উপ-নির্বাচনেও প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন হিরো আলম

“বেগম রওশন এরশাদ গ্রুপ থেকে মনোনয়ন চেয়েছি। তারা নির্বাচনে সব আসনে মনোনয়ন দিবে। জিএম কাদের গ্রুপের সঙ্গেও কথা বলেছি।“

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Dec 2022, 02:42 PM
Updated : 18 Dec 2022, 02:42 PM

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে উপ-নির্বাচনেও প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন কন্টেট ক্রিয়েটর ও সামাজিক যোগযোগমাধ্যম আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম। 

২০১৮ সালেও তিনি এই সংসদীয় আসন থেকে নির্বাচন করে জামানত হারিয়েছিলেন। সম্প্রতি এই আসনের বিএনপির সংসদ সদস্য পদত্যাগের পর নতুন করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।    

তফসিল ঘোষণার দিন রোববার রাতে হিরো আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এরই মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে; আমি আবারও নির্বাচন করতে যাচ্ছি। জাতীয় পার্টি থেকে মনোনয়ন চাইব, না দিলে অবশ্যই স্বতন্ত্র প্রার্থী হব।” 

জাতীয় পার্টির কার কাছে মনোনয়ন চেয়েছেন জানতে চাইলে তিনি বলেন, “জাতীয় পার্টি একটি। বেগম রওশন এরশাদ গ্রুপ থেকে মনোনয়ন চেয়েছি। তারা নির্বাচনে সব আসনে মনোনয়ন দিবে।

“এ ছাড়া জিএম কাদের গ্রুপের সঙ্গেও কথা বলেছি। তারা বলেছেন, নির্বাচনে এখনও যাওয়ার সিদ্ধান্ত হয়নি। কয়েকদিন পর জানাব।” 

কাহালু উপজেলার নয়টি ইউনিয়ন, একটি পৌরসভা ও নন্দীগ্রাম উপজেলার পাঁচটি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত বগুড়া-৪ আসন। 

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য এই আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন চেয়েছিলেন হিরো আলম। কিন্তু জাতীয় পার্টি তাকে মনোনয়ন দেয়নি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করেও দুই দফায় যাচাই-বাছাই করার পর তার সেই মনোনয়ন বাতিল করা হয়। 

পরবর্তীতে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান তিনি। তবে প্রার্থিতা ফিরে পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে হেরে যান হিরো আলম। 

সেবার বিএনপির ‘দুর্গ’ হিসেবে খ্যাত এই আসন থেকে সংসদ সদস্য হন বিএনপির নেতা মোশাররফ হোসেন। 

চার বছর পর গত ১০ ডিসেম্বর সরকারবিরোধী আন্দোলনের মধ্যে সংসদ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি; যার অংশ হিসেবে বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশাররফ হোসেনসহ ছয়জন পদত্যাগ করেন। এর মধ্যে একজন সংরক্ষিত মহিলা সদস্য।

রোববার নির্বাচন কমিশন পাঁচটি সংসদীয় আসনে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। আগামী ১ ফেব্রুয়ারি এই ভোট হবে।   

ফের ভোটে দাঁড়ানোর ঘোষণা দিয়ে হিরো আলম বলেন, “আমি একদিনে হিরো আলম হইনি। একবার ভোট করেছি এমপি হতে পারিনি, আবারও চেষ্টা করব। একদিন বিজয়ী হয়ে দুঃখী মানুষ এবং চলচ্চিত্রের জন্য কাজ করতে চাই। কারণ, আমরা চলচ্চিত্রের মানুষগুলো খুব ভালো নেই, সংসদে শিল্পীদের কাজের সুযোগ এবং নিয়মিত ভাতার কথা তুলে ধরব।” 

“পাশাপাশি আমি গরিব-দুঃখী মানুষের জন্য কাজ করি। বাংলার গরিব তথা এলাকার গরিব-দুঃখীদের পাশে থেকে সেবা দিব। যা আগেও করেছি।“ 

বগুড়ার কেবল অপারেটর আশরাফুল আলম নিজের মতো করে গান গেয়ে ও মিউজিক ভিডিও তৈরি করে সোশাল মিডিয়ায় তুলে দেশ এবং দেশের বাইরেও এখন পরিচিত।

তিনি রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়েন। তারপর পুলিশ তাকে ডেকে নিয়ে সতর্ক করে। তা নিয়েও সোশাল মিডিয়ায় সমালোচনায় সমালোচনার ঝড় বয়ে যায়।

আর পড়ুন: 

ইসিকে ‘হাই কোর্ট দেখিয়ে’ ভোটের লড়াইয়ে ফিরলেন হিরো আলম

বগুড়ায় জয়ী মির্জা ফখরুল, ধরাশায়ী হিরো আলম

আর কাউকে 'কপি করবেন না' হিরো আলম

বউ পেটানোর মামলায় গ্রেপ্তার হিরো আলম

‘স্বাক্ষর জাল,’ হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

বিফল স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে একাট্টা হিরো আলম