দ্বিতীয় পর্বের জন্য ইজতেমা ময়দান হস্তান্তর

তুরাগতীরে শুক্রবার থেকে দ্বিতীয় পর্বের ইজতেমার শুরু হবে; যা চলবে রোববার পর্যন্ত।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Feb 2024, 05:40 PM
Updated : 6 Feb 2024, 05:40 PM

গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে শুক্রবার থেকে। এ জন্য প্রথম পর্বের আয়োজকদের কাছ থেকে দ্বিতীয় পর্বের কাছে মাঠ হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে প্রথম পক্ষের মুরুব্বিরা ইজতেমা ময়দান হস্তান্তর করলে বিকালে দ্বিতীয় পক্ষের কাছে মাঠ হস্তান্তর করেন গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।

তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্ত ও রেজুলেশনে ৬ ফেব্রুয়ারি বেলা ৩টার মধ্যে ইজতেমা ময়দান প্রথম পর্বের মুরুব্বীদের কাছ থেকে বুঝে নিয়ে দ্বিতীয় পর্বের লোকজনের ব্যবহারের জন্য হস্তান্তর করতে হবে।

সেই সিদ্ধান্ত অনুযায়ী বেলা ৩টার আগেই ইজতেমা ময়দান বুঝে নিয়ে দ্বিতীয় পক্ষের মুরুব্বীদের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

এ সময় গাজীপুর সিটি করপোরশনের সচিব মো. আব্দুল হান্নান, মহানগর পুলিশের উপকমিশনার মো. ইব্রাহিম খান, বিশ্ব ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মহিবুল্লাহ (সাদ পন্থী), আব্দুস সালাম, আব্দুল্লাহ এবং মুরুব্বি খন্দকার মেজবাহ উদ্দিন ডা. আজগর আলী (জোবায়ের পন্থী) উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক সফিকুল বলেন, “প্রথম পর্বের মতো বিদ্যুৎ, গ্যাস ও পানি সরবরাহ টিমের পাশাপাশি সিটি করপোরেশন এবং পল্টুন সেতুসহ যাবতীয় সুবিধা থাকবে। আগে ব্যবহৃত সব সরঞ্জামাদি অক্ষত আছে।

“সেখানে বিভিন্ন দপ্তরের কন্ট্রোল রুম, ইজতেমায় আগোতদের জন্য স্বাস্থ্যসেবা, নিরাপত্তা ব্যবস্থাসহ সকল কার্যক্রম আগের মতো বহাল থাকবে। আর মাঠ হস্তান্তর করতে হবে ১৩ ফেব্রুয়ারি।”

সাদ পন্থীদের মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম বলেন, “বিকালে ময়দান বুঝে নেওয়ার পর মাঠ গোছানোর কার্যক্রম শুরু করা হয়েছে। বুধবার রাত থেকে বিভিন্ন জেলার মানুষ ময়দানে জেলাওয়ারী খিত্তায় অবস্থান করবেন। পাশাপাশি বিদেশিরাও আসবেন।”

ময়দান বুঝে পাওয়ার কথা জানিয়ে সাদ পন্থীদের মুরুব্বি আব্দুস সালাম বলেন, “সিটি করপোরেশন, র‌্যাব, পুলিশসহ গোয়েন্দা সংস্থার লোকজন ময়দানে দায়িত্ব পালন করছেন। আশা করছি শান্তিপূর্ণভাবে ইজতেমা সম্পন্ন হবে।

“ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অনুরোধ করেছি, যাতে সাদ সাহেবকে আমাদের ইজতেমায় যোগ দেওয়ার সুযোগ দেন। তবে এ ব্যাপারে কর্তৃপক্ষের কোনো উত্তর পাইনি।”

আরও পড়ুন:

Also Read: ইজতেমার দ্বিতীয় পর্বেও একই নিরাপত্তা থাকবে: পুলিশ

Also Read: আখেরি মোনাজাত শেষে মানুষের স্রোত, উত্তরামুখী সড়কগুলো বন্ধ

Also Read: বিশ্ব ইজতেমায় আরও ৪ জনসহ মোট ১৯ জনের মৃত্যু