ভোটের প্রচারে ‘টাসকি লাগিয়ে’ দেবেন হিরো আলম

বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করতে এসে তিনি এ কথা বলেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Jan 2023, 12:49 PM
Updated : 5 Jan 2023, 12:49 PM

বগুড়ার দুটি আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র জমা দিয়েছেন কন্টেট ক্রিয়েটর ও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম।

বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে নির্ধারিত সময়ের পাঁচ মিনিট আগে বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের কাছে তিনি মনোনয়নপত্র দাখিল করেন।

হিরো আলম বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে উপ-নির্বাচনে প্রার্থী হয়েছেন।

এর আগে ২০১৮ সালেও হিরো আলম বগুড়া-৪ সংসদীয় আসন থেকে নির্বাচন করে জামানত হারিয়েছিলেন। সম্প্রতি বিএনপির সংসদ সদস্য পদত্যাগের পর নতুন করে বগুড়ার দুটি আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

‘ভোটারদের চাওয়ার মুখে’ এবার দুটি আসন থেকেই নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছেন হিরো আলম।

বিকালে তিনি হন্তদন্ত হয়ে জেলা প্রশাসক কার্যালয়ে প্রবেশ করেন। এ সময় গণমাধ্যমকর্মীরা তাকে ঘিরে ধরেন। তিনি মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য জেলা প্রশাসকের হলরুমে চলে যান।

এ সময় সেখানে আরেক স্বতন্ত্র প্রার্থী কবির আহাম্মেদ মিঠুকে দেখে বগুড়ার আঞ্চলিক ভাষায় হিরো আলম কাছে ডেকে বলেন, “মিঠু ভাই আসেন, পর পর ভাবিচ্ছেন ক্যা।“

হিরো আলমের এই কথা শুনে এ সময় হলরুমের সবাই হেসে উঠেন।

তখন হিরো আলম আবার বলেন, “ক্যা বারে আমাক লিয়া মজা করিচ্ছেন।”

এরপর হিরো আলম মনোনয়নপত্র জমা দিয়ে বের হয়ে কথা বলেন। তিনি নির্বাচনী প্রচারে হেলিকপ্টার ব্যবহার করবেন বলেও জানান।

হিরো আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “দুটি নির্বাচনী এলাকা গাড়িতে কিংবা পায়ে হেঁটে জনসংযোগ করা সম্ভব হবে না। তাই একইদিনে যাতে অনেকগুলো জনসভা করা যায় সেজন্যই হেলিকপ্টার ভাড়া নিয়ে নির্বাচনী মাঠে থাকতে চাই।”

এ সময় তিনি বগুড়ার আঞ্চলিক ভাষা বলেন, “গ্যাবা দিমু, বেবাককে টাসকি ল্যাগা দিমু।” (লোকজন দিয়ে ভরে দেব, মানুষকে তাক বা চমক লাগিয়ে দেব।)

কী ধরনের চমক থাকবে সাংবাদিকরা জানতে চাইলে হিরো আলম বলেন, “হেলিকপ্টার নিয়ে জনসভায় আগমন, সঙ্গে রিয়া মনি, নামীদামী চলচ্চিত্র শিল্পী এবং আমার উপস্থিতি- এর চেয়ে বড় চমক আর কী হতে পারে! টোটাল নির্বাচনকে উৎসবমুখর করতে হিরো আমলই যথেষ্ঠ।”

“কিন্তু নির্বাচনকে সুষ্ঠু করতে নির্বাচন কমিশনকেও চমক দেখাতে হবে। প্রতিটি কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপনসহ আইনশৃঙ্খলা বাহিনীকে নিরপেক্ষ করতে হবে।“

বিগত নির্বাচনের সময় হামলার শিকার হয়েছিলেন, এবারও সেই ধরনের কোনো আশঙ্কা আছে কি-না জানতে চাইলে হিরো আলম বলেন, “আমি আগেরবারের চেয়ে শক্তিশালী। তবে শঙ্কিত আছি। এ বিষয়ে প্রধানমন্ত্রী, জেলা প্রশাসক, পুলিশ প্রশাসন, নির্বাচন কমিশনের কাছে আবেদন করব।”

অন্যদের চেয়ে নির্বাচনী প্রচারে ‘এগিয়ে’ আছেন দাবি করেন তিনি আরও বলেন, “আমি সামাজিক যোগাযোগমাধ্যমের সুবাদে প্রচারে সবার চেয়ে এগিয়ে আছি। আমার একটি পোস্ট অন্যদের অনেক জনসভার চেয়ে বেশি কার্যকরী। কারণ, তাদের জনসভার চেয়ে আমার প্রচারে লাইক, ভিউ অনেক বেশি।”

বিগত নির্বাচনে ‘সিংহ’ প্রতীকে নির্বাচন করেছিলেন এবারও দুই আসনেই একই প্রতীক চেয়েছেন বলে জানান হিরো আলম।

এ সময় তিনি ভোটারদের উদ্দেশে বলেন, “পাঁচ বছর নয়, একটি বছরের জন্য আমাকে নির্বাচিত করুন। আমি আপনাদের পাশে থাকব। নির্বাচিত হলে সিনেমা, মিউজিক ভিডিও, ইউটিউবের কাজ কমিয়ে দেব।“

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বগুড়া-৪ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন চেয়েছিলেন হিরো আলম। কিন্তু জাতীয় পার্টি তাকে মনোনয়ন দেয়নি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করেও দুই দফায় যাচাই-বাছাই করার পর তার সেই মনোনয়ন বাতিল করা হয়।

পরবর্তী সময়ে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান তিনি। তবে প্রার্থিতা ফিরে পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে হেরে যান হিরো আলম।

চার বছর পর গত ১০ ডিসেম্বর সরকারবিরোধী আন্দোলনের মধ্যে সংসদ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি; যার অংশ হিসেবে বগুড়া-৪ এবং বগুড়া-৬ আসনের সংসদ সদস্যসহ ছয়জন পদত্যাগ করেন। এর মধ্যে একজন সংরক্ষিত মহিলা সদস্য।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, পাঁচটি সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোট হবে আগামী ১ ফেব্রুয়ারি।

বগুড়ার কেবল অপারেটর আশরাফুল আলম নিজের মতো করে গান গেয়ে ও মিউজিক ভিডিও তৈরি করে সোশাল মিডিয়ায় তুলে দেশ এবং দেশের বাইরেও এখন পরিচিত।

তিনি রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়েন। তারপর পুলিশ তাকে ডেকে নিয়ে সতর্ক করে। তা নিয়েও সোশাল মিডিয়ায় সমালোচনায় সমালোচনার ঝড় বয়ে যায়।

আরও পড়ুন:

উপ-নির্বাচনেও প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন হিরো আলম

ইসিকে ‘হাই কোর্ট দেখিয়ে’ ভোটের লড়াইয়ে ফিরলেন হিরো আলম

বগুড়ায় জয়ী মির্জা ফখরুল, ধরাশায়ী হিরো আলম

আর কাউকে 'কপি করবেন না' হিরো আলম

বউ পেটানোর মামলায় গ্রেপ্তার হিরো আলম

‘স্বাক্ষর জাল,’ হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

বিফল স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে একাট্টা হিরো আলম

Also Read: ‘মানুষের মন রক্ষায়’ দুটি আসনে মনোনয়নপত্র নিলেন হিরো আলম