আলীকদমে ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার, বহাল ৩ উপজেলায়

রোয়াংছড়ি, রুমা ও থানচি ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ আরও চার দিন বাড়ানো হয়েছে।

বান্দরবান প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Nov 2022, 01:39 PM
Updated : 8 Nov 2022, 01:39 PM

ভ্রমণ নিষেধাজ্ঞায় থাকা বান্দরবানের চার উপজেলার মধ্যে আলীকদমের নাম প্রত্যাহার করেছে প্রশাসন। তবে অপর তিন উপজেলায় নিষেধাজ্ঞা আরও চারদিন বাড়ানো হয়েছে।

রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞার মেয়াদ আরও চার দিন বাড়িয়ে ১২ নভেম্বর করা হয়েছে।

মঙ্গলবার জেলা প্রশাসক ইয়াছমীন পারভিন তিবরীজি স্বাক্ষরিত এবং বিভিন্ন দপ্তরে পাঠানো গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি, রুমা ও থানচি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা ১২ নভেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

বিজ্ঞপ্তিতে আলীকদম উপজেলাকে ভ্রমণ নিষেধাজ্ঞা থেকে প্রত্যাহার করার বিষয়ে সুনির্দিষ্টভাবে উল্লেখ না থাকলেও এ উপজেলাকে ভ্রমণ নিষেধাজ্ঞা থেকে প্রত্যাহার করে নিয়েছেন বলে নিশ্চিত করেছেন আলীকদমের ইউএনও মেহরুবা ইসলাম।

মেহরুবা ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, গণবিজ্ঞপ্তিতে সুনিদিষ্টভাবে উল্লেখ করা হয়নি; কিন্তু আলীকদম উপজেলাকে ভ্রমণ নিষেধাজ্ঞা থেকে তুলে নেওয়া হয়েছে। এখন থেকে আলীকদম উপজেলায় পর্যটকরা নিরাপদে ভ্রমণ করতে পারবে।

বান্দরবানের রুমা ও রোয়াংছড়ি উপজেলার সীমান্ত এবং রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার বড়থলি ইউনিয়নের সীমান্ত এলাকায় যৌথ অভিযানের মধ্যে নিরাপত্তার কারণে রুমা ও রোয়াংছড়ি দুই উপজেলায় ১৮ অক্টোবর থেকে অনির্দিষ্টকালের জন্য ভ্রমণ নিষিদ্ধ করে প্রশাসন।

এরপর ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত আরও দুই উপজেলা থানচি ও আলীকদমে ভ্রমণ নিষিদ্ধ করা হয়। এই চার উপজেলায় মাঝখানে ভ্রমণ নিষেধাজ্ঞার মেয়াদ কয়েক দফা বাড়ানো হয়।

আরও পড়ুন:

Also Read: বান্দরবানের চার উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা ফের বৃদ্ধি

Also Read: বান্দরবানের চার উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ল

Also Read: এবার পর্যটকদের থানচি ও আলীকদম ভ্রমণে নিষেধাজ্ঞা

Also Read: ‘নিরাপত্তার স্বার্থে’ রুমা ও রোয়াংছড়িতে অনির্দিষ্টকালের জন্য পর্যটন বন্ধ