বগুড়ায় বিএনপির সমাবেশের পথে নেতা-কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ

অভিযোগ অস্বীকার করেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 05:00 PM
Updated : 26 May 2023, 05:00 PM

বগুড়া শহরে বিএনপির সমাবেশে আসার পথে নেতা-কর্মীদের বাধা দেওয়ার অভিযোগ করেছেন দলটির নেতারা। 

সমাবেশে সভাপতিত্ব করা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আসগর তালুকদার হেনার অভিযোগ, তাদের নেতা-কর্মীদের বহন করা অনেকগুলো বাস শহরে আসার পথে পুলিশের বাধার মুখে পড়ে। 

তবে অভিযোগ অস্বীকার করে জেলার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার জানান, তারা এ ধরনের কোনো বাধা দেয়নি এবং অন্য কেউ বাধা দিয়েছে– এমন অভিযোগও তাদের কাছে আসেনি। 

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারসহ ১০ দফা দাবিতে ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার ১৯ জেলায় সমাবেশ ডাকে বিএনপি। বিকালে বগুড়া শহরের সেন্ট্রাল হাই স্কুল মাঠে সমাবেশের আয়োজন করে দলটির জেলা শাখা। 

Also Read: কেরাণীগঞ্জে বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষ, নিপুণ রায় আহত

Also Read: খাগড়াছড়িতে নোমানের গাড়িতে ‘হামলা’ নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন।

সমাবেশে জেলার বিভিন্ন উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা যোগ দেন। 

জেলা বিএনপির নেতা আলী আসগর তালুকদার হেনার অভিযোগ করেন, সারিয়াকান্দি, ধুনট ও গাবতলী উপজেলা থেকে আসার পথে তাদের লোকজনদের পুলিশের বাধার মুখে পড়তে হয়েছে। নেতা-কর্মীদের বাস থেকে নামিয়ে দেওয়া হয়। পরে তারা হেঁটে সমাবেশস্থলে আসেন। 

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন বলেন, “আওয়ামী লীগ আপোষে ক্ষমতা ছাড়বে না, এই ফ্যাসিবাদ সরকারকে গায়ের জোরে বিদায় করতে হবে।” 

খন্দকার মোশারফ আরও বলেন, “যেখানে আওয়ামী লীগ সেখানেই গণতন্ত্র হত্যা হয়। আর যেখানে বিএনপি সেখানেই গণতন্ত্র পুনরুদ্ধার হয়। খালেদা জিয়াকে মুক্ত করলেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে।”  

আওয়ামী লীগ আপোষে ক্ষমতা ছাড়বে না বলেও উল্লেখ করেন সমাবেশের প্রধান অতিথি। 

তিনি বলেন, “কোনো ১০ দফা দাবির দরকার নেই। এক দফা দাবি, শেখ হাসিনার বিদায়।” 

অন্য বক্তারা বলেন, আজকে বাজারে গেলে মানুষের নাভিশ্বাস ওঠে।   

আওয়ামী লীগ আজকে দুর্নীতি করে দেশের টাকা বিদেশে পাচার করে অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। এখন এই দেশের গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। আর আওয়ামী লীগ সরকারকে সরাতে হলে রাজপথে আন্দোলন প্রয়োজন।  

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা একেএম মাহবুবর রহমান, সাবেক এমপি হেলালুজ্জামান তালুকদার লালু, বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক এএইচএম ওবায়দুর রহমান চন্দন, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সাবেক এমপি গোলাম মো. সিরাজ, জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি কাজী রফিকুল ইসলাম, জেলা বিএনপির সাবেক সদস্য সচিব ও সাবেক এমপি মোশারফ হোসেন।  

সমাবেশ সঞ্চালনায় ছিলেন জেলা বিএনপি নেতা সহিদ-উন-নবী সালাম, কেএম খায়রুল বাশার এবং জাহিদুল ইসলাম হেলাল। 

সমাবেশে গায়েবি মামলায় নির্বিচারে গ্রেপ্তার, মিথ্যা মামলায় পুলিশি হয়রানি ও দ্রব্যমূল্যের অসহনীয় ঊর্ধ্বগতি, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নিঃশর্ত মুক্তিসহ ১০ দফা বাস্তবায়নের দাবি জানান বক্তারা।