‘মানুষের মন রক্ষায়’ দুটি আসনে মনোনয়নপত্র নিলেন হিরো আলম

“এলাকার মানুষের অনুরোধে আমি সদর থেকেও ভোট করবো।”

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Jan 2023, 10:44 AM
Updated : 2 Jan 2023, 10:44 AM

‘ভোটারদের চাওয়ার মুখে’ বগুড়ার দুটি আসনের উপ-নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কন্টেট ক্রিয়েটর ও সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত আশরাফুল আলম ওরফে হিরো আলম।

সোমবার দুপুরে জেলা নির্বাচন কার্যালয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহমুদ হাসানের কাছ থেকে বগুড়া-৬ (সদর) এবং বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে ভোটে লড়ার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি।

পরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, “যখন জনপ্রিয় ছিলাম না তখন বগুড়া সদরে ইউনিয়ন পরিষদের সদস্য হিসেবে ভোট করেছিলাম। এখন জনপ্রিয় হয়েছি তাই এলাকার মানুষ বলছে, আগে যেহেতু বগুড়া সদর থেকে ইউনিয়ন পরিষদের ভোট করেছ, এখন জনপ্রিয় হয়েছ তাই বগুড়া সদর থেকেই তোমাকে ভোট করতে হবে। এলাকার মানুষের অনুরোধে আমি সদর থেকেও ভোট করবো।”

“আর বিগত সময় যেহেতু কাহালু-নন্দীগ্রাম থেকে ভোট করেছিলাম এবার ওখান থেকে ভোট না করলে সেখানকার মানুষ মন খারাপ করবে। তাই দুই এলাকার মানুষকে খুশি করতে দুটি আসন থেকেই নির্বাচন করতে যাচ্ছি।”

এর আগে ২০১৮ সালেও হিরো আলম বগুড়া-৪ সংসদীয় আসন থেকে নির্বাচন করে জামানত হারিয়েছিলেন। সম্প্রতি বিএনপির সংসদ সদস্য পদত্যাগের পর নতুন করে বগুড়ার দুটি আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

তফসিল ঘোষণার পর হিরো আলম একটি আসন থেকেই নির্বাচনের কথা বলেছিলেন; কিন্তু রোববার তিনি দুটি আসনের মনোনয়নপত্র সংগ্রহ করেন। এ সময় তার সঙ্গে কয়েকজন সহযোগীও ছিলেন। হিরো আলম মনোনয়নপত্র সংগ্রহ করতে আসছেন এ খবরে আগে থেকেই সংবাদকর্মীরা সেখানে জড়ো হয়েছিলেন। তিনি তাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

মনোনয়নপত্র সংগ্রহের পর তিনি সাংবাদিকদের বলেন, ২০১৮ সালের নির্বাচনের সময়ের চেয়ে তার লোকবল এবার অনেক বেশি। তাই নির্বাচনী মাঠে তিনি ‘হিরো’র মতই অবস্থান নিবেন। বিগত নির্বাচনে মারামারি হওয়ার কারণে এবার তিনি সাংগঠনিক শক্তি এবং লোকবল বাড়িয়েছেন বলে জানান।

হিরো আলম আরও বলেন, “আমি হঠাৎ করেই কালো টাকার মালিক কিংবা ব্যাবসায়ী হয়ে টাকা লুট করতে সংসদ সদস্য হতে আসিনি। অনেক আগে থেকেই সেবামূলক কাজ করে আসছি এবং জনগণের সঙ্গে যোগাযোগ ও মেলামেশা করছি।”

“গরিব জনগণই আমার ভরসা। তাদের ভোট এবং ভালোবাসা নিয়ে বিজয়ী হতে পারব বলে আমি আশাবাদী।”

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বগুড়া-৪ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন চেয়েছিলেন হিরো আলম। কিন্তু জাতীয় পার্টি তাকে মনোনয়ন দেয়নি। তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন কর্মকর্তার কাছে মনোনয়ন দাখিল করেও দুই দফায় যাচাই-বাছাই করার পর তার সেই মনোনয়ন বাতিল করা হয়।

পরবর্তী সময়ে হাইকোর্টে গিয়ে প্রার্থিতা ফিরে পান তিনি। তবে প্রার্থিতা ফিরে পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে হেরে যান হিরো আলম।

চার বছর পর গত ১০ ডিসেম্বর সরকারবিরোধী আন্দোলনের মধ্যে সংসদ থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় বিএনপি; যার অংশ হিসেবে বগুড়া-৪ এবং বগুড়া-৬ আসনের সংসদ সদস্যসহ ছয়জন পদত্যাগ করেন। এর মধ্যে একজন সংরক্ষিত মহিলা সদস্য।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, পাঁচটি সংসদীয় আসনে উপ-নির্বাচনের ভোট হবে আগামী ১ ফেব্রুয়ারি।

বগুড়ার কেবল অপারেটর আশরাফুল আলম নিজের মতো করে গান গেয়ে ও মিউজিক ভিডিও তৈরি করে সোশাল মিডিয়ায় তুলে দেশ এবং দেশের বাইরেও এখন পরিচিত।

তিনি রবীন্দ্র সংগীত গেয়ে সমালোচনার মুখে পড়েন। তারপর পুলিশ তাকে ডেকে নিয়ে সতর্ক করে। তা নিয়েও সোশাল মিডিয়ায় সমালোচনায় সমালোচনার ঝড় বয়ে যায়।

আর পড়ুন:

Also Read: উপ-নির্বাচনেও প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন হিরো আলম

Also Read: ইসিকে ‘হাই কোর্ট দেখিয়ে’ ভোটের লড়াইয়ে ফিরলেন হিরো আলম

Also Read: বগুড়ায় জয়ী মির্জা ফখরুল, ধরাশায়ী হিরো আলম

Also Read: আর কাউকে 'কপি করবেন না' হিরো আলম

Also Read: বউ পেটানোর মামলায় গ্রেপ্তার হিরো আলম

Also Read: ‘স্বাক্ষর জাল,’ হিরো আলমের মনোনয়নপত্র বাতিল

Also Read: বিফল স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে একাট্টা হিরো আলম