তীব্র শীত: যশোর ও নাটোরে স্কুল ছুটি মঙ্গলবার

এ দুই জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

যশোর প্রতিনিধিনাটোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2024, 07:26 PM
Updated : 22 Jan 2024, 07:26 PM

আবহাওয়া অধিদপ্তরের তথ্যানুসারে মঙ্গলবার যশোর ও নাটোরের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে থাকবে; এ অবস্থায় দুই জেলার প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

যশোর:

যশোর জেলা শিক্ষা কর্মকর্তা মাহফুজুল হোসেন বলেন, “তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে এসেছে। আগামী দুই দিন একই অবস্থা বিরাজ করবে বলে আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে। সে কারণে মঙ্গলবার জেলার সকল মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

তবে পরিস্থিতির উন্নতি বিবেচনায় যেকোনো সময় সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে বলে এ শিক্ষা কর্মকর্তা জানান।

এদিকে রাত ৭টার দিকে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জেল হোসেন খান বলেন, “প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে যে পরিপত্র জারি করা হয়েছে সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে উল্লেখ করা রয়েছে, কোথাও সর্বনিম্ন তাপমাত্রার কথা বলা হয়নি।”

পরে রাত সাড়ে ৮টার দিকে প্রাথমিক বিদ্যালয়ও বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল হান্নান।

নাটোর:

সোমবার সন্ধ্যা ৬টার দিকে নাটোর জেলা প্রশাসকের অফিসিয়াল ফেইসবুকে পেজে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের তথ্য জানান জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।

নাটোর জেলা শিক্ষা কর্মকর্তা মো. শাহাদুজ্জামান বলেন, “আবহাওয়া অধিদপ্তরের মঙ্গলবার জেলার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকবে। তীব্র শীতে শিক্ষার্থীদের কষ্টের কথা বিবেচনা করে জেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।”

পাঠদান বন্ধ থাকলেও শিক্ষাপ্রতিষ্ঠানের অন্যান্য কার্যক্রম চলমান থাকবে বলে জানান তিনি।

আরও পড়ুন:

Also Read: তাপমাত্রা কমায় জেলায় জেলায় বন্ধ হচ্ছে স্কুল