হবিগঞ্জ প্রেসক্লাবের জরুরি সভা, সাংবাদিকের উপর হামলাকারীদের গ্রেপ্তার দাবি

বানিয়াচং উপজেলায় রামনাথ বিশ্বাসের বাড়ির সামনে এই চার সাংবাদিক হামলার শিকার হন।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2022, 06:43 PM
Updated : 11 Sept 2022, 06:43 PM

হবিগঞ্জের বানিয়াচংয়ে সাইকেলে বিশ্বভ্রমণকারী ও ভ্রমণকাহিনী লেখক রামনাথ বিশ্বাসের বাড়িতে চার সাংবাদিকদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন সংবাদিকরা।

রোববার রাতে হবিগঞ্জ প্রেসক্লাবে এক জরুরি প্রতিবাদ সভায় এ দাবি জানানো হয়।

রোববার দুপুরের পর বানিয়াচং উপজেলার ২ নম্বর ইউনিয়নে রামনাথ বিশ্বাসের বাড়ির সামনে এই চার সাংবাদিক হামলার শিকার হন।

এরা হলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের স্পেশাল অ্যাসাইনমেন্ট এডিটর রাজীব নূর, বানিয়াচং প্রেসক্লাবের সভাপতি ও কালের কণ্ঠের বানিয়াচং প্রতিনিধি মোশাহেদ মিয়া, হবিগঞ্জ সমাচার পত্রিকার বানিয়াচং প্রতিনিধি তৌহিদ মিয়া এবং দেশসেবা পত্রিকার বানিয়াচং প্রতিনিধি আলমগীর রেজা। তারা বানিয়াচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন।

এই ঘটনায় সাংবাদিক তৌহিদ মিয়া বাদী হয়ে রামনাথ বিশ্বাসের বাড়ির ‘দখলদার’ আব্দুল ওয়াহেদ এবং তার তিন ছেলে ওয়ায়েছ, ওয়ালিদ ও ওয়াসিফের বিরুদ্ধে বানিয়াচং থানায় অভিযোগ দিয়েছেন।

প্রেসক্লাব সভাপতি রাসেল চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রাশেদ আহমেদ খানের পরিচালায় প্রেসক্লাবের সভায় উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শাবান মিয়া, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, সাবেক সভাপতি মো. ফজলুর রহমানসহ হবিগঞ্জে কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সভায় বক্তারা হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানান। অন্যথায় বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে তারা হুঁশিয়ারি দেন।

সভায় রাজীব নূর বলেন, ভূ-পর্যটক রামনাথ বিশ্বাস একজন খ্যাতিমান পর্যটক। তিনি বাইসাইকেল দিয়ে বিশ্ব ভ্রমণ করেছেন। এছাড়া তিনি ভ্রমণ নিয়ে অনেক লেখাও লিখেছেন। তার বাড়ি হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বিদ্যাভুষণ পাড়ায়।

Also Read: হবিগঞ্জে রামনাথ বিশ্বাসের বাড়িতে সাংবাদিকদের উপর ‘দখলদারদের’ হামলা

“আব্দুল ওয়াহেদ বাড়িটি দখল করে রেখেছেন। রোববার বিকালে আমি স্থানীয় তিনজন সাংবাদিককে নিয়ে বাড়িতে গেলে দখলদার ওয়াহিদ মিয়া ও তার ছেলেরা লাঠিসোটা নিয়ে আমাদের ওপর হামলা করেন। এ সময় আমার হাতে থাকা মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে যান।”

বানিয়াচং থানার এসআই অমিতাভ দাস তালুকদার বলেন, “লিখিত অভিযোগ পেয়েছি। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।”

তবে ওয়াহেদ মিয়া রামনাথ বিশ্বাসের বাড়ি দখল এবং সাংবাদিকদের ওপর হামলার অভিযোগ অস্বীকার করেছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক