গোল্ডেন গ্লোবে সেরা গান ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’

টেইলর সুইফট, লেডি গাগা ও রিহানার মত তারকাদের হারিয়ে সেরা মৌলিক গানের পুরস্কার জিতে নিয়েছে আরআরআর।

গ্লিটজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Jan 2023, 09:08 AM
Updated : 11 Jan 2023, 09:08 AM

সিনেমায় সেরা মৌলিক গানের গোল্ডেন গ্লোব পুরস্কার জিতে ইতিহাস গড়েছে ভারতীয় নির্মাতা এস এস রাজামৌলির ‘আরআরআর’ সিনেমার ‘নাটু নাটু’ গানটি।

তেলেগু ভাষায় গানটি লিখেছেন কালা ভৈরব ও রাহুল সিপলিগঞ্জ। প্রবীণ সংগীত পরিচালক এমএম কিরাভানির সুরে কণ্ঠ দিয়েছেন রাহুল সিপলিগঞ্জ ও কালা ভৈরব।

বিবিসি লিখেছে, ২০২১ সালে ইউক্রেইনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির সরকারি বাসভবনের সামনে এ গানের চিত্রায়ন হয়েছিল।

মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের বেভারলি হিলটনে গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডসের ৮০তম আসর বসে। এবারের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন অভিনেতা জেরোড কারমাইকেল।

আরআরআর সিনেমার পরিচালক এসএস রাজামৌলি, দুই অভিনেতা এনটিআর জুনিয়র ও রামচরণও উপস্থিত ছিলেন অনুষ্ঠানে। টেইলর সুইফট, লেডি গাগা ও রিহানার মত তারকাদের হারিয়ে সেরা মৌলিক গানের পুরস্কার জিতে নেয় এ সিনেমার ‘নাটু নাটু’ গানটি।

বিবিসি লিখেছে, শতবছরের মধ্যে এই প্রথম ভারতীয় কোনো গান এই ক্যাটাগরিতে সম্মানজনক গোল্ডেন গ্লোব জিতল।

পুরস্কার নিয়ে এমএম কিরাভানির অনুষ্ঠান মঞ্চে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘নাটু নাটু’ গানটির এই সাফল্যে তিনি রোমাঞ্চিত।

অস্কারজয়ী সুরকার এ আর রহমান, বলিউড তারকা শাহরুখ খানসহ অনেকেই অভিনন্দন জানিয়েছেন আরআরআর টিমকে।

রাইজ, রোর, রিভল্ট- এই তিন শব্দের অদ্যাক্ষর নিয়ে আরআরআআর মুক্তি পায় গতবছর মে মাসে। দুই রিয়েল-লাইফ হিরো কোমারাম ভীম ও অল্লুরি সীতারামা রাজুর জীবনের গল্প নিয়ে গড়ে উঠেছে এ সিনেমার কাহিনী।

ভারতের ইতিহাসের অন্যতম ব্যয়বহুল এ সিনেমা মুক্তির পরপরিই বক্স অফিসে দারুণ সাফল্য পায়। যুক্তরাষ্ট্রের বাজারেও ব্যবসা ভালো ব্যবসা করেছে এই তেলেগু সিনেমা।

এবার গোল্ডেন গ্লোবের সেরা মৌলিক গানের সংক্ষিপ্ত তালিকায় আরও ছিল রিহানার গাওয়া ‘লিফট মি আপ’, লেডি গাগার গাওয়া ‘হোল্ড মাই হ্যান্ড’, টেইলর সুইফটের গাওয়া ‘ক্যারোলাইনা’ আর অ্যানিমেটেড সিনেমা পিনোকিওর গান ‘চাও পাপা’। সবাইকে হারিয়ে সেরা বিবেচিত হয়েছে ‘নাটু নাটু’।

সেরা বিদেশি ভাষার চলচ্চিত্রের সংক্ষিপ্ত তালিকাতেও ছিল আরআরআর। তবে এ বিভাগে সেরার পুরস্কার জিতেছে আর্জেন্টিনা, ১৯৮৫।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক