গাজীপুরের ফলাফল নিয়ে বিচলিত নই, টাঙ্গাইলে কৃষিমন্ত্রী

“কেউ যদি ষড়যন্ত্র করে অসাংবিধানিক সরকার ক্ষমতায় আনতে চায় বা নির্বাচন বানচাল করতে চায় তাহলে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী তা মোকাবেলা করবে।”

টাঙ্গাইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2023, 11:01 AM
Updated : 27 May 2023, 11:01 AM

আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে এবং বিএনপি তাতে অংশ নেবে বলে আশা প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক।

শনিবার দুপুরের টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা যুবলীগের সন্মেলনে তিনি বলেন, “আগামী নির্বাচন সকলের কাছে গ্রহণযোগ্য, সুষ্ঠু ও সুন্দর হবে।”

তিনি বলেন, “নির্বাচনের আয়োজন করবে নির্বাচন কমিশন, এখানে সরকারের কিছু করার নেই। তবে কেউ যদি ষড়যন্ত্র করে অসাংবিধানিক সরকার ক্ষমতায় আনতে চায় বা নির্বাচন বানচাল করতে চায় তাহলে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী তা মোকাবেলা করবে।”

এ সময় সম্প্রতি আলোচিত যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা নিয়ে কথা বলেন কৃষিমন্ত্রী।

তিনি বলেন, “আগামী নির্বাচন যেন সুষ্ঠু হয়, গণতান্ত্রিক মূল্যবোধের আলোকে হয়, চেতনায় হয়, সেই ব্যাপারে ভূমিকা রাখার কথা বলেছে যুক্তরাষ্ট্র। কেউ যদি নির্বাচনকে ব্যহত না করে, সন্ত্রাসী কর্মকাণ্ড না চালায় তাহলে মানুষ নির্বিঘ্নে ভোট দিতে পারবে।”

যুক্তরাষ্ট্র ভিসা বিষয়ে যে সিদ্ধান্তের কথা জানিয়েছে তাতে হতাশ হওয়ার কিছু নেই বলেও আশ্বস্ত করেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, “হ্যাঁ, অবশ্যই একটি বড় নির্বাচন ঘিরে নানা প্রভাব থাকবে। তার অর্থ এটা নয় যে, আমরা জাতীয় সংসদ নির্বাচনে হেরে যাব। ৩০০ সিট রয়েছে, কিন্তু আমার দরকার ১৫০ সিট। আমরা কি সব আসনে জিতব। আমরা তো সব জায়গায় জিততে পারব না।

“নানা ফ্যাক্টর কাজ করে। গাজীপুর সিটি নির্বাচন সুন্দর হয়েছে। তাতে আমরা খুশি। আমরা চেয়েছিলাম গ্রহণযোগ্য নির্বাচন, দেশবাসীকে দেখিয়েছি যে গাজীপুরে সুষ্ঠু নির্বাচন হয়েছে। ফলাফল নিয়ে আমরা বিচলিত নই।”

জেলা যুবলীগের সম্মেলনের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ।

টাঙ্গাইল জেলা যুবলীগ সভাপতি রেজাউর রহমান চঞ্চলের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন শিক্ষামন্ত্রী দীপু মনি, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য তারানা হালিম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ (বাসাইল-সখিপুর) আসনের সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, টাঙ্গাইল-৫ সদর আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূয়াপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনির, টাঙ্গাইল-৬ (নাগরপুর-দেলদুয়ার) আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য খন্দকার মমতা হেনা লাবলী।