অভিনেতা হয়ে নয়, অস্কারে যাচ্ছি ভারতের প্রতিনিধিত্ব করতে

অস্কার জিতে নিতে ‘নাটু নাটু’কে  লড়তে হবে ‘অ্যাপ্লস’, ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘লিফট মি আপ’ এবং ‘দিস ইজ লাইফ’ এর মত চারটি জনপ্রিয় গানের সঙ্গে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 March 2023, 08:44 AM
Updated : 10 March 2023, 08:44 AM

দক্ষিণ ভারতের সিনেমা জগতের সুপারস্টার জুনিয়র এনটিআর জানিয়েছেন, ‘নাটু নাটু’ গানের জন্য অস্কারের রেড কার্পেটে তার পদার্পণ হবে একজন অভিনেতার পরিচয়ে নয়, ভারতকে তুলে ধরতে দেশের প্রতিনিধি হয়ে সেখানে থাকবেন তিনি।

অস্কার মঞ্চে এনটিআর ডাক পেয়েছেন নির্মাতা এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমা ‘নাটু নাটু’ গানটির জন্য।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, ‘এন্টারটেইনমেন্ট টুনাইট’ নামে যুক্তরাষ্ট্রের টেলিভিশন শোত এনটিআর বলেন, “আমার দেশ সবার আগে। আমি মনে করি না ‘আরআরআর’ এর অভিনেতা বা ভারতীয় অভিনেতা হয়ে অস্কারে থাকছি। আমি রেড কার্পেটে যাচ্ছি আমার দেশের প্রতিনিধিত্ব করতে।“

প্রথমবার অস্কার মঞ্চে, কেমন লাগছে প্রশ্ন এই অভিনেতা বলেন, “একজন অভিনেতার এর চেয়ে বেশি আর কি প্রত্যাশা থাকতে পারে?”

১২ মার্চ লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বর্ণাঢ্য আসর। অস্কারে অংশ নিতে ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের আছেন এনটিআর। বিমানবন্দরে ভক্ত অনুরাগীদের উষ্ণ অভ্যর্থনা তাকে আপ্লুত করেছে বলে জানান তিনি। 

এন্টারটেইনমেন্ট টুনাইট’কে এনটিআর বলেন, “আপনাদের সবার কাছে আমি ঋণী। বিদেশে পা রেখে এমন সম্মান, আন্তরিকতা পাব, ভাবিনি। সবার ব্যবহার দেখে কে বলবে এটা বিদেশ, বা কেউ আমার রক্তের সম্পর্কের নয়।“

'নাটু নাটু' গানটির মিউজিক কম্পোজিশন এবং কোরিওগ্রাফির কারণে এটি মুক্তির পরপরই জনপ্রিয়তা পায়।

বছরের শুরুতে প্রথমে গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে ইতিহাস গড়ে ‘নাটু নাটু’। সেই জয়ের দুই সপ্তাহের মাথায় গত ২৫ জানুয়ারি খবর আসে অস্কারের ৯৫তম আসরে সেরা গানের মনোনয়ন পেয়েছে আলোচিত এ গানটি।

অস্কার জিতে নিতে ‘নাটু নাটু’কে  লড়তে হবে ‘অ্যাপ্লস’, ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘লিফট মি আপ’ এবং ‘দিস ইজ লাইফ’ এর মত চারটি ‘জনপ্রিয়’ গানের সঙ্গে।

‘আরআরআর’ সিনেমায় জুনিয়র এনটিআর আর রামচরণকে দেখা গেছে এই গানের সঙ্গে তুমুল নাচে।তেলেগু ভাষায় গানটি লিখেছেন কালা ভৈরব ও রাহুল সিপলিগঞ্জ। প্রবীণ সংগীত পরিচালক এমএম কিরাভানির সুরে কণ্ঠ দিয়েছেন রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব।

শুধু ‘আরআরআর’ নয়, অস্কারের ডকুমেন্টারি ফিচার বিভাগে এবার মনোনয়ন পেয়েছে বাঙালি নির্মাতা শৌনক সেনের ‘অল দ্যাট ব্রিদস’ এবং স্বল্পদৈর্ঘ্য সিনেমা বিভাগে মনোনয়ন তালিকায় রয়েছে কার্তিকি গনসালভেসের ৪১ মিনিটের ‘দ্যা এলিফেন্ট হুইসপারস’।

ভারত থেকে তথ্যচিত্র বিভাগে এর আগে কখনও একসঙ্গে দুটি চলচ্চিত্র অস্কারে মনোনয়ন পায়নি।

এবারের আসরে সেরা সিনেমা এবং কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দিতে মঞ্চে নানা দেশের তারকাদের সঙ্গে থাকবেন বলিউডি তারকা অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

পুরনো খবর

Also Read: অস্কারেও মনোনয়ন পেল ‘নাটু নাটু’

Also Read: গোল্ডেন গ্লোবে সেরা গান ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’

Also Read: অস্কার মঞ্চে ডাক পেলেন দীপিকা

Also Read: ‘নাটু নাটু’ নাচে ভাইরাল পাকিস্তানি নায়িকা

Also Read: আরআরআর-এর ‘অস্কার’ ছুঁয়ে দেখতে চান শাহরুখ

Also Read: ‘জয় হো’ যেভাবে অস্কার জিতেছিল