খাগড়াছড়িতে নোমানের গাড়িতে ‘হামলা’ নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

শুক্রবার ১৯ জেলায় সমাবেশ ডেকেছে বিএনপি; এর একটিতে যোগ দিতেই খাগড়াছড়ি যান নোমান।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 09:57 AM
Updated : 26 May 2023, 09:57 AM

খাগড়াছড়িতে দলীয় সমাবেশে যোগ দিতে আসা ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের গাড়িতে হামলার অভিযোগ করেছে জেলা বিএনপি।

নেতারা এই ঘটনায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের দায়ী করে জানিয়েছেন, জেলা বিএনপির সহসভাপতিসহ ৫ নেতাকর্মী আহত হয়েছেন। নোমানের গাড়ির পেছনের কাচ ভেঙে গেছে। তবে তিনি অক্ষত রয়েছেন।

অন্যদিকে এক যুবলীগ নেতা তাদের ওপর হামলার অভিযোগ এনে দিয়েছেন পাল্টা বক্তব্য।

শুক্রবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি শহরের কলেজ রোড এলাকায় নারিকেল বাগান এলাকায় বিএনপি ও আওয়ামী লীগ কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার সময় এই ঘটনা ঘটে বলে অভিযোগ বিএনপি নেতাদের।

খাগড়াছড়ি বিএনপির সভাপতি ওয়াদুদ ভূঁইয়া বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচিতে যোগ দিতে আসা নোমানকে নিয়ে আসার সময় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে হামলা করা হয়।

“হামলায় নোমান রক্ষা পেলেও জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজাসহ দলের পাঁচজন আহত হয়েছেন,” বলেন ওয়াদুদ ভূঁইয়া।

তবে ওয়াদুদ ভূঁইয়ার বক্তব্য নাকচ করে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএমএইচ ইসমাইল হোসেন বলেন, বিএনপি-জামায়াতের দেশব্যাপী সন্ত্রাস- নৈরাজ্যের প্রতিবাদে পূর্ব নির্ধারিত শান্তি সমাবেশে যোগ দিতে আসা নেতাকর্মীরা অফিসে বিশ্রাম নেওয়ার সময় বিএনপির গাড়িবহর থেকে কার্যালয়ের দিকে ইট ও পাটকেল ছোড়া হয়। এ সময় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

খাগড়াছড়ি মডেল থানার ওসি আরিফুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি বলেন, “তেমন কোনো বড় ঘটনা ঘটেনি।”

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার ১৯ জেলায় সমাবেশ ডেকেছে বিএনপি। এই সমাবেশে যোগ দিতেই খাগড়াছড়িতে যান নোমান।

গত কয়েক মাস ধরেই বিএনপির কর্মসূচির দিন মাঠে সক্রিয় থাকছে আওয়ামী লীগও। এই ১৯ জেলাতে ক্ষমতাসীন দলও রাজপথে সক্রিয় আছে।

বিএনপির কর্মসূচি থাকছে শনিবারও। সেদিন ১৫ জেলা ও মহানগরে সমাবেশ করবে বিরোধী দলটি।