সিরাজগঞ্জে বঙ্গবন্ধুর জন্মদিনের ব্যানারে নাম না থাকা নিয়ে সংঘর্ষ

উভয় পক্ষকেই দলীয় কার্যালয় থেকে সরিয়ে দিয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান ওসি।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2023, 06:12 AM
Updated : 17 March 2023, 06:12 AM

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের ব্যানারে স্থানীয় সংসদ সদস্যের নাম না থাকাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়িয়েছেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষ।

বেলকুচি থানার ওসি আসলাম হোসেন জানান, সকাল সাড়ে ৭টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে এই ঘটনা ঘটে। 

সিরাজগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মমিন মণ্ডল এবং সাধারণ সম্পাদক বেগম আশানুর বিশ্বাসের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষে উভয়পক্ষের অন্তত পাঁচ জন আহত হয়েছেন। ঘটনার সময় ছিড়ে ফেলা হয়েছে ওই ব্যানার।

এ বিষয়ে বেগম আশানুর বিশ্বাস বলেন, “সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলকে সঙ্গে নিয়ে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করি। এরপর দলীয় কার্যালয়ের ভিতরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর জন্য যাই। 

“ কিন্তু সেখানে লাগানো ব্যানারে এমপির নাম না থাকায় এমপির লোকজন ক্ষিপ্ত হয়ে আমার উপর চড়াও হয়। একপর্যায়ে তারা ওই ব্যানার ছিড়ে ফেলে এবং আমার সমর্থকদের উপর হামলা করে। 

“এ সময় স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামাল হোসেন, অলিভ মণ্ডল ও রুবেল হোসেন আহত হন।” 

সংসদ সদস্যের এমন আচরণের বিষয়টি দলের উচ্চ পর্যায়ে অভিযোগ করা হবে বলেও জানান তিনি। 

এ বিষয়ে সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলের ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি। 

তবে তার ব্যক্তিগত সহকারী সেলিম সরকার বলেন, “সকালে এমপি মহোদয় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের পর কার্যালয়ের ভিতরে গিয়ে দেখেন উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে লাগানো ব্যানারে তার নাম নেই। 

“বিষয়টি দলের সাধারণ সম্পাদক আশানুর বিশ্বাসের কাছে জানতে চাইলে তার কিছু লোকজনের সঙ্গে কথা কাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। পরে আমরা দলীয় কার্যালয় থেকে বের হয়ে কলেজ মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু স্কয়ারে শ্রদ্ধা নিবেদন করেছি।” 

ওসি আসলাম হোসেন জানান, দলীয় কার্যালয়ে লাগানো ব্যানারে নাম না থাকাকে কেন্দ্র করে কথা কাটাকাটির একপর্যায় সংঘর্ষ বেধে যায়।এতে উভয়পক্ষের ৫ জন আহত হয়েছেন। তাদের বেলকুচি উপজেলা কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। 

তিনি আরও বলেন, “দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। উভয় পক্ষকেই দলীয় কার্যালয় থেকে সরিয়ে দিয়ে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।”

বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।