অস্কার মঞ্চে ডাক পেলেন দীপিকা

অস্কারের ৯৫তম আসরে সেরা সিনেমা এবং কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দিতে মঞ্চে থাকবেন নানা দেশের তারকারা, সেই তালিকায় নাম এসেছে দীপিকার।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2023, 05:29 AM
Updated : 3 March 2023, 05:29 AM

কাতারে ফুটবল বিশ্বকাপের সমাপনী দিনে ট্রফি উন্মোচনের পর এবারে বিশ্ব চলচ্চিত্রে মর্যাদার আসর অস্কার মঞ্চে ডাক পেয়েছেন বলিউড তারকা অভিনেত্রী দীপিকা পাড়ুকোন।

অস্কারের ৯৫তম আসরে সেরা সিনেমা এবং কলাকুশলীদের হাতে পুরস্কার তুলে দিতে মঞ্চে থাকবেন নানা দেশের তারকারা, সেই তালিকায় নাম এসেছে দীপিকার।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, এই খবর ইনস্টাগ্রামে নিজেই শেয়ার করেছেন দীপিকা। ওই তালিকায় ডোয়াইন জনসন, এমিলি ব্লান্ট, স্যামুয়েল এল জ্যাকসন, মাইকেল জর্ডানসহ আরও কয়েকজন তারকার সঙ্গে আছে দীপিকার নাম।

তালিকা প্রকাশের পর শুভেচ্ছায় ভাসছেন দীপিকা। ভালোবাসা আর করতালির ইমোজি দিয়েছেন তার স্বামী অভিনেতা রণবীর সিং। প্রশংসা করেছেন সতীর্থরাও।

অভিনেত্রী নেহা ধুপিয়া লিখেছেন, “দীপু তোমাকে দেখার জন্য আর অপেক্ষা করতে পারছি না।“

দীপিকার বোন অনিশা লিখেছেন, “বুম”।

ভক্তদের মধ্য থেকে একজন লিখেছেন “অস্কারে পাঠানের মেয়েটি যাচ্ছে।“

আরেকজনের ভাষ্য “ভারত এবার দেখিয়ে দিল।“

আগামী ১২ মার্চ যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটারে বসবে অস্কারের বর্ণাঢ্য আসর।

চলতি বছর অস্কারে সেরা গানের মনোনয়ন পেয়েছে দক্ষিণ ভারতীয় সিনেমা ‘আরআরআর’-এর  আলোচিত ‘নাটু নাটু’ গানটি। তবে ওই আসরে শেষ হাসি হাসতে ‘নাটু নাটু’কে টপকে যেতে হবে ‘অ্যাপ্লজ’, ‘হোল্ড মাই হ্যান্ড’, ‘লিফট মি আপ’ এবং ‘দিস ইজ লাইফ’ এর মত চারটি ‘জনপ্রিয়’ গানকে।

শুধু ‘আরআরআর’ নয়, ডকুমেন্টারি ফিচার বিভাগে মনোনয়ন পেয়েছে বাঙালি নির্মাতা শৌনক সেনের ‘অল দ্যাট ব্রিদস’ এবং স্বল্পদৈর্ঘ্য সিনেমা বিভাগে মনোনয়ন তালিকায় রয়েছে কার্তিকি গনসালভেসের ৪১ মিনিটের ‘দ্যা এলিফেন্ট হুইসপারস’।

ভারত থেকে তথ্যচিত্র বিভাগে এর আগে কখনও একসঙ্গে দুটি চলচ্চিত্র মনোনয়ন পায়নি।

সেরা সিনেমা, সেরা গান, সেরা পরিচালকসহ মোট ২৩ বিভাগে এবারের মনোনয়নের তালিকা ঘোষণা করেছে অস্কার কর্তৃপক্ষ।

পুরনো খবর

Also Read: অস্কারেও মনোনয়ন পেল ‘নাটু নাটু’