শাহরুখকে প্রিয়াঙ্কার খোঁচা

প্রিয়াঙ্কার মূল্যায়ন, নিজের দেশের সাফল্যে ভর কর করে অন্য দেশে কাজ করছেন না।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 March 2023, 12:22 PM
Updated : 16 March 2023, 12:22 PM

হলিউড-বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া ছিলেন শাহরুখ খানের ‘বড়’ ফ্যান, এমনকি দুই তারকার প্রেমের গুঞ্জনও ডালাপালা মেলেছিল কিছুদিন; কিন্তু সেই ‘ফ্যান’ প্রিয়াঙ্কা শাহরুখকে ‘খোঁচা’ দিয়ে দুজনের কাজের দর্শনের তারতম্য তুলে ধরেছেন সংবাদমাধ্যমের কাছে।

বলিউডের যেসব তারকা দেশের ইন্ডাস্ট্রির বাইরে পাড়ি জমিয়েছেন হলিউডে, তাদের মধ্যে অন্যতম প্রিয়াঙ্কা চোপড়া। কিন্তু দশকের পর দশক ধরে হিন্দি সিনেমার লাগাম ধরে রাখা শাহরুখ খান, সালমান খান বা আমির খানের মধ্যে কাউকেই হলিউডে দেখা যায়নি। তাদের সেই ইচ্ছের প্রকাশ ঘটেনি।

এনডিটিভি জানিয়েছে, কিছুদিন আগে মুম্বাইয়ে এক অনুষ্ঠানে শাহরুখের কাছে জানতে চাওয়া হয়েছিল, তিনি হলিউডে কাজ করতে আগ্রহী কি না । উত্তরে অভিনেতা বলেছেন, “আমি কেন ওখানে যাব? বলিউডে কি আমি খারাপ আছি? আরামেই আছি।“

পাঁচ বছর পর ‘পাঠান’ সিনেমা দিয়ে ক্যারিয়ারে প্রত্যাবর্তন করে ক্যারিয়ারে দারুণ সময় পার করছেন শাহরুখ খান। ‘পাঠান’ এখন পর্যন্ত বক্স অফিসে সর্বোচ্চ আয়করী হিন্দি সিনেমা হিসেবে ইতিহাস গড়েছে। চলতি বছরেই ‘জওয়ান’, ‘ডাঙ্কি’সহ কয়েকটি সিনেমা আসছে এই নায়কের।

স্পাই সিরিজ ‘সিটাডেল’র প্রচারে থাকা প্রিয়াঙ্কাকে প্রশ্ন করা হয় হলিউডে কাজ করা নিয়ে শাহরুখের মন্তব্যের বিষয়ে।

সে সময় শাহরুখকে ‘কটাক্ষ’ করে প্রিয়াঙ্কা বলেন, “আরাম শব্দটা আমার কাছে একঘেয়ে আর বিরক্তিকর। আমি অহংকারী নই। নিজের ক্ষমতা সম্পর্কে আত্মবিশ্বাসী। যখন শুটিং সেটে যাই, জানি সেখানে আমার কাজ কী এবং কী করতে চলেছি। এখনও আমি নতুন নতুন কাজের অডিশন দিতে পছন্দ করি। নিজের দেশের সাফল্যে ভর কর করে অন্য দেশে কাজ করতে চাই না। নিজের ক্ষমতা সম্পর্ক আমি আত্মবিশ্বাসী।“

নিজেকে প্রিয়াঙ্কা মূল্যায়ন করেন এভাবে, “আমি ভীষণ প্রফেশনাল। আমার আশেপাশের মানুষদের জিজ্ঞেস করলে আশা করি সেটাই বলবে তারা। তবে গর্ব করে কিছু বলছিনা। আমার বাবা সেনাবাহিনীতে ছিলেন। তিনি পরিবারের নিয়মকানুনে কড়াকড়ি করতেন, তাই শৈশব থেকে থেকে ডিসিপ্লিন মেনে চলা আমার অভ্যাস।“

‘দেশি গার্ল’ আরও জানান, ‘ইগো’ বিষয়টি কখনও তার কাজের চেয়ে বড় হয়ে দাঁড়ায়নি।

মিস ওয়ার্ল্ডের মুকুট মাথায় নিয়ে ২০০২ সালে বলিউডে নাম লেখান প্রিয়াঙ্কা। এরপর আসেন সিনেমা জগতে। শাহরুখের সঙ্গে প্রিয়াঙ্কার জুটি বেধে প্রথম কাজ ‘ডন’। পরবর্তীতে তারা ‘ভালো’ বন্ধু বনে যান। কিন্তু ভারতীয সংবাদমাধ্যমে এই দুজনের সম্পর্কের নতুন দিকের খবর ছড়ালে শাহরুখের স্ত্রী গৌরী খানের ‘রুদ্রমূর্তি’ ধারণের কথাও শোনা যায়।

এও শোনা যায়, গৌরীর আপত্তিতে প্রিয়াঙ্কার সঙ্গে শাহরুখের আর কাজ করা হয়নি। এছাড়া গৌরীর বন্ধু নির্মাতা-প্রযোজক করণ খানের প্রভাবে বলিউডে কিছুটা ‘একঘরে’ হয়ে পড়া প্রিয়াঙ্কাও কাজের বিকল্প ক্ষেত্র খুঁজতে থাকেন। এরপর একদশক আগে আমেরিকান থ্রিলার সিরিজ ‘কোয়ান্টিকো’ দিয়ে এই নায়িকার হলিউড যাত্রা দেখা যায়।

এরপর ২০১৭ সালে মুক্তি পায় প্রিয়াঙ্কার প্রথম হলিউড সিনেমা ‘বেওয়াচ’। এছাড়াও হলিউডের‘ম্যাট্রিক্স রেজারেকশনস’,‘দ্য হোয়াইট টাইহার’,‘ইজেন্ট ইট রোমান্টিক’,‘এ কিড লাইক জেক’, ‘উই ক্যান বি হিরোস’ সিনেমাতেও অভিনয় করেছেন প্রিয়াঙ্কা।

হলিউডে সিনেমা করতে করতেই ২০১৮ সালে বিয়ে করেন মার্কিন গায়ক-গীতিকার নিক জোনাসকে, সেই সুবাদেও বেশিরভাগ সময় এখন যুক্তরাষ্ট্রেই থাকছেন প্রিয়াঙ্কা। অনেকদিন ধরে নানা ধরনের চরিত্রে অভিনয় করে নিজেকে ভাঙাগড়ার পর্বে পাওয়া গেছে তাকে। অভিনয়ের পাশাপাশি রেস্তোরাঁ খুলেছেন, হয়েছেন জাতিসংঘের শুভেচ্ছা দূতও।

সম্প্রতি জানা গেছে প্রিয়াঙ্কা এবার আসছেন ‘স্পাই’ সিরিজ ‘সিটাডেল’ এ একজন স্পাই এজেন্ট হয়ে; যার কাজ ধ্বংস হওয়া ‘সিটাডেল’ গড়ে তোলা এবং নিজের স্মৃতি ফিরিয়ে আনা। আগামী ২৭ এপ্রিল অ্যামাজন প্রাইমে রুশো ব্রাদার্সের এই সিরিজে ‘নাদিয়া সিং’ হয়ে আসছেন প্রিয়াঙ্কা।

এছাড়াও আগামীতে হলিউডের ‘লাভ এগেইন’ সিনেমা এবং বলিউডে ক্যাটরিনা কাইফের সাথে ‘জি লে জারা’র সিনেমায় পর্দায় আসছেন প্রিয়াঙ্কা।