশ সামশু মাঝি। যার মরদেহ গ্রহণ করেছেন তার স্ত্রী রোকেয়া বেগম। ইতিমধ্যে দায়ের হওয়া মামলার বাদিও তিনি। রোকেয়া বেগমও স্বীকার করেছেন ট্রলারটি মালিক তার স্বামী।


এরই মধ্যে উদ্ধার হওয়া ছয় জনের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করলেও মর্গে রয়ে গেছে চারজনের মরদেহ। ডিএনএ পরীক্ষার পর নিশ্চিত হওয়া যাবে এই চারজনের পরিচয়। এরপরই চারজনের মরদেহ হস্তান্তর করা হবে বলে জানায় পুলিশ।

আরও পড়ুন:

Also Read: ট্রলারে ১০ লাশ: গ্রেপ্তার ২, উত্তর মেলেনি অনেক প্রশ্নের

Also Read: ট্রলারে ১০ মরদেহ: ডিএনএ পরীক্ষা ছাড়াই ৬ মরদেহ নিল পরিবার

Also Read: কক্সবাজারে ট্রলারে ১০ মরদেহ: একাধিক দাবিদার, হবে ডিএনএ পরীক্ষা

Also Read: কক্সবাজারে ট্রলারে ১০ লাশ: যা যা জানা যাচ্ছে

Also Read: কক্সবাজারে মাছ ধরার ট্রলার থেকে হাত-পা বাঁধা ১০ মরদেহ উদ্ধার