“ইভিএমের পিছনের কারিগররা যদি নিরপেক্ষ থাকে তাহলে সুষ্ঠু ভোট সম্ভব”

“রংপুরে জাতীয় পার্টির মধ্যে কোনো ধরনের বিভেদ নেই।”

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2022, 01:12 PM
Updated : 29 Nov 2022, 01:12 PM

সবার সহযোগিতায় একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে বলে আশা প্রকাশ করেছেন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

এ সময় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) ভোটের প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাপার প্রেসিডিয়াম সদস্য বলেন, “ইভিএম একটি যন্ত্র; এর পিছনের কারিগররা যদি নিরপেক্ষ থাকেন তাহলে সুষ্ঠু নির্বাচন করা সম্ভব।”

মঙ্গলবার নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন জমাদানের শেষ দিন দুপুরে আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল বাতেনের কাছে মনোনয়নপত্র জমা দেন সদ্য সাবেক এই মেয়র।

এ সময় তিনি জাতীয় পার্টির মধ্যকার দ্বন্দ্ব প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, “রংপুরে জাতীয় পার্টির মধ্যে কোনো ধরনের বিভেদ নেই এবং আগামী ৯ তারিখের পর থেকে জাতীয় পার্টির নেতাকর্মীরা তা প্রমাণ করবে।”

নির্বাচন নিয়ে কোনো সংশয় নেই জানিয়ে মোস্তফা আরও বলেন, “রংপুরের মানুষ সিদ্ধান্ত নিতে কখনও ভুল করেনি; এবারও করবে না। লাঙ্গল মার্কায় ভোট দিয়ে তারা আমাকে পুনরায় নির্বাচিত করবে।“

জাতীয় পার্টির প্রার্থী আরও বলেন, “যারা নির্বাচনে অংশগ্রহণ করছে তারা সবাই যোগ্যপ্রার্থী। একটি অবাধ সুষ্ঠু নির্বাচনে জনগণ যাকে রায় দেবে আমরা সেই রায়ের প্রতি শ্রদ্ধাশীল থাকব।”

এ সময় আরও উপস্থিত ছিলেন মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি এস এম ইয়াসির, সিনিয়র সহসভাপতি লোকমান হোসেন, সহসভাপতি জাহিদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আবুল মাসুদ চৌধুরী নান্টু, সদস্যসচিব হাজী আব্দুর রাজ্জাক, জাতীয় পার্টির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিছুর রহমান আনিছ, মোস্তাফিজার রহমান মোস্তফার মেয়ে জারিন তাসনিম।

২০১২ সালের ২৮ জুন পৌরসভা থেকে ১৮টি ওয়ার্ড বর্ধিত করে ৩৩টি ওয়ার্ড নিয়ে রংপুর সিটি করপোরেশন গঠন হয়। এরপর প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ওই বছরের ২০ ডিসেম্বর। এতে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টু প্রথম মেয়র নির্বাচিত হন।

২০১৭ সালের ২১ ডিসেম্বর দ্বিতীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সরফুদ্দিন আহমেদ ঝন্টুকে পরাজিত করে মেয়র নির্বাচিত হন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা। বর্তমানে এ সিটির জনসংখ্যা প্রায় ১০ লাখ। আর ভোটার রয়েছে চার লাখের বেশি।

তৃতীয়বারের মতো রংপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৭ ডিসেম্বর। এদিন ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। ভোটকেন্দ্র গুলোতে ইভিএম ছাড়াও সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হবে।

১ ডিসেম্বর মনোনয়নপত্র বাছাই এবং ৮ ডিসেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ। প্রতীক বরাদ্দ দেওয়া হবে পরদিন ৯ ডিসেম্বর। প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা ১৭ দিন প্রচারের সুযোগ পাবেন।

আরও পড়ুন:

রংপুর সিটিতে ২৮০ প্রার্থীর মনোনয়ন ফরম সংগ্রহ
রংপুর সিটি নির্বাচনে মনোনয়নপত্র নিলেন আওয়ামী লীগের ডালিয়া
রংপুর সিটি নির্বাচনে জাপার মনোনয়ন পেলেন মোস্তফা
রংপুর সিটি নির্বাচন: প্রচার সামগ্রী অপসারণের নির্দেশ, সভায় নিষেধাজ্ঞা
রংপুর সিটি নির্বাচন: মাঠে স্বতন্ত্র জামায়াত, নেই বিএনপি
রংপুর সিটি ভোট: মনোনয়নপত্র জমা ২৯ নভেম্বর পর্যন্ত
রংপুর সিটি ভোট ২৭ ডিসেম্বর

Also Read: প্রচার চালিয়েও রংপুর সিটি ভোট থেকে সরে গেলেন জামায়াত নেতা