মতিঝিল পর্যন্ত মেট্রোরেল: আরামবাগের সমাবেশের পথে জনস্রোত

আরামবাগে সমাবেশ সফল করতে ঢাকার আশেপাশের এলাকা থেকেও হাজির হয়েছেন বিপুল সংখ্যক নেতাকর্মী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2023, 08:07 AM
Updated : 4 Nov 2023, 08:07 AM

মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ উদ্বোধন ঘিরে সমাবেশের জন্য প্রস্তুত আরামবাগ; গোটা এলাকা ছেয়ে গেছে ব্যানার-ফেস্টুনে, সকাল থেকেই ওই এলাকায় ঢল নেমেছে আওয়ামী লীগ নেতাকর্মীদের।

শনিবার দুপুর আড়াইটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও স্টেশন থেকে আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করবেন। তারপর মতিঝিল স্টেশনে আরেকটি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য তিনি মেট্রোরেলে চড়ে মতিঝিলের উদ্দেশে যাত্রা করবেন। এরপর যোগ দেবেন আরামবাগের সমাবেশে।

এই সমাবেশ সফল করতে ঢাকা মহানগরসহ আশেপাশের এলাকা থেকেও হাজির হয়েছেন বিপুল সংখ্যক নেতাকর্মী। শত শত বাস ও অন্যান্য যানবাহন নিয়ে আসা ঢাকার বাইরের নেতাকর্মীরা জমায়েত হয়েছেন আরামবাগে।

নারায়ণগঞ্জের রূপগঞ্জের সংসদ সদস্য, বস্ত্র ও পাটমন্ত্রী গাজী গোলাম দস্তগীরের নেতৃত্বে কয়েকশ গাড়ি নিয়ে সকাল সাড়ে ১১টার দিকে নেতাকর্মীরা জড়ো হন ঢাকা মহানগর নাট্যমঞ্চের সামনে। এরপর তারা মিছিল নিয়ে আরামবাগ জনসমাবেশে যোগ দেন।

রূপগঞ্জ উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি তানজিম ভুইয়া রিয়াজ বলেন, “মন্ত্রী মহোদয়ের নির্দেশে ১৫ হাজার নেতাকর্মী নিয়ে আমরা জনসভায় যোগ দিচ্ছি। নির্বাচনের আগে আজকের সমাবেশ খুব গুরুত্বপর্ণ বলে মনে করছি, মাননীয় প্রধানমন্ত্রী নানা দিক নির্দেশনামূলক বক্তব্য দেবেন।”

ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমিনুল হক শামীমের নেতৃত্বে দেড়শ বাস নিয়ে কাকরাইল এলাকায় জড়ো হন জেলার নেতাকর্মীরা।

“শামীম ভাইয়ের নির্দেশে আমরা প্রায় দেড়শর মত গাড়িতে করে ৭ হাজারের মত নেতাকর্মী নিয়ে এসেছি”, বলেন ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সভাপতি মো. আল আমিন।

আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধনের পরদিন থেকেই শুরু হবে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের বাণিজ্যিক যাত্রা।

তাতে করে মাত্র আধা ঘণ্টায় রাজধানীর উত্তরা থেকে রওনা হয়ে মতিঝিলে পৌঁছাতে পারবে নগরবাসী। মুক্তি মিলবে দুই থেকে আড়াই ঘণ্টা যানজট ঠেলার ঝক্কি থেকে।

উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত রুটে প্রথমে সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত ট্রেন চলাচলের সময় প্রাথমিকভাবে নির্ধারণ করা হলেও পরে যাত্রীদের দাবির প্রেক্ষিতে তা সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা করা হয়। ধীরে ধীরে সময় বাড়বে সময় বলে জানান প্রকল্প পরিচালক এম এ এন ছিদ্দিক।

আরও পড়ুন

Also Read: মেট্রোরেল স্বপ্নযাত্রার ‘প্রথম পূর্ণতার’ দুয়ারে ঢাকা