ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলায় পরীমনির পরবর্তী সাক্ষ্য ১১ জানুয়ারি

ধর্ষণ ও হত্যাচেষ্টার মামলায় সাভারের বোট ক্লাবের ঘটনা তুলে ধরে আদালতে সাক্ষ্য দিয়েছে চিত্রনায়িকা পরীমনি।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Nov 2022, 08:30 AM
Updated : 29 Nov 2022, 08:30 AM

সাভারের বোট ক্লাবে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার অভিযোগে করা মামলায় ব্যবসায়ী নাসির ইউ মাহমুদসহ তিনজনের বিরুদ্ধে আদালতে সাক্ষ্য দিয়েছেন আলোচিত চিত্রনায়িকা পরীমনি।

মঙ্গলবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৯ এর বিচারক মোহাম্মদ হেমায়েত উদ্দিন তার সাক্ষ্যগ্রহণ করেন। পরীমনির জবানবন্দি গ্রহণ শেষ না হওয়ায় বিচারক আগামী ১১ জানুয়ারি তার অবশিষ্ট সাক্ষ্যগ্রহণের জন্য পরবর্তী দিন ধার্য করেন।

আদালত প্রাঙ্গণে পরীমনির আইনজীবী নীলঞ্জনা রেফাত সুরভী সাংবাদিকদের জানান, গত বছর বোট ক্লাবের ঘটনা তুলে ধরে জবানবন্দি দিয়েছেন এই নায়িকা।

এদিন ওরাষ্ট্রপক্ষে পরবর্তী ছিলেন আইনজীবী শহিদুল ইসলাম ঢালী। পরীমনির এ মামলায় অপর আসামিরা হলেন- তুহিন সিদ্দিকী অমি ও শহিদুল আলম।

এ বছরের ১৮ মে একই আদালত তিন আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছিল।

সাভারের বিরুলিয়ায় তুরাগ তীরে বোট ক্লাবে ২০২১ সালের ৮ জুন পরীমনি হেনস্তার শিকার হওয়ার অভিযোগ তোলার পর তা নিয়ে শোরগোল পড়ে যায়। ১৩ জুন রাতে পরীমনি এক ফেইসবুক পোস্টে লেখেন, “আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ এবং হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি এর বিচার চাই।”

ওই ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে লেখা এই পোস্ট দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পোস্টটি দেওয়ার ঘণ্টাখানেক পর গুলশানে নিজের বাড়িতে সংবাদ সম্মেলন করে অভিযোগ জানান পরীমনি। পরদিন ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও মারধরের অভিযোগে সাভার মডেল থানায় মামলা করেন এই চিত্রনায়িকা।

মামলা দায়েরের পরই রাজধানীর উত্তরার এক নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের বাসা থেকে ব্যবসায়ী নাসির ও অমিকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ। তদন্ত শেষে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন ৭ সেপ্টেম্বর তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন।

এরপর এ বছরের ১৮ মে অভিযোগ গঠনের দিন মামলার তিন আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যয়বিচার চান। নাসির বলেন, “পরীমনি বোট ক্লাবের সদস্য না হলেও অবৈধভাবে মদ্যপ অবস্থায় বোট ক্লাবে প্রবেশ করে এবং অশ্লীল কথাবার্তা বলে ঘটনার জন্ম দেয়। সেখানে আমার কোনো হাত ছিল না।”

ওই ঘটনা নিয়ে আলোচনার মধ্যেই গতবছর ৪ অগাস্ট রাজধানীর বনানীর বাসা থেকে পরীমনিকে ‘বিদেশি মদসহ’ গ্রেপ্তার করে র‍্যাব। পরে জামিনে ছাড়া পান তিনি।

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতির ২০১৫ সালে ঢাকার চলচ্চিত্রে অভিষেক ঘটে পরীমনি নামে। এরপর দুই ডজন চলচ্চিত্রে নায়িকার চরিত্র রূপায়ন করেছেন তিনি।

আরও খবর

Also Read: বোট ক্লাবে নেওয়া হয় ‘পরিকল্পিতভাবে’: পরীমনি

Also Read: পরীমনির মামলার প্রধান আসামি কে এই নাসির মাহমুদ

Also Read: পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু

Also Read: ধর্ষণচেষ্টা: পরীমনির মামলায় ব্যবসায়ী নাসির ইউ মাহমুদ গ্রেপ্তার

Also Read: মামলা করেছেন পরীমনি, আসামি নাসির ইউ মাহমুদসহ ৬ জন

Also Read: নাসির ও অমির বিরুদ্ধে আরও দুই মামলা হবে: পুলিশ

Also Read: পরীমনির অভিযোগ: ঢাকা বোট ক্লাব থেকে ৩ জনকে বহিষ্কার

Also Read: পরীমনির অভিযোগ: যা বললেন ঢাকা বোট ক্লাবের কর্মকর্তা

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক