ভুলে গেছি, ক্ষমাও করে দিয়েছি: প্রিয়াঙ্কা

ক্যারিয়ারে অনেকটা ‘এগিয়ে’ যাওয়া প্রিয়াঙ্কা চোপড়া মনে করেন, তার জীবনে এখন শান্তি আছে, আর এই কারণে বলিউড ছাড়ার কারণ নিয়ে খোলামেলা কথা বলতে পারছেন।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2023, 09:08 AM
Updated : 5 April 2023, 09:08 AM

বলিউডে একসময়ে ‘কোণঠাসা’ হয়ে যাওয়া নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া বলেছেন, হিন্দি সিনেমার জগতে এক সময়ে তার সঙ্গে যা যা ঘটেছিল, সেসব তিনি ‘ভুলে’ গেছেন।

কারও নাম উল্লেখ না করেই প্রিয়াঙ্কা বলেছেন, তাদের তিনি ‘ক্ষমাও’ করে দিয়েছেন।

মিস ওয়ার্ল্ডের খেতাব নিয়ে বলিউডে আসা প্রিয়াঙ্কা কেন দেশের কাজ ছেড়েছিলেন, ভক্তদের এই নিয়ে কৌতুহল মিটছিল না। সাত বছর পর বলিউড ছাড়ার কারণ নিয়ে কথা বলেছেন এই নায়িকা।

কেন চুপ ছিলেন প্রিয়াঙ্কা?  ইন্ডিয়ান এক্সপ্রেসকে প্রিয়াঙ্কা বলেন, “পডকাস্ট শোতে আমার জীবনের সফল দিক এবং ক্যারিয়ার জার্নির কথা নিয়ে প্রশ্ন করা হয়েছিল। আমি তখন আমার ১০, ১৫, ২২, ৩০ বা ৪০ বছর বয়সের উল্লেখযোগ্য ঘটনা বলেছি।

“আমার বলা কথায় কোনো ভুল তথ্য ছিল না। আমি এখন আত্মবিশ্বাসী, তাই জীবনের ওই অধ্যায় (হিন্দি সিনেমার ক্যারিয়ার) নিয়ে এখন স্বচ্ছন্দ্যে কথা বলতে পারছি।“

আজ ‘ভালো’ অবস্থানে আছেন জানিয়ে ‘দেশি গার্ল’ ব্যাখ্যা করেছেন, ঠিক কী কারণে পুরো বিষয়টি নিয়ে খোলামেলাভাবে কথা বলতে পারছেন তিনি।

“আজ যে অবস্থায় এসে দাঁড়াতে পেরেছি, এখন মনে হয় বলা যায়, কিসের সম্মুখীন হয়েছিলাম। যা যা হয়েছিল ভুলে গেছি, ক্ষমাও করে দিয়েছি। অনেকটা এগিয়েও গেছি। এখন জীবনে শান্তি আছে। আর এই কারণে বিষয়টি নিয়ে কথা বলতে পারছি।“

তবে শোতে কারও নাম মুখে আনেননি প্রিয়াঙ্কা।

সম্প্রতি আমেরিকান অভিনেতা ড্যাক্স শেফার্ডের ‘আর্মচেয়ার’ পডকাস্টে এসে প্রিয়াঙ্কা বলেন, “ইন্ডাস্ট্রিতে (বলিউড) আমাকে কোনঠাসা করে ফেলা হয়েছিল। আমাকে সিনেমায় নেওয়া হচ্ছিল না। আমার অভিনয় হয় না, এমনটা বলা হচ্ছিল।

“এই রাজনীতিতে আমি ভীষণ তিক্ত হয়ে পড়েছিলাম। তখন আমার মনে হয়েছিল, একটা বিরতি নিই।”

প্রিয়াঙ্কার এসব কথায় ভারতীয় সংবাদমাধ্যমে পেছনের খবর নতুন করে প্রকাশ্যে নিয়ে আসে। প্রিয়াঙ্কার অভিযোগের ভিত্তিতে শাহরুখ খান, তার স্ত্রী গৌরী খান এবং নির্মাতা প্রযোজন করণ জোহরের কর্মকাণ্ড নিয়ে বলিউডের অভিনেত্রী কঙ্গনা রানাউতের পুরনো সাক্ষাৎকারও নতুন করে ছড়িয়ে পড়ে।

কঙ্গনা বলেছিলেন, “সবাই জানে, প্রিয়াঙ্কাকে প্রায় নিষিদ্ধ করে ছাড়েন করণ জোহর (নির্মাতা-প্রযোজক)। শাহরুখ ও তার স্ত্রী গৌরী খানের বন্ধু করণ জোহর পিছনে লেগেছিলেন প্রিয়াঙ্কার। নানাভাবে এই অভিনেত্রীকে হেনস্তার শিকার হতে হয়।“

কেন শাহরুখ-গৌরী-করণ প্রিয়াঙ্কার পেছনে লেগেছিলেন-সেই সম্পর্কে এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, জানায় ‘ডন’ সিনেমার পর শাহরুখ-প্রিয়াঙ্কা ‘ভালো’ বন্ধু বনে গিয়েছিলেন। এরপর ‘ডন ২’ মুক্তির পর ভারতীয় সংবাদমাধ্যমে এই দুজনের সম্পর্কের ‘নতুন দিকের’ খবর ছড়ালে শাহরুখের স্ত্রী গৌরী খানের ‘বিরাগভাজন’ হওয়ার কথা শোনা যায়।

সে সময় স্ত্রীকে শান্ত করতে গিয়ে শাহরুখ নাকি কথা দিয়েছিলেন, আর কোনো কাজ তিনি করবেন না প্রিয়াঙ্কার সাথে। এরপর প্রিয়াঙ্কারও কাজ কমতে থাকে ইন্ডাস্ট্রিতে। তাই প্রিয়াঙ্কাও বলিউড ছেড়ে পাড়ি জমান হলিউডে।

এরপর ২০১৭ সালে মুক্তি পায় প্রিয়াঙ্কার প্রথম হলিউড সিনেমা ‘বেওয়াচ’। এছাড়া হলিউডের ‘ম্যাট্রিক্স রেজারেকশনস’, ‘দ্য হোয়াইট টাইগার’, ‘ইজন্ট ইট রোমান্টিক’, ‘এ কিড লাইক জেক’, ‘উই ক্যান বি হিরোস’ সিনেমাতেও অভিনয় করেছেন প্রিয়াঙ্কা।

পডকাস্ট ঘিরে প্রিয়াঙ্কাকে নিয়ে আলোচনার মধ্যে এই নায়িকা গেল সপ্তাহে গিয়েছিলেন ‘নীতা মুকেশ আম্বানি’ কালচারাল সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে। সেখানে করণ জোহরকে পেয়ে তাকে আলিঙ্গন করে কিছুক্ষণ আলাপও করেন।

একই অনুষ্ঠানে শাহরুখ ও গৌরী থাকলেও তাদের সঙ্গে মুখোমুখি হননি প্রিয়াঙ্কা।

এদিকে এক যুগ পর নির্মাতা ফারহান আখতারের সিনেমা ‘জি লে জারা’তে একসঙ্গে অভিনয় করতে চলেছেন শাহরুখ ও প্রিয়াঙ্কা। 

পুরনো খবর-

Also Read: শাহরুখকে প্রিয়াঙ্কার খোঁচা

Also Read: মুম্বাইয়ের রাস্তায় অটোরিকশায় প্রিয়াঙ্কা-নিক

Also Read: প্রিয়াঙ্কা-শাহরুখ এক পর্দায় ফিরছেন এক যুগ পর

Also Read: মুখ খুললেন প্রিয়াঙ্কা, জানালেন বলিউড ছাড়ার কারণ

Also Read: বলিউডে নারীদের পারিশ্রমিক বৈষম্যের শিকার হওয়া নিয়ে মুখ খুললেন প্রিয়াঙ্কা

Also Read: মা হতে গর্ভ ভাড়া করার কারণ জানালেন প্রিয়াঙ্কা

Also Read: মেয়ে মালতিকে সামনে আনলেন প্রিয়াঙ্কা

Also Read: প্রায় তিন বছর পর ভারতে ফিরছেন প্রিয়াঙ্কা, সঙ্গে মেয়ে

Also Read: ‘সিটাডেল’ স্পাই সিরিজে এজেন্ট নাদিয়ার ঝলক