ধর্ষণ-হত্যা চেষ্টা মামলা: পরীমনির সাক্ষ্য ২৩ মে

গত বছরের ২৯ নভেম্বর এ মামলায় আংশিক সাক্ষ্য দেন পরীমনি।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 March 2023, 03:31 PM
Updated : 6 March 2023, 03:31 PM

সাভারের বোট ক্লাবে ধর্ষণচেষ্টা ও হত্যাচেষ্টার অভিযোগে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদ ও তুহিন সিদ্দিকী অমিসহ তিনজনের বিরুদ্ধে করা মামলায় চিত্রনায়িকা পরীমনির অবশিষ্ট সাক্ষ্য গ্রহণের জন্য আগামী ২৩ মে তারিখ রেখেছে আদালত।

সোমবার ঢাকার ৯ নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হেমায়েত উদ্দিনের আদালতে পরীমনির সাক্ষ্যগ্রহণের দিন ছিল। কিন্তু তিনি আদালতে উপস্থিত না হয়ে আইনজীবীর মাধ্যমে সময় চেয়ে আবেদন করেন।

বিচারক তা মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য ২৩ মে পরবর্তী দিন ঠিক করে দেন বলে পরীমনির আইনজীবী নীলাঞ্জনা রিফাত সুরভি জানান।

মামলার তিন আসামি আসামি নাসির উদ্দিন, তুহিন সিদ্দিকী অমি ও শহীদুল আলম এদিন আদালতে হাজিরা দেন।

গত বছর ১৮ মে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে এ মামলার বিচার শুরুর আদেশ দেয়। পরে ২৯ নভেম্বর মামলার বাদী পরীমনি আংশিক সাক্ষ্য দেন।

সাভারের বিরুলিয়ায় তুরাগ তীরে বোট ক্লাবে ২০২১ সালের ৮ জুন পরীমনি হেনস্তার শিকার হওয়ার অভিযোগ তোলার পর তা নিয়ে শোরগোল পড়ে যায়। ১৩ জুন রাতে পরীমনি এক ফেইসবুক পোস্টে লেখেন, “আমি শারীরিক নির্যাতনের শিকার হয়েছি। আমাকে রেপ এবং হত্যা করার চেষ্টা করা হয়েছে। আমি এর বিচার চাই।”

ওই ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে লেখা এই পোস্ট দ্রুত সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পোস্টটি দেওয়ার ঘণ্টাখানেক পর গুলশানে নিজের বাড়িতে সংবাদ সম্মেলন করে অভিযোগ জানান পরীমনি। পরদিন ধর্ষণচেষ্টা, হত্যাচেষ্টা ও মারধরের অভিযোগে সাভার মডেল থানায় মামলা করেন এই চিত্রনায়িকা।

মামলা দায়েরের পরই রাজধানীর উত্তরার এক নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের বাসা থেকে ব্যবসায়ী নাসির ও অমিকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ। তদন্ত শেষে সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন ৭ সেপ্টেম্বর তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন।

এরপর গত বছরের ১৮ মে অভিযোগ গঠনের দিন মামলার তিন আসামি নিজেদের নির্দোষ দাবি করে ন্যয়বিচার চান। নাসির বলেন, “পরীমনি বোট ক্লাবের সদস্য না হলেও অবৈধভাবে মদ্যপ অবস্থায় বোট ক্লাবে প্রবেশ করে এবং অশ্লীল কথাবার্তা বলে ঘটনার জন্ম দেয়। সেখানে আমার কোনো হাত ছিল না।”

ওই ঘটনা নিয়ে আলোচনার মধ্যেই গতবছর ৪ অগাস্ট রাজধানীর বনানীর বাসা থেকে পরীমনিকে ‘বিদেশি মদসহ’ গ্রেপ্তার করে র‍্যাব। পরে জামিনে ছাড়া পান তিনি।

পুরনো খবর

বোট ক্লাবে নেওয়া হয় ‘পরিকল্পিতভাবে’: পরীমনি

পরীমনির মামলার প্রধান আসামি কে এই নাসির মাহমুদ

পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু

ধর্ষণচেষ্টা: পরীমনির মামলায় ব্যবসায়ী নাসির ইউ মাহমুদ গ্রেপ্তার

মামলা করেছেন পরীমনি, আসামি নাসির ইউ মাহমুদসহ ৬ জন

নাসির ও অমির বিরুদ্ধে আরও দুই মামলা হবে: পুলিশ

পরীমনির অভিযোগ: ঢাকা বোট ক্লাব থেকে ৩ জনকে বহিষ্কার

পরীমনির অভিযোগ: যা বললেন ঢাকা বোট ক্লাবের কর্মকর্তা