আচরণবিধি লঙ্ঘন: নৌকার প্রতিনিধিকে ৫০ হাজার টাকা জরিমানা

নওগাঁ-২ আসনে ১২ ফেব্রুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।

নওগাঁ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Feb 2024, 04:31 PM
Updated : 7 Feb 2024, 04:31 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী শহীদুজ্জামান সরকারের এক সমর্থককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

পত্নীতলা ও ধামইরহাট উপজেলা নিয়ে গঠিত এ আসনে বুধবার বিকালে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনি প্রতিনিধি জহুরুল হককে এ জরিমানা করেন ধামইরহাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জেসমিন আক্তার।

তিনি বলেন, ধামইরহাট উপজেলার ইসবপুর ইউনিয়নে চকচান্দিরা এলাকায় প্রশাসনের অনুমতি না নিয়ে মতবিনিময় সভা করেন নৌকার প্রতিনিধি জহুরুল; যা নির্বাচনি আচরণবিধির ১৮(১) ধারা লঙ্ঘন করেছে।

পরে নৌকার ওই প্রতিনিধিকে ৫০ হাজার টাকা জরিমানার পাশাপাশি নির্বাচনি আচরণবিধি মেনে চলার পরামর্শ দেওয়া হয়েছে বলে জানান সহকারী কমিশনার জেসমিন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আট দিন আগে ২৯ ডিসেম্বর এ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম মারা গেলে নির্বাচন স্থগিত করে ইসি। পরে ৮ জানুয়ারি নতুন তফসিল ঘোষণা করা হয়। তফসিল অনুযায়ী ১২ ফেব্রুয়ারি ভোট অনুষ্ঠিত হবে।

আসনটিতে মোট চারজন প্রার্থী লড়ছেন। তারা হলেন- আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার, জাতীয় পার্টির তোফাজ্জল হোসেন, স্বতন্ত্র প্রার্থী এইচ এম আখতারুল আলম ও মেহেদী মাহমুদ রেজা।

আরও পড়ুন:

Also Read: নওগাঁ-২ নির্বাচন: স্বতন্ত্র মেহেদীকে প্রতীক বরাদ্দের নির্দেশ

Also Read: নওগাঁ-২: মনোনয়ন জমা দিলেন আরও দুই প্রার্থী

Also Read: নওগাঁ-২ আসনে ভোট ১২ ফেব্রুয়ারি

Also Read: নওগাঁ-২: স্বতন্ত্র প্রার্থীর মৃত্যুতে নির্বাচনি কার্যক্রম বাতিল

Also Read: নওগাঁ-২: প্রতীক পাওয়ার পরদিন মারা গেলেন স্বতন্ত্র প্রার্থী