আরআরআর-এর ‘অস্কার’ ছুঁয়ে দেখতে চান শাহরুখ

ঘুম থেকে উঠে শাহরুখ খানের দিন শুরু হয়েছে ‘নাটু নাটু’ গানের তালে নেচে।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 09:53 AM
Updated : 12 Jan 2023, 09:53 AM

বলিউড তারকা শাহরুখ খানের প্রত্যাশা ‘বাজিমাত’ করা ভারতীয় নির্মাতা রাজামৌলির ‘আরআরআর’ টিম এবার জিতে নিক অস্কার। এবং সেই পুরস্কার যখন দেশে আসবে, সেটি একবার ছুঁয়ে দেখার ইচ্ছা জানিয়েছেন কিং খান। 

সেরা মৌলিক গানের গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে এরইমধ্যে ইতিহাস গড়েছে এ সিনেমার ‘নাটু নাটু’ গানটি। এই অর্জনের আগেই ‘আরআরআর‘ সিনেমার দক্ষিণী অভিনেতা রামচরণের কাছে নিজের ইচ্ছার কথা জানিয়েছিলেন শাহুরখ। 

তবে ঘটনার শুরু শাহরুখের ‘পাঠান’ সিনেমা দিয়ে। মঙ্গলবার ইউটিউবে ‘পাঠান’র এর ট্রেইলার আসার পর রামচরণ তার টুইটে লেখেন, “পাঠানের পুরো টিমকে শুভেচ্ছা জানাই। আপনাকে (শাহরুখ খান) অ্যাকশন সিকোয়েন্সে দেখার জন্য মুখিয়ে আছি।

জবাবে ভালোবাসা জানিয়ে শাহরুখ লেখেন, “আরআরআর টিম যখন ভারতে অস্কার নিয়ে আসবে, আমাকে শুধু একবার স্পর্শ করতে দিও।“

মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের বেভারলি হিলটনে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৮০তম আসর বসে।সেখানে মৌলিক গানের গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে নেয় তেলেগু ভাষার ‘নাটু নাটু’।

গানটি লিখেছেন কালা ভৈরব ও রাহুল সিপলিগঞ্জ। প্রবীণ সংগীত পরিচালক এমএম কিরাভানির সুরে কণ্ঠ দিয়েছেন রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব। 

২০২১ সালে ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সরকারি বাসভবনের সামনে এ গানের চিত্রায়ন হয়েছিল। 

পুরস্কারপ্রাপ্তির পর গানটি নিয়ে আবারও টুইট করেন উচ্ছ্বসিত শাহরুখ। সেখানে তিনি বলেন, সকালে ঘুম থেকে উঠে তার দিন শুরু হয়েছে ‘নাটু নাটু’ গানের তালে নেচে। 

সকালে বিছানা ছাড়ার পরই জানতে পেরেছিরেন ‘আরআরআর’’ টিমের সাফল্যের কথা। তখনই কোন কথা না বলে শুরু করে দেন নাচ।

রাইজ, রোর, রিভল্ট- এই তিন শব্দের অদ্যাক্ষর নিয়ে আরআরআআর মুক্তি পায় গতবছর মে মাসে। দুই রিয়েল-লাইফ হিরো কোমারাম ভীম ও অল্লুরি সীতারামা রাজুর জীবনের গল্প নিয়ে গড়ে উঠেছে এ সিনেমার কাহিনী। 

ভারতের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল এ সিনেমা মুক্তির পরপরই বক্স অফিসে দারুণ সাফল্য পায়। যুক্তরাষ্ট্রের বাজারেও ব্যবসা ভালো ব্যবসা করেছে এই তেলেগু সিনেমা। 

এবার গোল্ডেন গ্লোবে সেরা বিদেশি ভাষার চলচ্চিত্রের সংক্ষিপ্ত তালিকাতেও ছিল আরআরআর। তবে এ বিভাগে সেরার পুরস্কার জিতেছে আর্জেন্টিনা, ১৯৮৫।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক