কেরাণীগঞ্জে বিএনপির সমাবেশ ঘিরে সংঘর্ষ, নিপুণ রায় আহত

এ ঘটনা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি হামলার পাল্টাপাল্টি অভিযোগ করেছে।

কেরানীগঞ্জ প্রতিনিধিজ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2023, 01:24 PM
Updated : 26 May 2023, 01:24 PM

ঢাকার কেরাণীগঞ্জে বিএনপির সমাবেশ ঘিরে আওয়ামী লীগের সঙ্গে সংঘর্ষে দলটির কেন্দ্রীয় নেত্রী নিপুণ রায় চৌধুরী আহত হয়েছেন।

শুক্রবার সকাল ১১টার দিকে জিনজিরা এলাকায় এ ঘটনা ঘটে বলে কেরাণীগঞ্জ মডেল থানার ওসি মামুনুর রশিদ জানান।

নিপুণ রায় চৌধুরী বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক।

এ ঘটনা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি হামলার পাল্টাপাল্টি অভিযোগ করেছে।

দক্ষিণ কেরাণীগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

“সমাবেশে শুরুর আগে বিএনপির জমায়েতের ওপর ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা ইটপাটকেল মারতে থাকেন। এতে নিপুণ রায় চৌধুরীসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।”

বিএনপির অভিযোগের পরিপ্রেক্ষিতে পাল্টা অভিযোগ করেন আওয়ামী লীগের দক্ষিণ কেরানীগঞ্জ থানার সাধারণ সম্পাদক ম ই মামুন।

তিনি বলেন, “নিপুণ রায়ের নেতৃত্বে আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালানো হয়েছে। এ সময় আওয়ামী লীগের ২০ থেকে ২২ জন নেতাকর্মী আহত হয়েছেন।”

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, হামলায় নিপুণ রায় চৌধুরীর মাথা ফেটে গেছে। মাথায় ছয়টি সেলাই দিতে হয়েছে। তাকে ঢাকার কাকরাইলের ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আওয়ামী লীগ কার্যালয়ে হামলার অভিযোগ প্রত্যাখ্যান করে বিএনপির ঢাকা জেলা সভাপতি খন্দকার আবু আশফাক বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে সমাবেশ লাঠিসোটা নিয়ে হামলা চালায় ও ইটপাটকেল ছোড়ে। এতে ৩০ থেকে ৩৫ জন নেতাকর্মী আহত হয়েছেন।

ওসি মামুনুর রশিদ জানান, সমাবেশ শুরুর আগে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে দুপক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে বলে ওসি মামুনুর রশিদ জানান।