রংপুরে ‘বিদ্রোহীরা সরে যাবেন’, আশা আওয়ামী লীগ প্রার্থীর

মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ নেতা আতাউর জামান বাবু এবং প্রকৌশলী লতিফুর রহমান মিলন।

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2022, 02:13 PM
Updated : 29 Nov 2022, 02:13 PM

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়াও দলটির বেশ কয়েকজন নেতা স্বতন্ত্রভাবে মেয়র পদে লড়াইয়ের জন্য মনোনয়নপত্র নিলেও শেষ পর্যন্ত দুই ‘বিদ্রোহী’ তা জমা দিয়েছেন।

মঙ্গলবার মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে রিটার্নিং কর্মকর্তার কাছে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন অ্যাডভোকেট হোসনে আর লুৎফা ডালিয়া।

এর পাশাপাশি মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের মহানগর সভাপতি আতাউর জামান বাবু এবং কোতোয়ালী থানা আওয়ামী লীগের সহসভাপতি প্রকৌশলী লতিফুর রহমান মিলন। এর মধ্যে মিলন রংপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র শরিফউদ্দিন আহমেদ ঝুণ্টুর ভাগনি জামাই।

নির্বাচনের তফসিল অনুযায়ী, আগামী ১ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ রয়েছে।

এর মধ্যে দুই ‘বিদ্রোহী’ নির্বাচনের মাঠ থেকে সরে যেতে পারেন বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রার্থী ডালিয়া।

মনোনয়নপত্র জমা দিয়ে এসে ডালিয়া সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, “এ বিষয়ে এখনি কিছু বলার নেই। সময় এখনও আছে। শেষ পর্যন্ত তারা নাও থাকতে পারেন। বিষয়টি কেন্দ্র অবগত আছে। এ বিষযে কেন্দ্র ব্যবস্থা নেবে।” 

আওয়ামী লীগ প্রার্থী সাংবাদিকদের আরও বলেন, “রংপুরের মানুষ নৌকা মার্কায় ভোট দিতে উদগ্রীব হয়ে আছেন। ২৭ ডিসেম্বর হবে নৌকা মার্কার বিজয়ের দিন। রংপুরবাসী এদিন বিজয় ছিনিয়ে আনবে।”

তিনি বলেন, রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ। তাদের সবার সহযোগিতা, সাধারণ মানুষের দোয়া এবং সমর্থন নিয়ে এবার নৌকা মার্কার জয় হবে ইনশাআল্লাহ।

২০১২ সালের ২৮ জুন পৌরসভা থেকে ১৮টি ওয়ার্ড বর্ধিত করে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রথম মেয়র নির্বাচিত হন।

২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। বর্তমানে এ সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে চার লাখের বেশি।

তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ ডিসেম্বর। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে।

প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরদিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ১৭ দিন প্রচারের সুযোগ পাবেন।

আরও পড়ুন:

Also Read: “ইভিএমের পিছনের কারিগররা যদি নিরপেক্ষ থাকে তাহলে সুষ্ঠু ভোট সম্ভব”

Also Read: প্রচার চালিয়েও রংপুর সিটি ভোট থেকে সরে গেলেন জামায়াত নেতা

রংপুর সিটিতে ২৮০ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ

রংপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র নিলেন আওয়ামী লীগের ডালিয়া

রংপুর সিটি নির্বাচনে জাপার মনোনয়ন পেলেন মোস্তফা

রংপুর সিটি নির্বাচন: প্রচার সামগ্রী অপসারণের নির্দেশ, সভায় নিষেধাজ্ঞা

রংপুর সিটি নির্বাচন: মাঠে স্বতন্ত্র জামায়াত, নেই বিএনপি

রংপুর সিটি ভোট: মনোনয়নপত্র জমা ২৯ নভেম্বর পর্যন্ত

রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর