রাজীব নূরের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায়

এ ঘটনায় চারজনের বিরুদ্ধে মামলা দায়েরের পর পুলিশ এক আসামিকে গ্রেপ্তার করেছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2022, 03:20 PM
Updated : 12 Sept 2022, 03:20 PM

সাংবাদিক রাজীব নূরসহ চার সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানবন্ধন হয়েছে।

সামাজিক সংগঠন ‘অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্র, ব্রাহ্মণবাড়িয়া’ জেলা প্রেসক্লাব প্রাঙ্গণে সোমবার বিকালে এ মানববন্ধন ও সমাবেশ আয়োজন করে।

হবিগঞ্জের বানিয়াচং উপজেলায় ভূ-পর্যটক রামনাথ বিশ্বাসের বাড়িতে রোববার ‘অবৈধ দখলদারদের’ হামলার শিকার হন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, বানিয়াচং প্রেস ক্লাবের সভাপতি ও কালেরকণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, হবিগঞ্জ সমাচারের বানিয়াচং প্রতিনিধি তৌহিদ মিয়া এবং দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা।

সমাবেশে বক্তারা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। পাশাপাশি সাংবাদিকদের সুরক্ষার জন্য আইন প্রণয়নেরও দাবি জানান তারা।

অনুশীলন সাংস্কৃতিক কেন্দ্রের আহবায়ক আবদুন নূরের সভাপতিত্বে

সমাবেশে সাহিত্য একাডেমির সভাপতি কবি জয়দুল হোসেন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি বীর মুক্তিযোদ্ধা দিলীপ নাগ, ’৭২ এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠা কমিটির আহবায়ক সৈয়দ মো. জামাল, বীর মুক্তিযোদ্ধা মতিলাল বণিক, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি কাজী মাসুদ আহমেদ, জেলা সিপিবির সাধারণ সম্পাদক সাজিদুল ইসলাম, জেলা নাগরিক ফোরামের সাধারণ সমপাদক বীর মুক্তিযোদ্ধা রতন কান্তি দত্ত, ভাসানী চর্চা কেন্দ্রের সংগঠক মো. নাসির, জেলা জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, জেলা মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক শামীমা শিকদার দীনা, অনুশীলনের সদস্য সচিব ওয়াহিদ শামীম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শাহাদত হোসেন ও ডেইলি স্টারের জেলা প্রতিনিধি মাসুক হৃদয় বক্তব্য দেন।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সামাজিক সংগঠন ‘আবরনীর’ পরিচালক হাবিবুর রহমান পারভেজ।

রোববার বিকালে এই চার সাংবাদিক রামনাথ বিশ্বাসের বাড়িতে গেলে ‘দখলদার’ ওয়াহিদ মিয়া ও তার ছেলেরা লাঠিসোটা নিয়ে তাদের ওপর হামলা করেন। এ সময় রাজীব নূরের হাতে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যান তারা।

এই ঘটনায় সাংবাদিক তৌহিদ মিয়া বাদী হয়ে রামনাথ বিশ্বাসের বাড়ির ‘দখলদার’ আব্দুল ওয়াহেদ এবং তার তিন ছেলে ওয়ায়েছ, ওয়ালিদ ও ওয়াসিফের বিরুদ্ধে বানিয়াচং থানায় অভিযোগ দিয়েছেন।

আসামিদের মধ্যে মো. ওয়ালিদকে (২৭) সোমবার বিকালে উপজেলার চাঁনপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ওয়ালিদ উপজেলার বিদ্যাভূষণ পাড়ার (চাঁনপাড়া) ভূ-পর্যটক রামনাথ বিশ্বাসের বাড়ির ‘দখলদার’ আব্দুল ওয়াহেদের ছেলে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক