পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু

সাভারের বোট ক্লাবে চিত্রনায়িকা পরীমনিকে ‘ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার’ মামলায় ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ, তুহিন সিদ্দিকী অমিসহ তিনজনের বিচার শুরুর আদেশ দিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 May 2022, 05:49 AM
Updated : 18 May 2022, 07:23 AM

ঢাকার ৯ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারক মোহাম্মদ হেমায়েত উদ্দিন বুধবার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সাক্ষা্যগ্রহণ শুরুর জন্য ১ অগাস্ট দিন ঠিক করে দেন।

এ মামলার তিন আসামি উত্তরা ক্লাবের সাবেক সভাপতি নাসির উদ্দিন মাহমুদ, তুহিন সিদ্দিকী অমি ও শহিদুল আলম অভিযোগ গঠনের শুনানিতে নিজেদের নির্দোষ দাবি করে ন্যয়বিচার চান।

নাসির বলেন, “পরীমনি বোট ক্লাবের সদস্য না হলেও অবৈধভাবে মদ্যপ অবস্থায় বোট ক্লাবে প্রবেশ করে এবং অশ্লীল কথাবার্তা বলে ঘটনার জন্ম দেয়। সেখানে আমার কোনো হাত ছিল না।”

আসামিদের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এইচ ইমরুল কাউসার। পরীমনির পক্ষে ছিলেন আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভী। তবে সন্তানসম্ভবা পরীমনি এদিন আদালতে উপস্থিত ছিলেন না।   

গ্রেপ্তারের পর ডিবি কার্যালয়ে ঢাকা বোট ক্লাবের সদস্য নাসির উদ্দিন মাহমুদ (জিন্স প্যান্ট ও আকাশি রঙের শার্ট পরা)। সোমবার উত্তরা থেকে তার সঙ্গে আরও চারজনকে গ্রেপ্তার ও কিছু মদ জব্দ করেছে পুলিশ। ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টার অভিযোগে চিত্রনায়িকা পরীমনির করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। ফাইল ছবি

উভয়পক্ষের শুনানি শেষে বিচারক আসামিদের বিরুদ্ধে অভিযুক্ত করে বিচার শুরুর সিদ্ধান্ত দেন। অভিযোগ গঠন হলেও আসামিদের জামিন বহাল রয়েছে।

আবাসন ব্যবসায়ী নাসির মাহমুদ ঢাকা বোট ক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। তবে গত ১৪ জুন মামলা হওয়ার পর তাকে বহিষ্কার করা হয়। মামলার অপর আসামি অমি ও শহিদুল আলমও বোট ক্লাবের সদস্য ছিলেন।

ঢাকার পাশের বিরুলিয়ায় তুরাগ তীরে ওই ক্লাবে গতবছর ৮ জুন পরীমনি হেনস্তার শিকার হওয়ার অভিযোগ তোলার পর তা নিয়ে শোরগোল পড়ে যায়।

১৩ জুন রাতে পরীমনি এক ফেইসবুক পোস্টে লেখেন, “আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ এবং হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি এর বিচার চাই।”

এই ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে লেখা এই পোস্ট দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

পোস্টটি দেওয়ার ঘণ্টাখানেক পর গুলশানে নিজের বাড়িতে সংবাদ সম্মেলন করে অভিযোগ জানান পরীমনি। পরদিন ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও মারধরের অভিযোগে সাভার মডেল থানায় মামলা করেন এই চিত্রনায়িকা।

মামলা দায়েরের পরই রাজধানীর উত্তরার এক নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের বাসা থেকে ব্যবসায়ী নাসির ও অমিকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

গতবছর ১ সেপ্টেম্বর কারামুক্ত পরীমনির হাতে মেহেদির রঙে লেখা বার্তা দেখে চলে তুমুল আলোচনা।

তদন্ত শেষে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন ৭ সেপ্টেম্বর তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন।

ওই ঘটনা নিয়ে আলোচনার মধ্যেই গতবছর ৪ অগাস্ট রাজধানীর বনানীর বাসা থেকে পরীমনিকে বিদেশি মদসহ গ্রেপ্তার করে র‍্যাব। ওই মামলায় গত ১ সেপ্টেম্বর তিনি জামিনে ছাড়া পান।

ওই মামলায় গতবছর ৪ অক্টোবর পরীমনিসহ তিনজনকে আসামি করে অভিযোগপত্র দেয় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি। তবে হাই কোর্টের আদেশে মামলার কার্যক্রম বর্তমানে স্থগিত রয়েছে।

এ বছর ১০ জানুয়ারি হঠাৎ করেই সন্তানসম্ভবা হওয়ার খবর দেন পরীমনি; তখনই চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে বিয়ের কথা প্রকাশ্যে আনেন।

নড়াইলের মেয়ে শামসুন্নাহার স্মৃতির ২০১৫ সালে ঢাকার চলচ্চিত্রে অভিষেক ঘটে পরীমনি নামে। এরপর দুই ডজন চলচ্চিত্রে নায়িকার চরিত্র রূপায়ন করেছেন তিনি।

পুরনো খবর