স্টেডিয়ায় কেনা ইউবিসফটের গেইম পিসিতে নেওয়ার উপায় আসছে

যেসব গেইমার স্টেডিয়া প্ল্যাটফর্মে থাকা ইউবিসফট গেইমের পেছনে খরচ করেছেন, ভবিষ্যতে তারা পিসিতে ফের ওইসব গেইম খেলতে পারবেন।

প্রযুক্তি ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2022, 11:01 AM
Updated : 2 Oct 2022, 11:01 AM

গুগল ২০২৩ সাল নাগাদ স্টেডিয়া বন্ধ করার সিদ্ধান্ত নিলেও ক্লাউড গেইমিং প্ল্যাটফর্মটিতে গ্রাহকদের কেনা বিভিন্ন ইউবিসফট গেইম ভবিষ্যতে স্থানান্তর করা যাবে পিসিতে।

খবরটি প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জকে নিশ্চিত করেছে ইউবিসফট।

“২০২৩ সালের ১৮ জানুয়ারি স্টেডিয়া বন্ধ হলেও আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে ‘ইউবিসফট কানেক্ট’-এর মাধ্যমে আপনার স্টেডিয়ায় কেনা গেইম পিসিতে আনার উপায় নিয়ে এখন কাজ করছি আমরা।” --এক বিবৃতিতে বলেছেন ইউবিসফটের জ্যেষ্ঠ কর্পোরেট যোগাযোগ ব্যবস্থাপক জেসিকা রোশে।

“এ বিষয়ে আরও বিস্তারিত জানানোর পাশাপাশি ‘ইউবিসফট+’ গ্রাহকদের জন্য এর ধরন কেমন হবে সে সম্পর্কে পরবর্তীতে জানাবো আমরা।”

আরও পড়ুন

Also Read: বন্ধ হয়ে যাচ্ছে গুগলের ক্লাউড গেইমিং সেবা ‘স্টেডিয়া’

এর মানে যেসব গেইমার স্টেডিয়া প্ল্যাটফর্মে থাকা ইউবিসফট গেইমের পেছনে খরচ করেছেন, ভবিষ্যতে তারা পিসিতে ফের ওইসব গেইম খেলতে পারবেন।

কেউ কেউ হয়তো স্টেডিয়ায় গেইম কিনেছেন পিসি গরম হওয়ার ঝুঁকি ছাড়া গেইম খেলার উদ্দেশ্যে। তাই স্টেডিয়া থেকে গেইম স্থানান্তরের পর পিসি’র হার্ডওয়্যার আপগ্রেড করতে হবে তাকে। তবে এখনও বিষয়টি পরিষ্কার নয় যে গেইমার কি গেইমে তার সেইভ করা অবস্থান বা ‘লেভেল’ স্থানান্তর করতে পারবেন কি না।

এরইমধ্যে ‘স্টেডিয়া স্টোরে’ বিক্রয় কার্যক্রম বন্ধ করেছে গুগল। ফলে, গেইমাররািএখন আর নতুন করে ইউবিসফট গেইম কিনে পরবর্তীতে সেটি পিসিতে নিতে পারবেন না।

গুগল অবশ্য স্টেডিয়া স্টোর থেকে কেনা আগের সকল সফটওয়্যারের অর্থ ফেরত দেবে। তাই যদি কোনো গেইমার আগেই স্টেডিয়াতে ইউবিসফটের কোনো গেইম কিনে থাকেন, তবে তিনি ওই অর্থও ফেরত পাবেন।

ভার্জের প্রতিবেদন অনুযায়ী, স্টেডিয়া বন্ধ হয়ে গেলেও ক্লাউড গেইমিংয়ে বিনিয়োগ অব্যাহত রাখবে ইউবিসফট।

“স্ট্রিমিং ও ক্লাউড গেইমিংয়ের সক্ষমতা নিয়ে আমাদের ভরসা আছে। আর আমাদের গেইমাররা যেখানেই থাকুন না কেন, তাদের কাছে আমাদের বিশেষ অভিজ্ঞতা পৌঁছানোর প্রচেষ্টা অব্যাহত থাকবে।” --বলেন রোশে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক