বাবার মতো মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছি: শেখ হাসিনা

“আওয়ামী লীগের নেতাকর্মীদের কারণে আমি বার বার জীবন ফিরে পেয়েছি,” বলেন তিনি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2023, 12:05 PM
Updated : 4 Nov 2023, 12:05 PM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো বাংলাদেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করার কথা আবারও জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিতার আদর্শেই সোনার বাংলাদেশ গড়ে তোলার কথাও বলেছেন তিনি।

শনিবার বিকালে ঢাকার আরামবাগে কানায় কানায় পূর্ণ আওয়ামী লীগের বিভাগীয় সমাবেশে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, "আওয়ামী লীগের নেতাকর্মীদের কারণে আমি বার বার জীবন ফিরে পেয়েছি। আমিও বাবার মতো এই বাংলাদেশের মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছি। যে আদর্শ নিয়ে এই দেশ গড়ে তুলেছিলেন, সেই বাংলাদেশ আমি গড়তে চাই।

"সোনার বাংলাদেশ আমি গড়তে চাই। এই ঢাকার মানুষের জন্য আজকে আমরা নিয়ে এসেছি মেট্রোরেল। যারা উত্তরা বসবাস করে, তারা মাত্র ৩৮ মিনিটে মতিঝিল পৌঁছে যাবেন। যানজটে কষ্ট পেতে হবে না, রাস্তায় আটকে থাকতে হবে না। এই ঢাকায় যারা চাকরিজীবী, যারা কর্মজীবী, ছাত্র-শিক্ষক সকলে, বিশেষ করে আমার মেয়েরা, নারীরা, নিরাপদে চলাচল করতে পারবে এই মেট্রো রেলে।”

প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীদের ও জাতির পিতার আদর্শের সৈনিকদের অবদানেই হচ্ছে আজকের স্বাধীনতা, তাদের অবদানই হচ্ছে আজকের উন্নয়ন।

"এমন একটি দেশে ফিরে এসেছিলাম যেখানে স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় ছিল৷ যুদ্ধাপরাধীরা ক্ষমতায় ছিল। প্রতিনিয়ত আমার উপর আঘাত আসে। আমার নেতাকর্মীরা মানব ঢাল করে আমাকে রক্ষা করে। আল্লাহর রহমত আওয়ামী লীগের নেতাকর্মীদের কারণে বার বার ফিরে এসেছি।”

সরকারপ্রধান বলেন, "জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে গিয়ে রাজপথে যারা জীবন দিয়েছে, একুশে অগাস্টে গ্রেনেড হামলা আইভী রহমানসহ যারা জীবন দিয়েছে এবং বিএনপি জামায়াতের সন্ত্রাসীদের হাতে যারা জীবন দিয়েছে- আমি তাদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি।"

তিনি বলেন, "আমাদের জয় বাংলা স্লোগান বন্ধ হয়ে গিয়েছিল, আমাদের মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করা হয়েছিল, যে চেতনা ও আদর্শ নিয়ে দেশ স্বাধীন হয়েছে তা সম্পূর্ণভাবে নৎসাত করা হয়েছিল। ১৫ অগাস্ট আমাদের জাতীয় জীবনে একটি কালো অধ্যায়। ১৫ অগাস্ট এর পরে যারা সরকারে ছিল দেশের মানুষের ভাগ্য পরিবর্তনের কিছু করেনি। নিজেদের ভাগ্য করতে ব্যস্ত ছিল।"

আওয়ামী লীগ সভাপতি বলেন, "সাভারের হেমায়েতপুর থেকে ভাটারা পর্যন্ত ২০ কিলোমিটার দীর্ঘ পাতাল রেল হচ্ছে। আকাশ রেল দেখলাম, এখন পাতাল রেল আমরা করব। সেটা নিয়েও আমরা কাজ করে যাচ্ছি। একই সাথে এমআরটি লাইন ফাইভ, অর্থাৎ পাতাল রেলের কাজ শুভ উদ্বোধন করে দিয়েছি। এটাও ঢাকাবাসীর জন্য উপহার আমি দিয়ে গেলাম।

"এমআরটি লাইন-৬ উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত বর্ধিত করা হবে। এটার সমীক্ষার কাজ চলছে। মেট্রোরেল নির্মাণের ক্ষেত্রে ১২ হাজার প্রকৌশলীর চাকরির ব্যবস্থা হচ্ছে।"

আরও পড়ুন:

Also Read: মতিঝিল পর্যন্ত মেট্রোরেল: আরামবাগের সমাবেশের পথে জনস্রোত

Also Read: খুলল মেট্রোরেলের আগারগাঁও-মতিঝিল অংশ

Also Read: মেট্রোরেল স্বপ্নযাত্রার ‘প্রথম পূর্ণতার’ দুয়ারে ঢাকা